শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে প্রাইমারী শিক্ষার্থীদের গাছতলায় পাঠদান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১০ মার্চ, ২০১৫

8967আজিজুল হক সানু, বাহুবল থেকে : বাহুবলের বাগদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ঝুকিপূর্ণ ভবন মেরামত না হওয়ায় খোলা আকাশের নিছে গাছতলায় পাঠদান দিয়ে চলছে। কিন্তু ২ বছর পার হলেও মেরামতের খবর নেই।

জানা যায়, বাহুবল উপজেলার ১নং স্নানঘাট ইউনিয়নে ভাটি এলাকায় অবস্থিত অবহেলিত বাগদাইর গ্রাম। ওই গ্রামের আশপাশে কোন প্রাইমারী বিদ্যালয় না থাকায় বাগদাইর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করা হয়। শিক্ষার্থীদের তুলনায় শিক্ষক সংখ্যা খুবই কম। মাত্র ৪জন শিক্ষক ওই স্কুলে দায়িত্ব পালন করতে দেখা গেছে।

ছাত্র/ছাত্রী সংখ্যা রয়েছে মোট ২৭০জন। তবে দিনদিন শিক্ষার্থীদের সংখ্যা বাড়তে শুরু করছে। শিক্ষার্থীদের উপছেপড়া ভীড়ে স্থান সংকুলান না হওয়ায় ভবন নির্মানের দাবী তুলা হয়। এর মধ্যে  গত ১৯৯৫ ও ১৯৯৬ইং সনের মাঝামাঝি সময়ে স্থাণীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের অধিনে ৪লক্ষ ৯৩ হাজার টাকা ব্যায়ে একটি স্কুল ভবনের কাজ সমাপ্ত করা হয়। কিন্তু ভাগ্যের পরিবর্তন হয়নি। গত ১৯৯৫ ও ১৯৯৬ইং সনে ভবন নির্মানের কাজ সমাপ্ত করা হলেও এর কিছুদিন পরই ভবনে বড় বড় ফাটল ও দরজা জানালা ভেঙ্গে চুরমার হয়ে যায়।

উপরের ছাদ দিয়ে পানি পড়া সহ প্রায় ঝুকিপূর্ণ ও জরাজীর্ণ হয়ে পড়ে ওই ভবনটি। দীর্ঘদিন দুঃখ দুর্দশায় পড়ে থাকার পর গত ২০১৩ইং সনের ৯জুন মাসে অর্থাৎ নির্মানের কয়েকবছর পরই ভবনটিকে জড়াজীর্ণ ও ঝুকিপূর্ণ ভবন স্বীকৃতি পায়। তাতে কর্তৃপক্ষ মারাত্বক প্রাণহাণীর ঘটনার আশংখ্যায় সূত্র মতে ওই বিদ্যালয়ে পাঠদানে আপত্তি জানানো হয়। শিক্ষক ও শিক্ষার্থী পড়েন বিপাকে। শিক্ষকরা কেউ নিধনপুর আবার কেউ মধুপুর চা বাগান এলাকা থেকে দীর্ঘ কয়েক কিলোমিটার দুরত্ব ফাঁড়ি দিয়ে স্কুলে আসা যাওয়া সহ শিক্ষার্থীদের জনৈক এক ব্যক্তির বাড়ির আঙ্গিনার গাছতলায় পাঠদান দিয়ে চলছেন।

সরজমিনে দীর্ঘপথ পায়ে হেটে গিয়ে কোমলমতি শিক্ষার্থীদের বিড়ম্বনা পরিলক্ষিত হয়। কিন্তু ভবন নির্মানের পরিকল্পনা বা বিকল্প কোন সুবিধার কথা এখনো কেউ জানেনি। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক লাল দাস ও সহকারী শিক্ষিকা সায়েরা খাতুন জানান, এভাবেই ঝড় তুপান ও রোদ্রের মধ্যে দিয়ে তাদের পাঠদান চলছে। তবে সমস্যা সমাধানের কোন সুখবর পাওয়া যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!