শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে মাতৃদুগ্ধ বিকল্প শিশু খাদ্য সরঞ্জমাদি বাণিজ্যিকরণের বিষয়ে অবহিতকরণ সভা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৪ জুন, ২০১৮

মনিরুল ইসলাম শামিম, বাহুবল থেকে ॥ বাহুবলে মাতৃদুগ্ধ বিকল্প শিশু খাদ্য বাণিক্যক ভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও এর ব্যবহার সরঞ্জমাদি বিষয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ১০টায় বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভা কক্ষে এক সভা অনুষ্ঠিত হয়।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, জাতীয় পুষ্টি সেবা (এনএনএস) এবং বাংলাদেশ ব্রেস্টফিডিং ফাউন্ডেশন (বিবিএফ)-এর যৌথ উদ্যোগে ও বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহযোগিতায় আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জসীম উদ্দিন।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রতœদ্বীপ বিশ্বাসের সভাপতিত্বে ও ইপিআই টেকনিশিয়ান উস্তার মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাহুবল মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) গোলাম দস্তগীর, বাহুবল মডেল প্রেস ক্লাবের সভাপতি নূরুল ইসলাম নূর, বাহুবল কলেজের অধ্যক্ষ আব্দুর রব শাহিন, উপজেলা মৎস কর্মকর্তা বুরহান উদ্দিন, প্রকৌশলী মনিরুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা হোসেন শাহ, সমবায় কর্মকর্তা মমতাজুর রহমান, পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুল হামিদ, নির্বাচন কর্মকর্তা মোঃ মনিরুজ্জামানম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আশরাফ হোসেন, বাহুবল মডেল প্রেস ক্লাবের উপদেষ্টা নূরুল ইসলাম মনি, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মজিদ শেখ, এম এ মজিদ তালুকদার, অর্থ ও দপ্তর সম্পাদক মনিরুল ইসলাম শামিম, সদস্য হুমায়ুন কবীর, বাহুবল বাজার কমিটির সভাপতি এম এ জলিল তালুকদার, উপজেলা রিসোর্স সেন্টারের কম্পিউটার অপারেটর আব্দুর রউফ মোমেন প্রমুখ।

সভায় মাতৃদুগ্ধ বিকল্প, শিশু খাদ্য, বাণিজ্যিকভাবে প্রস্তুতকৃত শিশুর বাড়তি খাদ্য ও এর ব্যবহারের সরঞ্জামাদি আইন ২০১৩ ও এর বিধিমালা ২০১৭ অবহিত করা হয়। শিশুদের মায়ের দুধের বিকল্প হিসেবে বর্তমানে বাজারজাতকৃত গুড়াদুধ খাওয়ানো থেকে বিরত থাকার জন্য পরামর্শ প্রদান করা হয়েছে।

সভায় প্রধান অতিথি বলেন বাজারজাতকৃত অনুমোদনবিহীন শিশুর বিকল্প খাদ্য বিক্রেতারা আগামী ১০ দিনের মধ্যে স্বেচ্ছায় সরিয়ে নিতে হবে। অন্যতায় আগামী ১০ দিন পর বাজার মনিটরিং চালিয়ে তাদেরকে জেল জরিমানা প্রদান করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!