শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মতিউর এর লাশ এখন ও দাফন সম্পন্ন হয়নি,পোষ্টমর্টেম না হওয়াতে মর্গে পড়ে আছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৫

3658
এটিএম সালাম, নবীগঞ্জ(হবিগঞ্জ) : হবিগঞ্জের নবীগঞ্জের বিবিয়ানা গ্যাস ফিল্ডের নর্থ প্যাডে চাকুরী পূর্ণ বহালের দাবী নিয়ে অবরোধ করতে গিয়ে লাশ হয়ে ঘরে ফিরলো মতিউর রহমান নামের এক ব্যক্তি। ঘটনাটি ঘটেছে রবিবার (৮ ফেব্রুয়ারী) বিকেলে গ্যাস ফিল্ড এলাকায়।

নিহতের পরিবারের দাবী পুলিশের আঘাতের কারনে মতিউর হৃদরোগে আক্রান্ত হয়ে সিলেট নর্থ ইষ্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

পুলিশ জানাযায়, হট্রগোলের খবর পেয়ে ঘটনাস্থলে পৌছলে একাধিক হত্যা মামলার আসামী মতিউর দৌড় দিয়ে পালালে হার্ট এ্যাটাক করে। পরে থাকে চিকিৎসার জন্য সিলেট প্রেরন করা হয়।

অপরদিকে নিহতের পরিবার জানিয়েছেন প্রশাসনিক জটিলতার কারনে পোষ্টমর্টেম রিপোর্ট না হওয়াতে তার লাশ ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পড়ে রয়েছে। সোমবার (৯ ফেব্রুয়ারী) সন্ধ্যা সাড়ে ৬টা এ রিপোর্ট লেখা পর্যন্ত নিহতের আত্বীয় স্বজনসহ গ্রামের লোকজন দাফনের অপেক্ষায় রয়েছেন।

স্থানীয় সুত্রে জানাযায়, উপজেলার দীঘলবাক ইউনিয়নের কসবা গ্রামের মৃত আলাই মিয়ার ছেলে মতিউর রহমান দীর্ঘদিন ধরে বিবিয়ানা গ্যাস কুপের নর্থ প্যাডে সিকিউরিটি হিসেবে কর্মরত ছিল। এলাকায় হত্যা মামলায় হাজতবাসের কারনে তার চাকুরী চলে যায়। সম্প্রতি সে জামিনে মুক্তি পেয়ে বাড়ি ফিরে তার হারানো চাকুরী ফিরে পেতে গ্যাস ফিল্ড কর্তৃপক্ষের নিকট প্রয়োজনীয় কাগজ-পত্র জমাদেয়। কিন্তু কর্তৃপক্ষ দেই দিচ্ছি বলে সময় ক্ষেপন করলে গত রবিবার বিকালে উল্লেখিত সময়ে মতিউর রহমান (৪০) ও তার সহযোগী একই গ্রামের মৃত বশির মিয়ার ছেলে স্বপন মিয়া (৪২) কে নিয়ে বিবিয়ানা গ্যাস ফিল্ড নর্থ প্যাডে সিকিউরিটি বিভাগে কর্মরত লোকদের কর্মস্থলে যোগ বাদা দেয় এবং ২জনকে আটক করে রাখে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বাকবিতন্ডা হলে পরিস্থিতি উতপ্ত হয়ে উঠে। এ সময় সিকিউরিটি বিভাগের লোকজন বিষয়টি শেভরনের পাবলিক রিলেশন অফিসার মলয় কুমার সরকার স্থানীয় ইনাতগঞ্জ ফাড়ির পুলিশ কে জানান।

খবর পেয়ে ইনাতগঞ্জ ফাঁড়ির ইনচার্জ মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে মতিউরকে ঝাপটে ধরে। এ সময় মতিউর পুলিশের হাত থেকে ছুটে দৌড়ে পালানোর সময় পাশ্ববর্তী জমিতে লুটে পড়ে অসুস্থ হয়ে পড়লে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সিলেট নর্থ ইষ্ট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসারত অবস্থায় রাত ৮টার দিকে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। মৃত্যুর খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে কসবাসহ আশপাশ এলাকার লোকজনের মধ্যে ক্ষোভ দেখা দেয়। এ ব্যাপারে নিহতের ভাই মিজানুর রহমান জানান, তার ভাই মতিউর রহমান চাকুরী পুর্ণ বহালের দাবী নিয়ে রবিবার বিকালে নর্থ প্যাডে যায়। সেখানে সিকিউরিটিতে কর্মরত তার সহকর্মীসহ তাদের চাকুরী ফিরিয়ে না দেয়া পর্যন্ত তাদেরকে চাকুরীতে যোগ না দিতে দাবী জানায়। তারা দাবী না মানায় কর্মস্থলে যেতে বাধা দেয়। এ খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পৌছে মতিউর রহমানকে শারিরিক নির্যাতন করে। এ কারনে মতিউর হার্ট এ্যাটাক করে মারা যায়। অপরদিকে সে মারা যাওয়ার পর ও প্রশাসনিক জটিলতার কারনে লাশের পোষ্টমর্টেম রিপোর্ট করা যাচ্ছেনা। লাশ ওসমানী হাসপাতালের মর্গে পড়ে রয়েছে। এ ঘটনায় নবীগঞ্জ থানার অফিসার ইনর্চাজ মোঃ লিয়াকত আলী বলেন, নর্থ প্যাডে হট্রগোলের খবর পেয়ে ইনাতগঞ্জ ফাড়ির পুলিশ ঘটনাস্থলে গেলে পুলিশ দেখে একাধিক হত্যা মামলার আসামী মতিউর রহমান দৌড়ে পালানোর সময় পাশের জমিতে পড়ে হার্ট এ্যাটাক করে। পরে তাকে চিকিৎসার জন্য সিলেট প্রেরন করা হয়। স্থানীয় ইনাতগঞ্জ ফাড়ির পুলিশ ফাড়ির ইনচার্জ এসআই জাহাঙ্গীর আলম বলেন তিনি কোন নির্যাতন করেননি। সে তাকে দেখে দৌড়ে পালানোর সময় হার্ট এ্যটাক করে অসুস্থ হয়। এ ব্যাপারে শেভরন বাংলাদেশে নিয়োজিত বিভিন্ন কর্মকর্তার সাথে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করলে কাউকে পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!