শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:১৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

১৬ ডিসেম্বর উপলক্ষে শায়েস্তাগঞ্জে পতাকা বিক্রির ধুম

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর, ২০১৮

শাহ্ মোস্তফা কামাল, শায়েস্তাগঞ্জ থেকে ॥ বিজয় দিবস কিংবা যে কোন উৎসবের সঙ্গে জড়িয়ে থাকে আমাদের জাতীয় পতাকা।

১৬ ডিসেম্বর বাংগালীর জাতীয় জীবনে সবচেয়ে বড় উৎসবের দিন। শুধু উৎসবের দিনই নয় শোকের দিনেও জাতীয় পতাকার সর্বত্র ব্যবহার হয়ে থাকে। ১৪ ডিসেম্বর বুদ্ধিজীবি হত্যা দিবস। এই দুইটি দিনকে সামনে রেখে প্রতি বছরের মতো এবারো শায়েস্তাগঞ্জের পথে-ঘাটে ছোটখাটো কিংবা ফেরি করে পতাকা বিক্রির ধুম পড়েছে। এবারও ডিসেম্বর মাসের শুরু থেকেই শায়েস্তাগঞ্জের ছোট-বড় রাস্তা ও পাড়া-মহল্লায় মৌসুমি ফেরিওয়ালারা পতাকা বিক্রি শুরু করেছেন। এদের বেশিরভাগই ভাসমান পেশাজীবী শ্রেণির মানুষ।

তেমনি একজন পতাকা বিক্রেতা মোঃ মহসিন মিয়া। তার বাড়ি বানিয়াচং জেলায়। তিনি জানান, বছরের অন্যান্য সময় নির্মান শ্রমিকের কাজ করেন। কোন দিবস এলেই কয়েকদিন আগ থেকে বিভিন্ন জেলায় গিয়ে পতাকা বিক্রির কাজ করেন মহসিন মিয়া। তিনি বলেন, বেচা-বিক্রি এখনও জমে উঠেনি। তবে দুই একদিনের মধ্যে পুরোদমে বিক্রির ধুম পড়বে।

শায়েস্তাগঞ্জের নতুন ব্রীজ এলাকায় পতাকা বিক্রি কালে এ প্রতিবেদকের সঙ্গে কথা হয় মহসিনের। তিনি জানান, ৬ ফুট বাই সাড়ে ৩ ফুট একটি পতাকা বিক্রি করেন ১৫০ থেকে ২০০ টাকায়। ৫ ফুট বাই ৩ ফুট পতাকার দাম ১০০ থেকে ১৫০ টাকা। এছাড়া প্রতিটি ১ ফুট স্টিক পতাকার দাম ১০ থেকে ১৫ টাকা। হাত ও মাথার ব্যান্ড ১০ থেকে ২০ টাকায় বিক্রি করেন। অন্যদিকে, আরেক ক্ষুদে পতাকা বিক্রেতা রাজন মিয়া । সে বলে, আমি কোন সময় পতাকা বেচি না (বিক্রি করিনা) আমার আব্বায় আমারে আইন্ন দিছইন এটা বেচার লাইগগা। (আমার বাবায় আমাকে বিক্রির জন্য এনে দিয়েছেন) বিক্রি কেমন হয় তাকে জিজ্ঞেসা করলে সে বলে, দিনে ৪০০ থেকে ৫৫০ টাকার বিক্রি হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!