শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

কুরআন সুন্নাহর মানদন্ডে বিশ্বের মুসলমানকে ঐক্যবদ্ধ হতে হবে- পীর সাহেব ফান্দাউক দরবার শরীফ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৯ মার্চ, ২০১৯

মোযযাম্মিল হক মাছুমী, ফান্দাউক দরবার শরীফ থেকে : গোটা বিশ্বের মুসলিম সম্প্রদায়ের এই ক্রান্তিলগ্নে কুরআন সুন্নাহর মানদণ্ডে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নাই। সারাবিশ্বে মুসলিম নির্যাতনের মাত্রা দিন দিন বৃদ্ধি পাওয়ার একমাত্র কারণ আমরা কুরআন ও সুন্নাহর সুমহান আদর্শ থেকে সরে গেছি।

আমাদের মধ্যে এত ভাগ আর বিভক্তির একটি কারণ আমরা মুসলমান পরিবার, সমাজ, রাস্ট্র সহ জীবনের প্রতিটি ক্ষেত্রে ইনসাফের সাথে ন্যায় বিচার থেকে অনেক দূরে অবস্থান করছি। নতুবা এক আল্লাহ এক নবীর উম্মত হয়ে আল্লাহর পক্ষ থেকে একমাত্র সংবিধান মহাগ্রন্থ আল-কুরআন ও নূর নবীজীর রেখে যাওয়া সুন্নাহর আদর্শের অনুসারী হলে আমরা বিচ্ছিন্ন হওয়ার কোন সুযোগ নাই। সারা বিশ্বের মুসলমান আজ হতাশা নিয়ে তাদের জীবন অতিক্রম করছে।

বাংলাদেশের চতুর্দিকে পাশ্ববর্তী রাস্ট্রের মুসলমানদের অবস্থা খুবই সূচনীয় কিন্তু আল্লাহর অশেষ দয়ায় এবং আল্লাহর ওলীদের তাওয়াজ্জুহ বেষ্টনীর মাধ্যমে এই ছোট্ট দেশটির মুসলমান এখনো শান্তিতে আছে। তবে একটি কথা মনে রাখতে হবে এই দেশে ততদিন পর্যন্ত কাফের বেঈমানদের কালো থাবা বসাতে পারবেনা যতদিন পর্যন্ত আনরা আল্লাহর ওলীদের অনুসরণ করে চলতে পারবো। কারণ এইদেশে কোন নবী রাসূলগনের মাধ্যমে ইসলামের প্রচার প্রসার ঘটেনি।

আজকে ফান্দাউক দরবারের এই ময়দান তার উজ্জ্বল দৃষ্টান্ত। ঐতিহ্যবাহী ফান্দাউক দরবার শরীফের বার্ষিক ইছালে ছাওয়াব মাহফিলের প্রথম দিন তরিকার তালিম প্রদান কালে দরবারের বর্তমান পীর আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল-হোসাইনী আগত হাজার হাজার ভক্ত মুরিদদের উদ্দেশ্যে এসব কথা বলেন। বাদ জুমা পবিত্র ফাতেহা শরীফ পাঠ করার মাধ্যমে মাহফিলের কার্যক্রম শুরু হয়। প্রথম দিনেই লোকে লোকারন্য ফান্দাউক খেলার মাঠের মাহফিল ময়দান।

প্রথমদিন মাহফিলে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-১ নাসিরনগরের বর্তমান সাংসদ বিএম ফরহাদ হোসেন সংগ্রাম এমপি মহোদয়, বতমান উপজেলা চেয়ারম্যান জনাব এটিএম মনিরুজ্জামান সরকার মনির। মাহফিলে আলোচনা করেন দেশ বরেণ্য ওলামায়ে কেরাম ও বিশিষ্ট ইসলামি চিন্তাবিদগন।

উপস্থিত ছিলেন দরবারের পীরজাদা আলহাজ্ব মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল-হোসাইনী, পীরজাদা আলহাজ্ব মাওলানা সৈয়দ আবুবকর সিদ্দিক আল-হোসাইনী, পীরজাদা আলহাজ্ব মাওলানা সৈয়দ বাকের মোস্তফা আল-হোসাইনী, মৌকারা দরবারের শাহ সাহেব মাওলানা শাহ মাসুদ প্রমূখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!