শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে ওমেরা কোম্পানির শ্রমিক ধর্মঘট স্থগিত, কাজে যোগদান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৩ মে, ২০২০

বাহুবল(হবিগঞ্জ)প্রতিনিধিঃ দুইদিনের আন্দোলন শেষে বাহুবলের নতুন বাজার ওমেরা সিলিন্ডার্স কোম্পানির শ্রমিকরা অবশেষে কাজে যোগদান করেছেন। ১৩ মে বুধবার সকাল ৮ টায় উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান ঘটনাস্থলে পৌঁছে ওমেরা কোম্পানি কর্তৃপক্ষ ও আন্দোলনরত শ্রমিকদের সাথে আলোচনা করে তাদের কাজে যোগদানের ব্যবস্থা করেন।
উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে আগামী ২ জুন কোম্পানি কর্তৃপক্ষ ও শ্রমিকদের নিয়ে বসে আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।
জানা যায়, পবিত্র রমজান উপলক্ষে শ্রমিকরা ইফতারের জন্য জমপ্রতি ৭০ টাকা করে বরাদ্দ চায়। কিন্তু কোম্পানি কর্তৃপক্ষ ৫০ টাকার বেশি দিতে না চাইলে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে উঠে। এক পর্যায়ে তাদের দাবি মেনে নেয় এবং দুই দিন ৭০ টাকা করে দেওয়ার পর আবার ৫০ টাকার বেশি দিতে অপারগতা জানায়।
এনিয়ে ১ রমজান শ্রমিকদের সাথে কোম্পানির এডমিন ম্যানেজার নুরনবীর বাকবিতন্ডা হয়। এর জের ধরে সুপারভাইজার নাহিদ বাদি হয়ে অপারেটর তোফাজ্জল, সৈয়দ আলী, টেকনিশিয়ান সাজিদুর রহমান ও ওয়েলডার মোবিনকে আসামি করে বাহুবল মডেল থানায় সাধারণ ডায়েরি করেন।

এদিকে ইফতারের ৭০ টাকা, বেতন বৈষম্য দূরীকরণের দাবিতে ও চাকুরী থেকে অব্যাহতির পায়তারার প্রতিবাদে গত দুইদিন ধরে শ্রমিকরা কাজ বর্জন করে ধর্মঘটের ডাক দেয়।
তাদের অভিযোগ, ন্যায্য দাবী আদায়ে আন্দোলরত শ্রমিকদের হয়রানী করছে কোম্পানি কর্তৃপক্ষ।
অপরদিকে, ওমেরা সিলিন্ডার্স লিঃ এর উৎফুল কুমার দাস এ প্রতিনিধিকে জানান, উপজেলা প্রশাসন ও উপজেলা চেয়ারম্যানের মাধ্যমে আগামী দুই তারিখ বসে সমাধানের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সেখানেই আলোচনা করে চুড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!