শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে চোরাই কাঠের রমরমা ব্যবসা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৬ মার্চ, ২০১৫

chomil katসৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ(হবিগঞ্জ)প্রতিনিধি ॥ হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থানার বিভিন্ন স্থানে চোলাই কাঠের রমরমা ব্যবসা। অবৈধ চোরাই কাঠ ব ̈বসায়ীদের দাপটে সাধারণ বৈধ ব্যবসায়ীরা পথে বসেছে।

সরকারী রাজস্ব ফাঁকি দিয়ে গোটা এলাকা জুড়ে বেড়াচ্ছে একটি শক্তিশালী সিন্ডিকেট। এই সিন্ডিকেটের সদস্যরা চোরাই পথে দিনে রাতে ঢাকা-সিলেট মহাসড়কে ভোর থেকে সকাল ৯টা পর্যন্ত ডায়না ট্রাক যোগে কাঠ পাচার করে মোটা অংকের টাকা কামাই করছে।

সরজমিনে জানা যায়, চুনারুঘাট থেকে সড়ক পথে ও শ্রীমঙ্গল থেকে শায়েস্তাগঞ্জ ঢাকা মুখি মহা সড়ক দিয়ে, শায়েস্তাগঞ্জে দেউন্দি সড়ক চৌমুহনী ̄, পুরান বাজার,লস্করপুর, কলিমনগর,সুতাং (আলীগঞ্জ বাজার) চুনারুঘাট উপজেলার শানখলা বাজার নিয়মনীতির তোয়াক্কা না করে উঠেছে ১৫টি ‘স’ মিল। আর ‘স’ মিল আলোকে ঘিরে ব্যবসায়ী অধিক মুনাফার লোভে চোলাই কাঠের রমরমা ব্যবসা করছেন সাতছড়ি, রঘুনন্দন, হবিগঞ্জ রেঞ্জ-১ সরকারী বন উজার করে রাজস্ব ফাঁকি কাঠ পাচার করে যাচ্ছে বেশ কয়েকটি শক্তিশালী সিন্ডিকেট।

তারা বাহুবল, চুনারুঘাট, মাধবপুর উপজেলার বিভিন্ন বন থেকে বন বিভাগের কিছু অসৎ কর্মকর্তাকে ম্যানেজ করে এবং বন বিভাগের আওতাধীন লস্করপুর রেল গেইট ও সাতছড়ি চেক পোষ্টে অসাধু ফরেষ্ট এবং ফরেষ্ট গার্ডকে ম্যানেজ করে চোরাই কাঠ শায়েস্তাগঞ্জ সহ হবিগঞ্জ শহরে নিয়ে আসেন এবং ঢাকার দিকে বিভিন্ন স্থানে পাচার হচ্ছে। ওই কাঠ ̧লোতে হেমার নেই, নেই কোন নাম্বার।

ব্যবসায়ীদের নেই অনেকের কোনো বৈধ কাগজ পত্র। টাকা পেলেই ছারপত্র দেন ফরেষ্ট চেক পোষ্টে লোক জন। চোরাই কাঠ ব্যবসায়ীদের সঙ্গে পাল্লা দিয়ে কোন ভাবেই পুষিয়ে উঠতে পারছে না বৈধ কাঠ ব্যবসায়ীরা।

এক কাঠ ব্যবসায়ী এ প্রতিনিধিকে জানান, চোরাই কাঠ ব্যবসায়ীর দাপতে সাধারণ বৈধ ব্যবসায়ীদের এখন মাথায় হাত। এ পর্যন্ত অবৈধ চোরাই কাঠ ব্যবসায়ীদের কারনে বর্তমান সরকার লক্ষাধিক টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!