শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:২৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে পণ্যবাহী গাড়িতেই যাত্রী পরিবহন, বাড়ছে করোনার ঝুঁকি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৬ এপ্রিল, ২০২০

সৈয়দ হাবিবুর রহমান ডিউক : সিলেট বিভাগের মধ্যে সবচেয়ে বেশি করোনা সংক্রমিত জেলা হচ্ছে হবিগঞ্জ। এ জেলায় প্রতিদিন জেলার বিভিন্ন উপজেলায় মিলে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা লাফিয়ে বাড়ছে।

মৃত্যুর হিসেবও শুরু হয়েছে ইতোমধ্যে এক শিশুর মৃত্যুর মধ্যদিয়ে। আর এ জেলার অন্যতম একটি উপজেলা শায়েস্তাগঞ্জ। ঢাকা, নারায়ণগঞ্জ, গাজীপুরসহ করোনার ক্লাস্টার এলাকা হিসেবে চিহ্নিত বিভিন্ন জায়গার সাথে যোগাযোগের জন্য শায়েস্তাগঞ্জের মুক বেয়েই যেতে হয় সকলকে। অথচ এ উপজেলায় সম্প্রতি দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। পণ্যপরিবহনের গাড়িতে এখন হচ্ছে যাত্রী পরিবহন। সকল যাত্রীবাহী যান চলাচল বন্ধ থাকায় মানুষ এখন ট্রাক, পিকাপ, কাভার্ড ভ্যানকে যাত্রীবহন গাড়ি হিসেবে ব্যবহার করছেন। ফলে করোনা সংক্রমিত জেলার শায়েস্তাগঞ্জ দেখা দিয়েছে করোনার প্রবল ঝুঁকি।

সরকার যেখানে সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য কঠোর কর্মসূচী ঘোষণা করছে সেখানে চালকরা বাড়তি টাকার লোভে যাত্রী পণ্যপরিবহনের গারিতে যাত্রী বহন করছেন। আর যাত্রীরাও গাদাগাদি করে চড়ছেন এসব পরিবহন।

এদিকে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে গড়ে উঠা অনেকগুলো কোম্পানি চালু থাকায় মানুষ বাধ্য হয়ে জীবনের ঝুঁকি নিয়ে মালবাহী এসব গাড়িতে যাতায়াত করছেন।

সরজমিনে দেখা যায় ঢাকা-সিলেট মহাসড়কে সারাদিন ধরেই সুযোগ বুঝে বুঝে প্রশাসনের চোখে ধুলো দিয়ে অবাধে যাত্রী বহন করছে বিভিন্ন পণ্যবহন করা গাড়িগুলো। এসব গাড়িতে গাদাগাদি করে চড়ছেন সাধারণ সাধারণ মানুষ।বাদ পড়ছেন নারীরাও। তারাও শিশুসহ চড়ছেন এসব গাড়িতে। বিশেষ করে বিভিন্ন কোম্পানির শ্রমিকদেরকেই ট্রাক, কাভার্ডভ্যান, পিকাপে চলাচল করতে দেখা গেছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হোসেন বলেন, মহাসড়কের পয়েন্টে পয়েন্টে আমাদের চেকপোস্ট বসানো আছে। এবিষয়ে আমাদের আরো কঠোর নজরদারী রয়েছে। আইন অমান্যকারীদেরকে শাস্তির আওতায় আনা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!