শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:৩১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরে ধর্মীয় অনুষ্টানের জায়গা দখলের চেষ্টা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ৬ মার্চ, ২০১৫

মোঃ অলিদ মিয়া,মাধবপুর (হবিগঞ্জ):
হবিগঞ্জের মাধবপুুরে সনাতন ধর্মালম্বীদের ধর্মীয় অনুষ্টানের জায়গা দখলের চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল।এ নিয়ে সনাতন ধর্ম্বালম্বীদের মধ্যে চড়ম ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এলাকাবাসী প্রতিকার চেয়ে হবিগঞ্জের পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে, শাহজাহানপুর ইউনিয়নের সুরমা গ্রামের মৃত সরুজ বিকাশ চৌধুরীর বাড়ির মাঠে সুরমা তেলিয়াপাড়া গ্রামের হিন্দু সম্প্রদায়ের লোকজনসহ বিগত ৪৯ বছর যাবত মহোৎসব সহ বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানাদি পালন করে আসছে। একই গ্রামের নিবারন পালের ছেলে দীলিপ পাল বিগত ৯ বছর ওই মহোৎসব কমিটির সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করার সুবাধে মহোৎসব কমিটির নামে ভূমি ক্রয় করার কথা বলে প্রতারনা করে জায়গার মালিক উষা রানী চৌধুরীর কাছ থেকে নিজ নামে ষ্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে উক্তভুমিটি আত্মসাত করতে চাইলে উষা রাণী গত ৫ সেপ্টেম্বর ২০১২ সালে মাধবপুর থানায় একটি সাধারন ডায়রি নং-১৬৯।

পরে এ নিয়ে সনাতন ধম্বালম্বীদের মধ্যে উত্তেজনা দেখা দিলে স্থানীয় চেয়ারম্যান গত ০৮ জুন ১৪ ইং ৪৪ নং স্মারকে ভুমি রেজিষ্ট্রী বন্ধ রাখার জন্য সাব রেজিষ্টারকে এক অনুরোধ পত্র পাঠান। দিলিপ পাল ব্যর্থ হয়ে স্থানীয় ইউনিয়ন যুবলীগের সভাপতি আপন মিয়াকে তার সাথে নিয়ে ভুয়া কাগজ করে বাড়ী,চারা ও পুকুরসহ ১০০ শতক জায়গাটি দখলে নেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে । এ নিয়ে এলাকায় বিরাজ করছে তমতমে পরিবেশ। যুবলীগনেতা আপন মিয়াকে নিয়ে পায়তারা করায় উদ্ভব হতে পারে সাম্প্রাদায়িক দাঙ্গা। সনাতন ধম্বালম্বীদের মত,তেলিয়াপাড়া এলাকার হিন্দু সম্প্রদায়ের দীর্ঘ দিনের ইতিহাস বিনষ্ট সহ ধমীয় অনুষ্টানাদি পালনে বাধা হয়ে দাড়িয়েছে ওই কুচক্রীমহলটি। মহোসৎসব কমিটির সাধারন সম্পাদক রিপন পাল জানান, আমাদের ধর্মীয় কাজে যাতে কোনো বাধা সৃষ্টি করতে না পারে সেজন্য আামি যুগ্ম জেলা ও দায়রা জজ,হবিগঞ্জে একটি আবেদন করলে বিজ্ঞ বিচারক আমাদের আবেদনের পরিপ্রেক্ষিতে উক্ত ভুমি অন্যত্র হস্তান্তর কিংবা কোনরূপ ক্রয়, বিক্রয় এবং বাদীর দখলে কোন বাধা বিঘ্ন সৃষ্টি করা হতে বিবাদীদের অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞার জারি করেন। মহোসৎসব কমিটির সভাপতি অনিল রায় জানান,দিলীপ রায় এক ঠক,প্রতারক লোক।

সে মহোৎসব কমিটির সেক্রেটারী থাকাবস্থায় উৎসবের জায়গা নিজ নামে করার ষড়যন্ত্রে লিপ্ত হয়। ৪৯ বছর যাবত হিন্দু ধম্বালম্বীরা এই জায়গায় উৎসব সহ ধমীয় অনুষ্ঠান পালন করে আসছে। ইউপি চেয়ারম্যান পারভেজ হোসেন চৌধুরীর সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি হিন্দু ধম্বালম্বীরা ৪৯ বছর যাবত এইখানে অনুষ্টান করছে বলে স্বীকার করে এলাকায় শান্তি, শৃঙ্গলা বজায় রাখার জন্য উক্ত ভুমি যাতে রেজিষ্ট্রি বন্ধ রাখা হয় সেজন্য সাব রেজিষ্টারকে একটি পত্র দিয়েছি। অপরদিকে দিলীপ পালের দাবী তিনি জায়গাটি উষা রানির কাছ থেকে কিনেছেন। থানার অফিসার ইনচার্জ মোল্লা মনির হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, উৎসব কমিটি যে অভিযোগ করেছেন তা তদন্ত করে দেখা হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!