সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:০০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দিন নেই রাত নেই সেবা দিতে জনতার মাঝে পৌঁছে যাচ্ছেন ওসমানী নগর থানার মানবিক ওসি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ৩০ জুন, ২০২০

নিজস্ব প্রতিবেদক : বৈশ্বিক করোনা মহামারীর সময়ে মানুষ নিজেকে বাঁচাতে মরিয়া হয়ে উঠে সারা বিশ্বে। আর ঠিক সেই সময়ে বাংলাদেশ পুলিশ নিজেদের জীবন বিলিয়ে দিচ্ছে সাধারণ মানুষকে রক্ষার্তে।

একদিকে মানুষের জানমালের নিরাপত্তা দেয়া আর অন্য দিকে সাধারণ মানুষকে সচেতন করতে করোনা মহামারী শুরু হওয়ার পর থেকে দিনরাত নিরলসভাবে মাঠে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। আর এসব কর্মকান্ড চালিয়ে ইতিমধ্যেই মানবিক পুলিশ হিসেবে জনগণের মাঝে পরিচিতি লাভ করেছে এ বাহিনীটি। এরই ধারাবাহিকতায় পিছিয়ে নেই ওসমানীনগর থানা। দিন নেই রাত নেই, সকাল কিংবা বিকেল ঝড়-বৃষ্টি উপেক্ষা করে সার্বক্ষনিক মাঠে কাজ করে যাচ্ছেন ওই থানার অফিসার ইনচার্জ সহ প্রতিটি সদস্য। জেলা পুলিশ সুপার মোঃ ফরিদ উদ্দিন এর সার্বিক দিক নির্দেশনা ও সহযোগিতায় তারা মানুষের জীবন রক্ষায় কাজ করে যাচ্ছেন হাটে ঘাটে মাঠে কিংবা ময়দানে। থানার অফিসার ইনচার্জের ব্যক্তিগত ও পুলিশ সুপারের তহবিল থেকে দেয়া বিভিন্ন খাদ্য সামগ্রীও বিতরণ করে যাচ্ছেন উপজেলার দরিদ্র ও খেটে খাওয়া নিরন্ন মানুষগুলোর মাঝে। একদিকে সচেতনতা বৃদ্ধি অন্যদিকে মানুষকে করোনার হাত থেকে রক্ষা করতে বিতরণ করছেন মাক্স, হ্যান্ড স্যানেটাইজার, গ্লাভস সহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য। সেই সাথে অসহায় দরিদ্র মানুষের হাতে সাধ্যমতো তুলে দিচ্ছেন নগদ অর্থও।

এতক্ষণ যার কথা বলছিলাম তিনি হলেন সিলেট জেলার ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদ মোবারক। যিনি গত বছরের শেষ দিকে যোগাদান করেন ওই থানায়। যোগাদানের পর পাল্টে যায় থানার সার্বিক চিত্রও। যে থানা এলাকায় অন্যান্য সময়ে প্রায় প্রতিদিনই কোন না কোন ঘটনা ঘটতোই। একদিকে ঢাকা সিলেট মহাসড়ক ঘেষা, অন্যদিকে প্রবাসী অধ্যুশিত থানার অবস্থান হওয়ায় চুরি, ডাকাতি, ছিনতাই ছিল নিত্য দিনের স্বাভাবিক ঘটনা। আর গ্রাম্য দাঙ্গা-হাঙ্গামাতো ছিল একটি শ্রেণির কিছু সংখ্যক মানুষের একমাত্র চিন্তা ধারা। এতসব কিছু মাথায় রেখে রাশেদ মোবারক যোগদান করেন ওসমানী নগর থানার অফিসার ইনচার্জ হিসেবে।

তিনি যোগদানের পর থেকে স্থানীয় জনপ্রতিনিধি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের পরামর্শে ও উর্ধ্বতন কর্মকর্তাদের দিক নির্দেশনায় মাঠে নামেন এসব সামাজিক অপরাধ দমনের মিশনে। মাত্র অল্প কিছুদিনেই থানার অফিসার ফোর্সদের আন্তঃরিকতায় এর সুফলও পান খুব সহজেই। যার ফলশ্রুতিতে একেবারে শুণ্যের কোঠায় চলে আসে চুরি, ডাকাতি, ছিনতাই, জুয়া সহ সামাজিক অপরাধ। প্রায় বন্ধ হয়ে যায় গ্রাম্য দাঙ্গা-হাঙ্গামার মতো ঘটনাও। যার সুফল ভোগ করছেন পুরো ওসমানী নগর উপজেলাবাসী।
সম্প্রতি, প্রাণঘাতি করোনা ভাইরাস আতঙ্কে নিরব নিস্তব্দ লোকালয়। প্রাণের ভয়ে সকল শ্রেণী পেশার মানুষ। তার সাথে দেশে কর্মরত সরকারী চাকুরী জীবিদের সাধারণ ছুটি ঘোষনার পরও মানবতার সেবায় নিরলস ভাবে কাজ করে যাচ্ছে পুলিশ প্রশাসনসহ জেলা প্রশাসন।

