শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৪:৪৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ইমাম-মুয়াজ্জিন-খাদেম ছাড়া কেউ মসজিদে না যেতে সিলেটে মাইকিং

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৬ এপ্রিল, ২০২০

ডেস্ক : মসজিদের খতিব-ইমাম-মুয়াজ্জিন-খাদেম ছাড়া কেউ নামাজ পড়তে মসজিদে না যাওয়ার আহ্বান জানিয়ে সিলেটের বিভিন্ন মসজিদে মাইকিং করা হচ্ছে। এছাড়া সিলেট তথ্য অফিস থেকে মঙ্গলবার নগরীর এ ব্যাপারে মাইকিং করা হবে; এ তথ্য জানিয়েছেন ইসলামিক ফাউন্ডেশন সিলেটের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে মুসল্লিদের ঘরে নামাজ পড়ার নির্দেশনা দিয়েছে সরকার। ধর্ম মন্ত্রণালয় থেকে জারি করা জরুরি এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুধু খতিব, ইমাম, মুয়াজ্জিন, খাদেমরা মসজিদে নামাজ আদায় করবেন।

এতে আরও বলা হয়, মসজিদে জামাত চালু রাখার প্রয়োজনে খতিব, ইমাম, মুয়াজ্জিন ও খাদেমরা মিলে পাঁচ ওয়াক্তের নামাজ অনধিক পাঁচজন এবং জুমার জামাতে অনধিক ১০ জন শরিক হতে পারবেন। বাইরের মুসল্লি মসজিদে জামাতে অংশ নিতে পারবেন না।

ধর্ম মন্ত্রণালয় থেকে এই নির্দেশনা জারির পর সোমবার সন্ধ্যায় সিলেটের বিভিন্ন মসজিদে এ ব্যাপারে মাইকিং করা হয়। কয়েকটি মসজিদের সামনে এ নির্দেশনা সম্বলিত নোটিশও টানানো হয়েছে। তবে এমন নির্দেশনা সত্বেও সোমবার রাতে এশার নামাজ আদায়ে নগরীর কয়েকটি মসজিদে মুসল্লিরা ভিড় করতে দেখা যায়।
index
এ ব্যাপারে ইসলামিক ফাউন্ডেশন সিলেট কার্যালয়ের পরিচালক ফরিদ উদ্দিন আহমদ সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মন্ত্রণালয়ের নির্দেশনার চিঠি আমরা সিলেটের সবকটি মসজিদে পৌঁছে দিয়েছি। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ প্রশাসনের কর্মকর্তাদের কাছেও চিঠি পৌছানো হয়েছে। রাতে অনেক মসজিদে ঘরে বসে নামাজ পড়ার অনুরোধ জানিয়ে মাইকিং করা হয়েছে। মঙ্গলবার সবগুলো মসজিদে এ ব্যাপারে মাইকিং করা হবে। এছাড়া তথ্য অফিস থেকেও মাইকিং করানো হবে।

তিনি বলেন, স্বাস্থ্যঝুঁকি থাকা সত্ত্বেও এখনও অনেকে ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মানতে চাচ্ছেন না। সোমবার রাতেও কয়েকটি মসজিদে অনেক মুসল্লি জড়ো হয়ে নামাজ আদায় করেছেন। এ ব্যাপারে সকলের সহযোগিতা প্রয়োজন। পুলিশ প্রশাসনকেও বিষয়টি তদারকি করতে অনুরোধ করা হয়েছে। কিছু মসজিদের সামনে পুলিশ অবস্থানও নিয়েছে।

দেশের করোনা পরিস্থিতি দিন দিন খারাপের দিকে যাচ্ছে। সোমবার এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় দেশে ৩৫ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২৩ জনে। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত রোগীদের মধ্যে আরও তিনজনের মৃত্যু হয়। মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়াল ১২ জনে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!