শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মন্তব্য প্রতিবেদন ॥ মরলে গরু দুধের হয়

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৬ জুন, ২০১৭

সৈয়দ শাহান শাহ্ পীর- গ্রামেগঞ্জে, শহরেবন্দরে একটি কথা প্রচলিত আছে যে, মরলে গরু দুধাল বা দুধের হয়।

অর্থ্যাৎ কোনো জীব জাতীয় পশু বিশেষ করে মানুষ মারা গেলে বা কেউ হত্যা করলে সবাই আপষোশ বা আক্ষেপ করেন। আর বলেন হায়-হায় মানুষটা খুব ভাল ছিল অথবা ন্যায় বিচারের জন্য মিছিল, মিটিং, অনশন, মানবন্ধন, বিক্ষোভ,সিমিনার, সিম্পোজিয়াম, ক্ষোভ, নিন্দা, প্রতিবাদ, এবং ফাঁসি দাবি করা হয়।

আর এ সমস্ত অনুষ্ঠান গুলো বাস্তবায়ন করতে গিয়ে কোনো কোনো সময় অনুষ্ঠান উদযাপনে আহত-হত পর্যন্ত মানুষ হয়।কিন্তু আমার মন্তব্য ঐ পশুটা বা মানুষটা মৃত্যু/ মরনের পূর্বে কেন কোনো পদক্ষেপ নেয়া হয় না? এবং আপষোশ আক্ষেপ কেন হয় না? যদি পূর্বেই পদক্ষেপ নেয়া হত ঐ জীবনটা বেঁচে যেতে পারত।

কিন্তু আজকাল দেখা যাচ্ছে, মানুষটা মারা গেলেই বেশির ভাগ পদক্ষেপ নেয়া হয় ফাঁসি বা শাস্তির। কিন্তু কেন? পূর্বে কি পদক্ষেপ নেয়া যেত না, পারত না। উল্লেখ্য, সম্প্রতি সুতাং অঞ্চল ফলোআপ হয়ে উঠছে। তার কারণ দু’টি হত্যা। “সুতাং ট্রাজিটি বললেও চলে”। প্রথমটা হচ্ছে, হাতুরে ডাক্তার দ্বারা আকাশ হত্যা দ্বিতীয়টা সুখিয়া হত্যাকান্ড।

যদি পূর্বেই গ্রামেগঞ্জে, শহরেবন্দরে হাতুরে ডাক্তারদের চি‎িহ্নত করে আইনগত ভাবে ব্যবস্থা নেয়া যেত তাহলে আকাশের মত বহু আকাশ অকালে মৃত্যুবরণ করত না তেমনি সুখিয়াও মরতনা।

আজ থেকে প্রায় ৫/৭ বছর যাবৎ সুখিয়া পরিবারটি মারধর, জ্বালা যন্ত্রনা, নিপিড়ন, নির্যাতন এবং অসহায়ত্ব হয়ে অন্ন-বস্ত্র আর বাসস্থানের অভাবে দিনাতিপাত করছিল। কিন্তু কেউ এগিয়ে আসেনি আর আসলেও আংশিকভাবে দেখেও না দেখারবান করছিলেন। পরিশেষে সরকারি- বেসরকারি সাহায্যে টিনসেডের একটি ঘর স্থানীয় মানবধীকার কর্মকর্তা এম এম হেলালের উদ্যোগে নির্মাণ হয়।

কিন্তু দুঃখের বিষয় শেষ পর্যন্ত সুখিয়া বেঁচে থাকার অধিকার থেকে বঞ্চিত হয়েই গেল। থাকে নিঃস্বংসভাবে হত্যা করে ঘাতক। উক্ত পরিবারটি দিন-মাস বিগত বছরগুলোতে দিনেরাতে আত্মচিৎকারে আকাশ বাতাস ভারি হয়ে উঠলেও কেউ এগিয়ে আসেনি।

কেউ আসলেও ক্ষনিকের আসা। কিন্তু একমাত্র দিনে ও রাতে এম এম হেলালই তাদেরকে শুনেছিল দেখেছিল। তবে আমি আশা করছি বর্তমানে যারা-যারা উক্ত বিষয়ে পদক্ষেপ নিয়েছেন ভবিষ্যত পর্যন্তও থাকতেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!