বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৩৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সৌদি আরব গমনেচ্ছুদের নিবন্ধন সোমবার থেকে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৭ ফেব্রুয়ারী, ২০১৫

789
ডেস্ক : সৌদি আরব যেতে ইচ্ছুক নারী ও পুরুষ কর্মীদের নাম নিবন্ধন শুরু করতে যাচ্ছে সরকার। আগামী ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হয়ে এ নিবন্ধন ১২ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

ঢাকার ইস্কাটনে প্রবাসী কল্যাণ ভবন এবং সকল জেলার কর্মসংস্থান ও জনশক্তি অফিসে এই নিবন্ধন প্রক্রিয়া শুরু হবে। পাশাপাশি চলবে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত ডিজিটাল ওয়ার্ল্ড মেলায়। মেলায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ৬০ নম্বর প্যাভিলিয়নে মাত্র দুইশ’ টাকায় এ নিবন্ধন করা হবে।

প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।
register_sm_693355016
সূত্র জানায়, চলতি সপ্তাহের সোমবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সৌদি আরব যেতে ইচ্ছুক যে কোনো নারী বা পুরুষ ডিজিটাল ওয়ার্ল্ড মেলাসহ নির্দেশিত স্থানে হাজির হয়ে নিবন্ধন করাতে পারবেন। সৌদি আরব ছাড়াও অন্য দেশে যেতেও নিবন্ধন করা যাবে ডিজিটাল ওয়ার্ল্ড মেলায়। হংকং, সংযুক্ত আরব আমিরাত ও জর্ডানে গৃহশ্রমিক (হাউজ কিপিং) পেশায় কাজ করতে আগ্রহী নারীরাও নাম নিবন্ধন করাতে পারবেন এখানে।

জনশক্তি রফতানি ও প্রশিক্ষণ ব্যুরো কর্তপক্ষ জানায়, এবার নিবন্ধন ফি ধরা হয়েছে দুইশ’ টাকা। এই তালিকা যোগ হবে মালয়েশিয়ায় যাওয়ার জন্য নিবন্ধিত তালিকার সঙ্গে। পুরুষ শ্রমিকের ক্ষেত্রে নিবন্ধনের বয়সসীমা ১৮-৪৫ বছর। গৃহপরিচালিকা হিসেবে নিবন্ধনের জন্য নারীদের বয়সসীমা ২৫-৪৫ বছর।

নিবন্ধনের জন্য পাসপোর্টের ফটোকপি (যদি থাকে) এবং জন্ম নিবন্ধন বা জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনতে হবে।

এ বিষয়ে বিএমইটির পরিচালক (প্রশাসন ও উন্নয়ন) নুরুন্নাহার স্বক্ষরিত একটি বিজ্ঞপ্তিও প্রকাশ হয়েছে।

জানা গেছে, ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া চার দিনব্যাপী ডিজিটাল ওয়ার্ল্ড মেলা উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ডিজিটাল ওয়ার্ল্ড মেলায় সফট এক্সপো, ই-গভর্ন্যান্স এক্সপো, মোবাইল ইনোভেশন এক্সপো, ই-কমার্স এক্সপো ও বিজনেস প্রসেস ম্যানেজমেন্ট কনফারেন্সসহ মোট পাঁচটি প্রদর্শনী, সেমিনার, কর্মশালা ছাড়াও আইটি জব ফেয়ার অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই এবং বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের সহযোগিতায় এ আয়োজনে সহযোগিতা করছে বাংলাদেশ কম্পিউটার সমিতি, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি), বাংলাদেশ কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং অ্যাসোসিয়েশন, অ্যাসোসিয়েশন অব মোবাইল টেলিকম অপারেটরস অব বাংলাদেশ (অ্যামটব) এবং বাংলাদেশ উইমেন ইন টেকনোলজি (বিডব্লিউআইটি)।

এবার প্রথমবারের মত ডিজিটাল ওয়ার্ল্ডে মিনিস্ট্রিয়াল কনফারেন্স সংযোজন করা হয়েছে। টেলিকমিউনিকেশন সেক্টরে জাতিসংঘের সর্বোচ্চ প্লাটফরম, আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন সংস্থার (আইটিইউ) সেক্রেটারি জেনারেল হাওলিন ঝাও মিনিস্ট্রিয়াল কনফারেন্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!