বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ১১:৪৮ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন শিক্ষাবর্ষ শুরু হবে ১জন শিক্ষক দিয়ে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৮ সেপ্টেম্বর, ২০২০

আকিকুর রহমান রুমন,বানিয়াচং থেকেঃ

হবিগঞ্জের বানিয়াচং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২১সালের নতুন শিক্ষাবর্ষ শুরু হবে মাত্র ১জন শিক্ষক দিয়ে.! কারন বিদ্যালয়টির শিক্ষক সংকট প্রকট আকার ধারন করেছে। হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ফলাফল উপজেলার অন্যান্য বিদ্যালয়গুলোর তুলনায় অনেক ভালই হচ্ছে।দীর্ঘদিন যাবৎ শিক্ষক সংকট থাকার পরও বিদ্যালয়টির মেয়ে শিক্ষার্থীগন আশা জাগানিয়া ফলাফল করে যাচ্ছেন।
আরও বেশি ভাল হত যদি,শিক্ষক ও শ্রেনী সংকট না থাকতো।
যদিও শ্রেনী সংকট দূর করার জন্য বহুতল ভবনের কাজ ইতিমধ্যে শুরু করা হয়েছে।
কিন্তু শিক্ষক সংকট দূর‘তো হবেই না বিদ্যালয়টির সামনে শিক্ষক সংকট আরও প্রকট আকার ধারন করতে যাচ্ছে।
উপজেলার সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়টির ৫ শত ৬৬জন ছাত্রীর জন্য কাগজে-কলমে শিক্ষক রয়েছেন মাত্র ৪জন। মাঝেমধ্যে খন্ডকালীন শিক্ষক নিয়োগ দেওয়া হলেও তারা যখন তখন চলে যাচ্ছেন।
সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের প্যাটার্ন অনুযায়ী একটি সরকারী বিদ্যালয়ের জন্য প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক সহ ২৮জন শিক্ষক থাকার নিয়ম রয়েছে।
অথচ গনিত বিষয়ের সহকারী শিক্ষক মোঃ নজরুল ইসলাম ২০২০সালের জানুয়ারী মাসের ১ তারিখ থেকে ঢাকায় টিচার্স ট্রেনিংয়ে যোগদান করায় শিক্ষক রয়েছেন ৩জন।
সেই সংখ্যাটি সামনে আরও কমে যাবে সহকারী শিক্ষক সুলতান আলীর পি আর এল শুরু হবে চলতি বছরের নভেম্বর মাসের ২৯ তারিখে।
বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্বাছ উদ্দিন তিনিও ২০২১ সালের ১জানুয়ারী থেকে পি আর এলে চলে যাবেন।
তারপর কর্মরত থাকবেন ধর্ম বিষয়ের মাত্র একজন সহকারী শিক্ষক।
সেই হিসেবে ২০২১সালের জানুয়ারী মাস থেকে বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষাবর্ষ শুরু হবে মাত্র একজন শিক্ষক দিয়ে।
কারন করোনা‘র কারনে প্রশিক্ষনরত শিক্ষকের প্রশিক্ষন বন্ধ রয়েছে বলে মাধ্যমিক শিক্ষা অফিস থেকে নিশ্চিত করা হয়েছে।
বানিয়াচং বালিকা উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের শিক্ষাবর্ষ ১জন শিক্ষকের বিপরীতে ছাত্রী সংখ্যা থাকবে ৫শত ৬৬জন।
অথচ তুলনামূলকভাবে শিক্ষক সংকট থাকার পরও দেখা যায় বিদ্যলয়টির ফলাফল যথেষ্ট আশানুরুপ। উপজেলার অন্য আরেকটি বিদ্যালয়ের ২শতাধিক পরীক্ষার্থী চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করে তাদের পাশের হার বালিকা উচ্চ বিদ্যালয়ের চেয়েও তুলনামূলকভাবে কম এবং জিপিএ-৫ এর সংখ্যা মাত্র ১৯টি।
আর বানিয়াচং বালিকা উচ্চ বিদ্যালয়ের ১শত ৩জন পরীক্ষায় অংশগ্রহন করে কৃতকার্য হয়েছেন ১শত জন।
জিপিএ-৫ প্রাপ্ত হয়েছেন ১৮জন শিক্ষার্থী।
সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের পড়ালেখার প্রতি একাগ্রতা ও মনোনিবেশ চমকপ্রদ হলেও তাদের ফলাফল আরও বেশি ভালো হত যদি, প্রয়োজনীয় সংখ্যক শিক্ষক বিদ্যালয়টিতে কর্মরত থাকতেন।
এ ব্যাপারে বানিয়াচং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্বাছ উদ্দিন আহমদ জানান, বিদ্যমান শিক্ষক সংকট দূর করতে পারলে বিদ্যালয়ের ফলাফল হবিগঞ্জ জেলার মধ্যে শীর্ষস্থান অর্জন করতো বলে আমি বিশ্বাস করি।
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা কাওসার শোকরানা জানান, আমরা বিভিন্ন সময়ে বিদ্যালয়ের শিক্ষক সংকটের বিষযঠি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।
এ ব্যাপারে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন,বিদ্যালয়টির শ্রেনী সংকট আর থাকবেনা।ইতিমধ্যে বহুতল ভবনের কাজ শুরু করা হয়েছে। শিক্ষক সংকট দূর করার জন্য আমরা চেষ্টা করতেছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!