বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:২১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

হবিগঞ্জের ১১শ পরিবারের পাশে দাড়াল যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ১৮ মে, ২০২০

হবিগঞ্জ প্রতিনিধি॥ বর্তমানে পৃথিবীর সবছেয়ে বড় দুর্যোগের নাম করোনা ভাইরাস। আর করোনা ভাইরাসে সবছেয়ে বেশী মানুষ মারা যাচ্ছে আমেরিকায়। আবার আমেরিকার নিউইয়র্ক শহরে সবছেয়ে বেশী মানুষ মারা যাচ্ছে। রিতিমত মৃত্যুপুরীতে পরিণত হয়েছে এই শহর।

নিউইয়র্কে বসবাসরত প্রবাসীরা নিজেদের জীবন বাচাতেই যেখানে হিমশিম খাচ্ছেন সেই অবস্থায়ও দেশের কথা ভুলেননি সেখানে বসবাসরত হবিগঞ্জের প্রবাসীরা। সেখানকার ঐতিহ্যবাহী সংগঠন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি ইনক”করোনা কালে মানুষের জন্য আমরা” এই শ্লোগান নিয়ে হবিগঞ্জের দরিদ্রদের পাশে দাড়িয়েছে। তারা দরিদ্রদের জন্য প্রেরণ করে ১০ লাখ টাকা। আর এই টাকায় ১১শ পরিবারকে দেয়া হয়েছে খাদ্য সহায়তা।

সোমবার দুপুরে এক অনুষ্ঠানে এই খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। বাংলাদেশ পরিবেশ আন্দোলন বাপার ব্যবস্থাপনায় হবিগঞ্জ শহরের সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজ প্রঙ্গণে বাপা হবিগঞ্জের সভাপতি অধ্যাপক মোঃ ইকরামুল ওয়াদুদ এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক তোফাজ্জল সোহেলের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌর মেয়র মোঃ মিজানুর রহমান মিজান, সহকারি কমিশনার শামসুদ্দিন মোহাম্মদ রেজা, সাবেক ব্যাংক কর্মকর্তা তবারক আলী লস্কর , হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শোয়েব চৌধুরী,যুক্তরাষ্ট্র হাবিগঞ্জ জেলা সমিতির সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ কামরুল হাসান, আহসানুল হক সুজা, বদরুল আলম চৌধুরী, ডা: সৈয়দ মোহাম্মদ আলী কাজল, সেন্ট্রাল ক্রিয়েটিভ কলেজ এর শিক্ষকবৃন্দসহ সমাজের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতির সম্পাদক সৈয়দ এম নোমানের অক্লান্ত পরিশ্রমে করোনা পরিস্তিতে হবিগঞ্জ জেলার পাশে দাঁড়াতে মাএ ১৩ দিনে ৮ লাখ ৬৮ হাজার ৬০০ টাকা অনুদানের ব্যবস্থা করা হয়। এতে সহযোগিতা করেন তার পরিবার, বন্ধু, হবিগঞ্জের প্রবাসীরা এবং যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলার কার্যকরি কমিটি।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্র হবিগঞ্জ জেলা সমিতি ইনক প্রতিষ্ঠার পর থেকেই হবিগঞ্জে ক্রীড়া, শিক্ষা,স্বাস্থ্যসহ বিভিন্ন ক্ষেত্রে অবদান রেখে চলে এসেছে। এই সমিতির পক্ষ থেকে ২০০৫ সালে হবিগঞ্জের ডায়াবেটিক হসপিটালে ১৮ লাখ অনুদান প্রধান করে। হবিগঞ্জের মহিলা কলেজ প্রতিষ্ঠায় রয়েছে এই সমিতির ভূমিকা। হবিগঞ্জের ক্রীড়াঙ্গনের বিভিন্ন ইভেন্টে স্পন্সরশীপ প্রদান, শিক্ষাবৃত্তি প্রদান এবং দরিদ্রদের মাঝে সাহায্য বিতরণ এই সমিতির নিয়মিত কার্যক্রম। নিউইয়র্কে প্রবাসীদের বিভিন্ন বিপদ আপদেও পাশে দাড়ায় এই সমিতি।

হবিগঞ্জ সরকারী উচ্চবিদ্যালেযের প্রধান শিক্ষক কাজী বদরুল হায়দার, হবিগঞ্জের বৃন্দাবন কলেজের সাবেক ভিপি কাশেম আলী, কাজী সালেহ আহমেদ, সৈয়দ আব্দুল ওয়াহেদ, মুখলেছুর মুনতাছির সহ আরো অনেক হবিগঞ্জের কর্তি সন্তানদের দিয়ে গঠিত এই সংগঠন এখনো হবিগঞ্জের মানুষের পাশে ছায়া হয়ে রয়েছে। যুক্তরাষ্ট্রের ফেডারেল গভর্নমেন্টের প্রপার্টি হিসেবে রৎং পবৎঃরভরপধঃব পেয়েছ এই সংগঠন এবং যুক্তরাষ্ট্রের স্কুল কলেজের ছাএ/ছাএীদের উৎসাহিত করার জন্য বিশেষ ভুমিকা রেখে যাচ্ছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!