শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:১৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে ঝুকিঁ নিয়ে সাঁকোর উপর দিয়ে চলাচল করছে শিক্ষার্থীসহ হাজারো মানুষ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২০ জানুয়ারী, ২০১৮

ছনি চৌধুরী,হবিগঞ্জ প্রতিনিধি ॥ নবীগঞ্জ উপজেলার একটি অবহেলিত জনপদের নাম দেবপাড়া ইউনিয়নের সদরঘাট গ্রাম। সদরঘাট গ্রামের মধ্যবর্তী বিজনা নদীর উপর শত শত বছর ধরে বাঁশের সাঁকো দিয়ে পারাপার হতে হয় ওই গ্রামের অবহেলিত মানুষকে।

জনপ্রতিনিধিদের আশার বানী শুনতে শুনতে অসহায় গ্রামবাসী অতিষ্ঠ হয়ে উঠেছেন তাই গ্রামবাসী মিলেমিশে নিজ উদ্যোগে কয়েক বছর ধরে নিজেদের মধ্যে চাঁদা তুলে পারাপার হওয়ার জন্য একটি বাঁশের সাঁকো নির্মান করেন।

এখন পর্যন্ত উপজেলার দেবপাড়া ইউনিয়নের অবহেলিত সদরঘাট গ্রামের শত শত স্কুল, কলেজ, মাদ্রাসার পাশাপাশি জনসাধারণের জীবনের ঝুঁকি নিয়ে একটি বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাফেরা বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধির দৃষ্টিতে পড়েনি।

অন্যদিকে বাঁশের সাঁকোর উপর দিয়ে চলাফেরা করতে প্রতিনিয়তই নানা সমস্যার মুখোমুখি হতে হয় স্কুল, কলেজ, মাদ্রাসায় পড়–য়া শিক্ষার্থীদের।

বর্ষকালে নদীটির উপর দিয়ে পানিতে যখন ভরপুর তখনই উপজেলার বাঁশডর,তেরাপাশা, কালাভরপুর, বানুদেব, বালিদ্বারা সহ সদরঘাটের দিন মুজুরি কৃষকদের নৌকাদিয়ে পারাপার হতে হয়। পেটের আহার নিবারণের জন্য শত কষ্ট অপেক্ষা করেও কৃষি নির্ভশীল মানুষগন পারি দিতে হয় বড় বড় হাওরে।

এব্যাপারে সদরঘাট গ্রামের খালিক মিয়া জানান, প্রতিদিন ঝুকিঁর মধ্য দিয়ে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা এ সাকোঁ দিয়ে চলাচল করতে হয়।ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছেন ভোক্তভোগী এলাকাবাসী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!