শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৩:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে সহশ্রাধিক কৃষক পেলেন প্রণোদনা ও কৃষিযন্ত্র

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০

কামরুজ্জামান আল রিয়াদ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় অর্ধেক ভর্তুকীতে কোটি টাকা মূল্যের চারটি ধান কাটার যন্ত্র পেয়েছেন কৃষকরা। এছাড়াও ১ হাজার ৩শ’ কৃষককে প্রদান করা হয়েছে আউশ প্রণোদনা।

বৃহস্পতিবার সকাল থেকে বিকেল পর্যন্ত পৃথক অনুষ্ঠানে এগুলো বিতরণ করেন হবিগঞ্জ-৩ আসনের এমপি এবং জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির।

এ সময় শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মোঃ ছালেক মিয়া, ব্যরিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন ও উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধরসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
received_224448828781466

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সূত্রে জানা গেছে, উপজেলার দুইজন কৃষককে প্রায় কোটি টাকা ব্যয়ে দুটি কম্বাইন হারভেস্টার (ধান কাটার যন্ত্র) প্রদান করা হয়।
যার অর্ধেক মূল্য বহন করা হয়েছে সরকারিভাবে।

এছাড়া ১ হাজার ৩শ’ কৃষককে প্রদান করা হয়েছে সরকারের আউশ প্রণোদনা কর্মসূচির অংশ হিসেবে দেয়া হয়েছে ৫ কেজি করে বীজ এবং ১০ কেজি এমওপি এবং ২০ কেজি করে ডিএপি সার।

উপজেলায় প্রণোদনা এবং ধান কাটার যন্ত্র বিতরণকালে এমপি আবু জাহির বলেন, চলমান করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় জনসচেতনতার বিকল্প নেই।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্মহীন মানুষদের মাঝে সহায়তা বিতরণ অব্যাহত রেখেছেন।
তাই সবাই ঘরে থাকুন, নিচে বাঁচুন এবং অন্যকে বাঁচতে সহায়তা করুন।

তিনি আরো বলেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়ন কৃষকদের ভূমিকা অনস্বীকার্য।

এই পরিস্থিতিতে জমি অনাবাদী রাখা যাবে না। এ সময় সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে কৃষকদেরকে জমি চাষের জন্য অনুরোধ জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!