1. admin@shaistaganj.com : admin2017 :
  2. shtito.tito@gmail.com : Shaistaganj .com : Shaistaganj .com
  3. shaistaganjnews@gmail.com : Shaistaganj .com : Shaistaganj .com
  4. alriyadh019@gmail.com : Kamruzzaman Al Riyadh : Kamruzzaman Al Riyadh
  5. mizanur.comsumon@gmail.com : Mizanur Rahman Sumon : Mizanur Rahman Sumon
  6. kontho71@gmail.com : Syed Mizan : Syed Mizan
রবিবার, ০৭ জুন ২০২০, ০৩:৪২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। সৎ, উদ্যমী, পরিশ্রমী ও সংবাদ মাধ্যমে ক্যারিয়ার গঠনে চ্যালেঞ্জ গ্রহনে আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01718902207 & 01716439625 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হোয়াইটওয়াশ এড়াতে মাঠে নামছে টাইগাররা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৩১ জুলাই, ২০১৯
  • ২ বার পড়া হয়েছে

স্পোর্টস ডেস্ক : বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নতুন শুরুর লক্ষ্য নিয়ে শ্রীলঙ্কা সফরে গিয়েছে বাংলাদেশ। কিন্তু মাঠের লড়াইয়ে পুরোপুরি নিষ্প্রভ তারা। প্রথম ম্যাচে ৯১ রানে হারের পর দ্বিতীয় ম্যাচে ৭ উইকেটের বড় ব্যবধানে হেরে সিরিজ খুঁইয়েছে তামিমরা। এবার তাদের সামনে হোয়াইটওয়াশ এড়ানোর মিশন।

বুধবার (৩১ জুলাই) সিরিজের তৃতীয় ওয়ানডেতে জয় তুলে নিয়ে সফরটি শেষ করতে মুখিয়ে তামিমবাহিনী।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বেলা ৩টায় ম্যাচটি শুরু হবে। সরাসরি সম্প্রচার করবে গাজী টেলিভিশন, মাছরাঙা টেলিভিশন ও বিটিভি।

বর্তমান পারফরম্যান্স অনুযায়ী বাংলাদেশের জন্য বুধবার কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং তিন বিভাগে ব্যর্থ বাংলাদেশের সামনে তাই আরও একবার হোয়াইটওয়াশের চোখরাঙানি। লঙ্কানদের বিপক্ষে এর আগে চারবার হোয়াইটওয়াশের লজ্জা পেয়েছে টাইগাররা। সবগুলোই ছিল তিন ম্যাচের সিরিজ।

২০০২ সালে শ্রীলঙ্কার মাটিতে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ হয় বাংলাদেশ। ২০০৫ সালে আবারও লঙ্কা সফরে গিয়ে ৩-০ ব্যবধানে সিরিজ হার ছিল সঙ্গী। তৃতীয়টিও লঙ্কানদের মাটিতে, ২০০৭ সালে। প্রথম তিনবার তাদের মাটিতে হোয়াইটওয়াশ হলে ২০১৪ সালে ঘরের মাঠে তিন ম্যাচেও হারে লাল-সবুজ জার্সিধারীরা। এরপর লঙ্কানদের বিপক্ষে সিরিজ হারলেও হোয়াটওয়াশ ঠেকানো গেছে। এবারও এমন কিছুর প্রত্যাশায় গোটা দেশ।

ক্রিকেটে ইতিহাসে বাংলাদেশ এখন পর্যন্ত ২৪ বার তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে। নিউজিল্যান্ডের কাছে পাঁচবার, অস্ট্রেলিয়া ও শ্রীলঙ্কার কাছে চারবার করে, দক্ষিণ আফ্রিকার কাছে তিনবার, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তান ও জিম্বাবুয়ের কাছে দুইবার করে হোয়াইটওয়াশ হয়েছে বাংলাদেশ।

হোয়াইটওয়াশ এড়াতে অবশ্য তিন বিভাগেই নিজেদের সেরা ক্রিকেট খেলতে হবে টাইগারদের। গত দুই ম্যাচে ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও সাব্বির রহমান ছাড়া বাকি সবাই ছিলেন নিষ্প্রভ। সাব্বিরের মতো গুরুত্বপূর্ণ সময়ে দায়িত্বপূর্ণ ইনিংস খেলেছেন মিরাজ। এর বাইরে কোনও ব্যাটসম্যানই নিজের সেরাটা দিতে পারেননি।

এদিকে বাংলাদেশের বোলাররা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করলেও নিয়ন্ত্রিত বোলিং করতে না পারায় প্রচুর রান দিয়ে ফেলছেন। বোলারদের এই ব্যর্থতার সঙ্গে ফিল্ডারদের হাস্যকর সব ভুলতো আছেই। সব মিলিয়ে গত দুই ম্যাচে সব বিভাগে এক সঙ্গে জ্বলে উঠতে পারেনি দল। তাইতো সিরিজের শেষ ম্যাচটিতে সব বিভাগে জ্বলে উঠার বিকল্প নেই তামিমদের সামনে।

অধিনায়ক তামিমও সেই প্রত্যাশা করছেন, ‘শেষ ম্যাচটি নিজেদের সন্তুষ্টির পাশাপাশি সমর্থকদের প্রত্যাশা পূরণের ম্যাচ। তারা জয় দেখতে মুখিয়ে আছে। আমরা সব বিভাগে সেরা ক্রিকেট খেলার মধ্য দিয়ে জয়ের দেখা পেতে পারি। আপাতত এর বাইরে আমাদের কিছু করার নেই।’

প্রথম দুই ম্যাচে একাদশে খুব বেশি পরিবর্তন আসেনি। প্রথম ম্যাচে বোলিং আক্রমণে রুবেল ছিলেন। দ্বিতীয় ম্যাচে তার বদলি হিসেবে সুযোগ দেওয়া হয় বাঁহাতি স্পিনার তাইজুল ইসলামকে। শেষ ম্যাচের একাদশে আরও কিছু পরিবর্তন আসতে পারে।

দলে থাকা তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়ের এখনও ম্যাচ খেলার সুযোগ হয়নি। এই তিনজনের মধ্যে তাসকিন ও এনামুলের একাদশে থাকার সম্ভাবনা বেশ ভালোই। তবে সকালে উইকেট দেখে চূড়ান্ত একাদশ ঠিক করার রেওয়াজ আছে বলে তখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41