সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শিক্ষাঞ্চল ও শিল্পাঞ্চলে পরিণত করে হবিগঞ্জকে বদলে দিতে চাই -এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৮ ডিসেম্বর, ২০১৮

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি বলেছেন, ২০০৮ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন আমাকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণা করেছিলেন, তখন অনেক কর্মপরিকল্পনা নিয়ে আপনাদের সামনে হাজির হই। আপনারা আমাকে প্রায় ১ লাখ ভোটের ব্যবধানে নির্বাচিত করেন। এরপর থেকে বর্তমান সরকারের বিগত দুই আমলে হবিগঞ্জের শিক্ষাক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন আনার জন্য কাজ করেছি। দেশে বিদেশে সবাইকে বিনিয়োগের আহবান জানিয়ে এখানে শিল্পাঞ্চল গড়ে তুলার অনুকূল পরিবেশ সৃষ্টি করেছি। আগামী দিনে শিক্ষা ও শিল্পাঞ্চলের মাধ্যমে হবিগঞ্জকে বদলে দিতে চাই।

তিনি বলেন, শেখ হাসিনা মেডিকেল কলেজ, বৃন্দাবন সরকারি কলেজে অনার্স-মাস্টার্স চালু, ছেলেমেয়েদের জন্য পৃথক দু’টি করে হোস্টেল নির্মাণ, একাধিক একাডেমিক ভবন ও বিজ্ঞান ভবন নির্মাণ, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয় ও বিকেজিসি বালিকা উচ্চ বিদ্যালয়ে চালু করেছি ডাবল শিফট। হবিগঞ্জ এবং লাখাইয়ে সরকারি বেসরকারি প্রায় সবক’টি বিদ্যালয়ে নতুন ভবন, নতুন ১০টি কলেজ ও সরকারি-বেসরকারিভাবে ১২টি উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেছি। এ সকল কারণে শিক্ষাক্ষেত্রে হবিগঞ্জ এগিয়ে যাওয়ার পাশাপাশি সারাদেশের বিভিন্ন এলাকা থেকে ছেলেমেয়েরা এখানে এখানে এসে শিক্ষা গ্রহণ করছে। অচিরেই প্রতিষ্ঠিত করব একটি কৃষি বিশ^বিদ্যালয়। টেকনিক্যাল ট্রেনিং সেন্টার এবং শিক্ষক প্রশিক্ষণ কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলার মাধ্যমে শিক্ষাঞ্চল গড়ে তুলতে চাই। পাশাপাশি এই এলাকার গ্যাস, বিদ্যুৎ এবং প্রাকৃতিক সম্পদকে কাজে লাগিয়ে যেভাবে শিল্পায়ন হচ্ছে; এগুলোকে একটি পরিকল্পনার আওতায় এনে হবিগঞ্জে শিল্পাঞ্চলও গড়ে তুলতে চাই। এই শিক্ষাঞ্চল এবং শিল্পাঞ্চলের মাধ্যমে হবিগঞ্জকে বদলে দেওয়ায়ই আমার লক্ষ্য।

তিনি আরো বলেন, শুধু শিক্ষাক্ষেত্রেই নয়, স্বাস্থ্য, শতভাগ বিদ্যুতায়ন, যোগাযোগ ও অবকাঠামোসহ সকল ক্ষেত্রেই ব্যাপক উন্নয়ন করেছি। এই এলাকাকে পরিণত করেছি শিল্পাঞ্চলে। শায়েস্তাগঞ্জের ওলিপুরে গড়ে ওঠা শিল্প এলাকায় জেলার হাজার হাজার বেকার যুবক-যুবতির কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি অর্থনৈতিক দিক দিয়ে হবিগঞ্জ অনেক দূর এগিয়েছে। বিশেষ করে রাজিউড়া ইউনিয়নের লোকজন এই শিল্পাঞ্চলে কাজ করে নিজেদের পরিবারের স্বচ্ছলতা নিয়ে এসেছে। এক সময়ের দুর্গম রাজিউড়া এখন প্রায় শহরে পরিণত হয়েছে। এই এলাকায় ঐতিহ্যবাহী শংকর পাশা শাহী মসজিদকে কেন্দ্র করে পর্যটন কেন্দ্র গড়ে তুলার উদ্যোগ নেয়া হয়েছে।
মহান বিজয় দিবস উপলক্ষে হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি’র বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির আরো বলেন, বিএনপি ক্ষমতায় থাকাকালে উন্নয়ন তো দূরে থাক, দুর্নীতি, দখলবাজী আর অনিয়মের মাধ্যমে তারা পিছেনের দিকে নিয়ে যায় হবিগঞ্জকে। বিগত দশ বছরে দিনরাত পরিশ্রমের মাধ্যমে এই অঞ্চলকে আমরা এগিয়ে নিয়ে যাচ্ছি। এই উন্নয়ন ও অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনেও নৌকায় ভোট দিয়ে মহাজোটকে বিজয়ী করার অনুরোধ জানান তিনি। দিনব্যাপী পৃথক সভায় উপস্থিত লোকজন হাত তুলে তার বক্তৃতার প্রতি সমর্থন জানান এবং দলমত নির্বিশেষে উন্নয়নের স্বার্থে আবারো নৌকার বিজয় নিশ্চিতের অঙ্গীকার ব্যক্ত করেন।

পৃথক আলোচনা সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন- নিউইউয়র্ক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমদাদ আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মশিউর রহমান শামীম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল আহাদ ফারুক, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তালুকদার ইকবাল, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুকিত, আব্দুল্লাহ সরদার, তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক বদরুল করিম দুলাল, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক এডভোকেট শামীম আহমেদ, রাজিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক শেখ কামাল, ব্রাহ্মনডুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হোসেইন মোঃ আদিল জজ মিয়া, নূরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মুখলিছ মিয়া, সাবেক চেয়ারম্যান আবুল কালাম বাবুল, সদর উপজেলা আওয়ামী লীগের সহ দপ্তর সম্পাদক আব্দুল আউয়াল তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমরান আহমেদ, সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ, ইউনিয়ন যুবলীগের সভাপতি হেলাল আহমেদ, সাধারণ সম্পাদক এমাদাদুল হক মিলন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সোহানুর রহমান সোহান, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান।

মহান বিজয় দিবসের পৃথক আলোচনা সভায় হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট মোঃ আবু জাহির এমপি’র উন্নয়ন কর্মকান্ডে অনুপ্রাতি হয়ে বিএনপি’র নেতা মস্তুফা মিয়া মেম্বারসহ কয়েকজন আওয়ামী লীগে যোগ দেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!