বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:৩০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জে এসএমই পন্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ কৃষি প্রধান দেশ বাংলাদেশ। কিন্তু শুধুমাত্র কৃষির উপর নির্ভর করে দেশকে এগিয়ে নেওয়া সম্ভব নয়। তাই কৃষি ক্ষেত্রের উন্নয়ন তরান্বিত করার পাশাপাশি শেখ হাসিনার সরকার বিভিন্ন পরিকল্পনার মাধ্যমে বাংলাদেশের বিভিন্ন শৈল্পিক পন্যকে বাজারজাত করে বিভিন্ন দেশে রপ্তানির উদ্যোগ নিয়েছে।

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের প্রসার ঘটিয়ে সকল বেকার যুবক-যুবতিদের কর্মসংস্থানের আওতায় নিয়ে আসছে আওয়ামী লীগ সরকার। ফলে যুব সমাজ বিপুল পরিমাণ অর্থ ব্যয় করে বিদেশে না গিয়ে দেশেই নিজের কর্মসংস্থান পাচ্ছেন। আর এতে করে আমরা দ্রুত এগিয়ে যাচ্ছি উন্নত বাংলাদেশের দিকে।

শনিবার সকাল ১১টায় হবিগঞ্জে ৭ দিনব্যাপী আঞ্চলিক এসএমই পন্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, দেশের জনগণের উন্নয়নে সরকার অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছে। যার কারণে দেশ আজ বিশি^ দরবারে মাথা উচু করে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও এই উন্নয়ন অব্যাহত রাখতে সরকারের এসব কর্মকান্ডে সকলকে এগিয়ে আসতে হবে। এছাড়াও সাতদিন ব্যাপী এই এসএমই পন্য মেলাকে সফল করতে আরো ব্যাপকভাবে প্রচারণা চালানোর জন্য জেলা প্রশাসনের প্রতি নির্দেশনা দেন তিনি।

হবিগঞ্জের জেলা প্রশাসক মনীষ চাকমার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ আতিথি ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আসম সামছুর রহমান ভূইয়া, সাবেক পৌর চেয়ারম্যান শহীদ উদ্দিন চৌধুরী ও হবিগঞ্জ নাসিবের সভাপতি সফিকুল বারী আউয়াল।

অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ফজলুল জাাহিদ পাভেল, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তারেক মোঃ জাকারিয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সামছুল হুদা, লায়ন ইঞ্জিনিয়ার এসএম আলী আজগর, লায়ন মোঃ লিটন মিয়া প্রমুখ।

এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপক অকিল রঞ্জন তরফদার জানান, মেলায় হবিগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা থেকে প্রায় ৬০টি স্টল অংশ নিয়েছে। এগুলোতে নকশি কাথা, হ্যান্ডি ক্রফট, লেদার, ফ্যাশন ডিজাইনিং, খাদ্যদ্রব্য, বুটিকসহ অসংখ্য দেশীয় উৎপাদিত পান্য রয়েছে। এছাড়াও পার্বত্য চট্টগ্রামের তৈরী বিভিন্ন পোশাক এতে জনপ্রিয়তা অর্জন করবে বলে মনে করেন তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!