শনিবার, ২১ মে ২০২২, ০৮:৫২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে মানবতাবিরোধী অপরাধ মামলায় ইউপি চেয়ারম্যান ও তার ভাই গ্রেফতার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১০ ফেব্রুয়ারী, ২০১৫

6934
নিজস্ব প্রতিনিধি: মানবতাবিরোধী অপরাধের মামলায় হবিগঞ্জের বানিয়াচং উপজেলার খাগাউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুর রহমান আঙ্গুর মিয়া ও তাঁর ভাই একই ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মহিবুর রহমান বড় মিয়াকে গ্রেফতার করেছে হবিগঞ্জের পুলিশ। মঙ্গলবার দুপুরে জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল তাঁদেরকে নবীগঞ্জ উপজেলার ইমামবাড়ি বাজার এলাকা থেকে গ্রেফতার করে।

মঙ্গলবার সকালেই এ দুই ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের ট্রাইব্যুনাল-২। প্রসিকিউটর সুলতান মাহমুদ সীমন, তুরিন আফরোজ, তাপস কান্তি বল ও রেজিয়া সুলতানা চমন সোমবার রেজিস্ট্রারের মাধ্যমে মহিবুর রহমান বড় মিয়া ও মজিবুর রহমান আঙ্গুর মিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন জানান।

স্থানীয় সূত্রে জানা গেছে, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় বড় মিয়া ও আঙ্গুর মিয়া নবীগঞ্জ থানায় রাজাকার বাহিনী গড়ে তোলেন। তারা এলাকার মুক্তিযোদ্ধাদের পাকিস্তানি বাহিনীর হাতে ধরিয়ে দেন। তাদের বিরুদ্ধে এলাকার আকল মিয়া ও রজব আলী নামে দুই মুক্তিযোদ্ধাকে হত্যার অভিযোগও রয়েছে। এ ছাড়া তারা মুক্তিযুদ্ধের উপ-প্রধান সেনাপতি মরহুম মেজর জেনারেল এম এ রবের বাড়িতে পাকিস্তানি বাহিনীর সহযোগিতায় অগ্নিসংযোগ ও লুটতরাজ করেন। এসব অভিযোগ এনে ২০০৯ সালে শহীদ মুক্তিযোদ্ধা আকল মিয়ার স্ত্রী ভিংরাজ বিবি হবিগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কগনিজেন্স-৪ এর বিচারক রাজীব কুমার বিশ্বাসের আদালতে মহিবুর রহমান বড় মিয়া ও মজিবুর রহমান আঙ্গুর মিয়ার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের অভিযোগ এনে মামলা (নং- ২৭০/০৯) দায়ের করেন। বিচারক মামলাটি আমলে নিয়ে ২৫ কার্যদিবসের মধ্যে বানিয়াচং থানা পুলিশকে এ বিষয়ে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। পরে মামলাটি আদালত থেকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে পাঠানো হয়। গত বছরের ২৬ নভেম্বর ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়কারী সানাউল হকের নেতৃত্বে গঠিত তদন্ত দল হবিগঞ্জে আসেন।

পরে তারা এ বিষয়ে তদন্ত করে বড় মিয়া ও আঙ্গুর মিয়ার বিরুদ্ধে আনা মানবতাবিরোধী অপরাধের সত্যতা পান। এরই পরিপ্রেক্ষিতে ট্রাইব্যুনালের গ্রেফতারি পরোয়ানা জারির পর পরই মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ পুলিশের গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (এসআই) সুদীপ রায়ের নেতৃত্বে পুলিশের একটি দল নবীগঞ্জের ইমামবাড়ি এলাকা থেকে দুই ভাইকে গ্রেফতার করে। হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার (সদর) মাসুদুর রহমান মনির গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!