বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে রাস্তার উপর টয়লেট, জন দূর্ভোগ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ১৭ মার্চ, ২০১৫

6524চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধিঃ হবিগঞ্জের চুনারুঘাট উপজেলারর এক ইউপি সদস্য’র বাড়ির টয়লেট বসানো হয়েছে জনচলাচলের রাস্তায়। এতে পথচারীদের সহ্যের সীমা অতিক্রম করেছে বলে কর্তৃপক্ষের নিকট অভিযোগ দায়ের করেছেন এলাকাবাসী। রাস্তার বেহাল দশা নিয়ে রাস্তা ব্যবহারকারী গ্রামবাসীরা দীর্ঘদিন ধরে অভাব-অভিযোগ জানিয়ে আসছেন।

জানা যায়, উপজেলার ৫নং শানখলা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের সদস্য ও শ্রীবাউর গ্রামের বাসিন্দা আঃ রহিম জনচলাচলের পথে বাড়ির টয়লেট স্থাপন করায় বন্ধ হয়ে গেছে রাস্তাটি। সরেজমিনে দেখা যায়, মেম্বার আঃ রহিম ব্যক্তিগত প্রভাব খাটিয়ে ও জনগণের সুযোগ-সুবিধাকে উপক্ষো করে পারিবারিক টয়লেটটি বসান। উক্ত টয়লেটের পানি উপচে পড়ে রাস্তার মাঝখানে জমাট হয়ে প্রায় ১০ হাত জায়গা চলাচলের সম্পূর্ণ অযোগ্য হয়ে পড়ে। দেখা যায়, উক্ত রাস্তাটি গ্রামের হাজার হাজার কর্মজীবি মানুষ, ছাত্র-ছাত্রী ও পথচারীদের উপজেলা ও জেলা সদরের সাথে যোগাযোগ রক্ষার একমাত্র পথ। কিন্তু উক্ত ১০ হাত জায়গা অতিক্রম করার উপায় না থাকায় উল্টোপথে চলাচল করতে হচ্ছে।

অনৈতিক ও অসামাজিক উপায়ে টয়লেট স্থাপন করা ও জনগণের দূর্ভোগ নিরসনের বিষয়টি নিয়ে একাধিকবার বিচার বৈঠক হলেও আঃ রহিম টয়লেটটি উচ্ছেদ করেননি এবং অদ্যাবধি রাস্তায় পানি জমে আছে। এ নিয়ে এলাকাবাসী উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও স্যানিটেশন কর্মকর্তার নিকট অভিযোগ দায়ের করেন। ব্যক্তিগত প্রয়োজনে সরকারি রাস্তায় জনচলাচলে বিঘ্ন ঘটানোর অভিযোগে অভিযুক্ত আঃ রহিমের বিরুদ্ধে সরকারি সম্পত্তি আত্মসাত, অবৈধভাবে বিদ্যুৎ সংযোগ ব্যবহার ও নিজের বাড়িতে সরকারি নলকূপ বসানোর অভিযোগও রয়েছে। এছাড়াও আঃ রহিমের দুটি বড়ই গাছ রাস্তার অর্ধেক জায়গা দখল করে আছে যা সরেজমিনে দেখা যায়।

দীর্ঘদিন ধরে আঃ রহিম মেম্বারের এহেন দূর্নীতির শিকার হয়ে আসছেন অত্র ওয়ার্ডের জনগণ। বিষয়টি নিয়ে মঙ্গলবার দুই পক্ষের কথা কটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। এলাকাবাসী উক্ত মেম্বারের অত্যাচার থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।

উল্লেখ্য যে, রাস্তায় টয়লেট বসানোর ফলে সৃষ্ট অসুবিধার সম্মুখীন হয়ে মনু মিয়া, শফিক মিয়া, তৌফিক মিয়া ও বিল্লাল মিয়া সহ শতশত বাসিন্দা বাদী হয়ে আদালত ও বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করেন। অদ্যাবধি মামলা চললেও উচ্ছেদ হয়নি টয়লেটও সচল হয়নি জন চলাচলের পথ। মেম্বারের দূর্নীতি ও স্বেচ্ছাচারিতায় অতিষ্ট জনগণের জিজ্ঞাসা মেম্বারের খুঁটির জোর কোথায় ?

এ ব্যাপারে শানখলা ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলামের সাথে যোগাযোগ করলে তিনি জানান, বিষয়টি নিষ্পত্তির জন্য বহুবার বসেছি এবং আমি ব্যর্থ হয়েছি। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মধ্যে উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা রয়েছে বলেও এলাকাবাসীরা জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!