করোনা মহামারীর ফলে নিম্ন আয়ের সাধারণ মানুষ নানা বিপাকে এবং তাদের পরিবার পরিজন নিয়ে আতঙ্কগ্রস্থ। সারা দেশের ন্যায় উসমানীনগরে মহামারী করোনায় প্রায় ৩ মাস অতিক্রম করে চলেছে। ইতিমধ্যে সংক্রমন আইন ২০১৮ স্বাস্থ্য বিধি না মানার প্রবনতা ওসমানীনগরে বৃদ্ধি লক্ষনীয়। প্রবাসী অধ্যুসিত সিলেটের ওসমানীনগর উপজেলার ৮টি ইউনিয়নের মানুষের নানা সমস্যার কথা মাথায় নিয়ে। উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে প্রাণঘাতি করোনার বিরুদ্ধে কাজ করে চলেছেন ওসি রাশেদ মোবারক সহ থানা পুলিশ সদস্যরা।

উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে করোনা আক্রান্ত ২৯ জন এবং উপসর্গ নিয়ে সম্প্রতি মারা গেছেন ২ জন। করোনা থেকে উপজেলাবাসীকে রক্ষা করতে দিবানিশি একপ্রান্ত থেকে অন্যপ্রান্তে গরিব আসহায় সহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে সচেতন করতে নিষ্টার সাথে নিজ দ্বায়িত্ব পালন করতে দেখা গেছে বর্তমান ওসি সহ থানা পুলিশকে। তার পাশাপাশি অনেক সময় নিজ উদ্যেগে চাল, ডাল সহ নিত্য পণ্য নিয়ে নিম্ন আয়ের অসহায় মানুষের পাশে দাড়াতে দেখা গেছে ওসি রাশেদ মোবারককে। হাটবাজারে সামাজিক র্দূরত্ব বজায় রাখার জন্য বিভিন্ন কৌশলে প্রচার প্রচারণা সহ মাস্ক পরে চলাচলের পরামর্শ দিতেও দেখা গেছে ওসি রাশেদকে। কখনো হ্যান্ড মাইক, কখনো নিজের গাড়িতে মাইক লাগিয়ে প্রচারণা চালাচ্ছেন তিনি।

ঐতিহ্যবাহী ওসমানীনগর থানায় ওসি রাশেদ মোবারকের প্রায় ৮ মাস অতিক্রমকালে আইনশৃংখলার উন্নতিও হয়েছে লক্ষনীয়। আগের তুলনায় বর্তমানে থানায় মামলার সংখ্যা একেবারেই কম। এভাবেই প্রতিদিন নিজের জীবনের ঝুঁকি নিয়ে জনগণের জন্য কাজ করে যাচ্ছেন ওসমানীনগর থানার অফিসার ইনচার্জ রাশেদ মোবারক।

এ বিষয়ে স্থানীয় নেতৃবৃন্দ ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বেশ খুশি। তারাও তাদের অবস্থান থেক চালিয়ে যাচ্ছেন মানব সেবা। বিলিয়ে দিচ্ছেন ত্রাণ সামগ্রী সহ নিত্য প্রয়োজনীয় পণ্য।

এ ব্যাপারে অফিসার ইনচার্জ মোহাম্মদ রাশেদ মোবারক বলেন, সেবাই পুলিশের ধর্ম। এই মহান পেশায় এসেছি মানুষের জানমালের নিরাপত্তা সহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে রাখা। আমরা আমাদের উপর অর্পিত দায়িত্ব পালন করছি। তবে সবার কাছে আমার অনুরোধ আপনারা খুব জরুরী প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হবেন না। নিজেকে নিরাপদ রাখুন, নিজের পরিবারকে নিরাপদে রাখুন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!