শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে দুই ইউপিতে উপনির্বাচনে শান্তি পূর্ন ভাবে ভোট গ্রহন,দুই সদস্যর মৃত্যুতে ৫ প্রার্থীর লড়াই

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০

আকিকুর রহমান রুমনঃ-হবিগঞ্জের বানিয়াচং উপজেলার শূন্য হওয়া দুটি ইউনিয়নের দুটি ওয়ার্ডের ৫টি সেন্টারের মধ্যে শান্তি পূর্ন ভাবে উপনির্বাচনের ভোট গ্রহনের খবর পাওয়া যায়।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়,বানিয়াচং উপজেলার ৯ নম্বর পুকড়া ইউনিয়নের ৮ নম্বর সাধারন ওয়ার্ড এবং ১৫ নম্বর পৈলারকান্দি ইউনিয়নের ৩নম্বর সংরক্ষিত ওয়ার্ডে উপনির্বাচন অনুষ্টিত হচ্ছে।

উক্ত দুটি ইউনিয়নের দুইজন সদস্য মৃত্যু’র কারনে এই উপনির্বাচন অনুষ্টিত হচ্ছে।৯নং পুকড়া ইউনিয়নের একজন পুরুষ সদস্য মারা যাওয়ায় এই সাধারন ওয়ার্ডে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এই ৩ জন প্রার্থী হলেন,ফারুক মিয়া(ফুটবল মার্কা)মহিবুর রহমান(মোরগ মার্কা)আব্দুল হাকিম(তালা মার্কা)নিয়ে নির্বাচন করছেন।এছাড়া পৈলারকান্দি ইউনিয়নের একজন মহিলা সদস্যার মৃত্যুতে এই ওয়ার্ডে ২ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।
তারা হলেন,সুবর্না রানী(তালগাছ মার্কা)ও রাফিয়া খাতুন(মাইক মার্কা)নিয়ে নির্বাচন করছেন।

উভয় দুটি ইউনিয়নের ৫ টি সেন্টারে ভোট গ্রহন করা হয়েছে বলে জানাযায়।

পৈলারকান্দি ইউনিয়নের বসন্তপুর সঃপ্রাঃবিদ্যালয় সেন্টারের ভিতরে এক বয়স্ক ভোটারকে কাগজ বুঝিয়ে দেওয়া হচ্ছে।

পুকড়া ইউনিয়নের গিরীশগন্জ সঃপ্রাঃবিঃ ভোট গ্রহন হচ্ছে এছাড়া পৈলারকান্দি ইউনিয়নের ৪টি সেন্টারে ভোট গ্রহন করা হয়।

বসন্তপুর সঃপ্রাঃবিঃ সেন্টার,বিজয়পুর সেন্টার,আলম নগর সেন্টার,পৈলারকান্দি সঃপ্রাঃবি সেন্টার গুলোতে নেওয়া হয়েছে ভোট।

বিভিন্ন সেন্টার সূত্রে এরিপোর্ট লেখাকালীন সময় পর্যন্ত জানাযায়,শান্তিপূর্ন ভাবেই ভোট গ্রহন করা হচ্ছে তবে সকাল বেলা ভোটার চোখে পড়ার মতো থাকলেও দুপুরের দিক থেকে কমে যায়।

বিকাল প্রায় চার দিকে একটি সেন্টারে ৭৮৩টি ভোটের মধ্যে ৩২৪টি ভোট কাস্টিং হয়েছে বলেও জানাযায়।
তবে নির্বাচনকে ঘিরে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্হানে ছিলেন এবং নির্বাচনের সার্বিক আইনশৃঙ্খলা বজায় রাখতে হবিগন্জ অতিরিক্ত পুলিশ সুপার মোঃসেলিম মিয়ার নেতৃত্বে একদল পুলিশ নির্বাচনের সেন্টার গুলো পর্যবেক্ষন করেন বলেও সূত্র জানায়।

এই নির্বাচনের জন্য গতকাল(১৯অক্টোবর সোমবার)থেকেই নির্বাচনী সরঞ্জাম সহ আইনশৃঙ্খলা বাহিনী ও কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও কর্মীগন স্ব-স্ব কেন্দ্রে চলে যাওয়ার খবর পাওয়া যায়।

নির্বাচন অফিস সূত্র আরও জানায়,দুইজন ইউপি সদস্য‘র মৃত্যুজনিত কারনে নির্বাচনী বাধ্যবাধকতার কারনে এই উপনির্বাচন অনুষ্টিত হচ্ছে।

হবিগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার মোঃসেলিম নেতৃত্বে একদল পুলিশ নিয়ে নির্বাচনী সেন্টার পৈলারকান্দি ইউনিয়নে।

আমরা শতভাগ শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহনের জন্য আমাদের সকল প্রস্তুতি নিয়েছি এবং রয়েছেও।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, উপনির্বাচনে কোন অনিয়ম যাতে না হয় সে ব্যাপারে সংশ্লিষ্টদেরকে বলা হয়েছে এবং এখন পর্যন্ত কোন ধরনের অপ্রিতিকর ঘটনা ছাড়া শান্তিপূর্ন ভাবে নির্বাচন হয়েছে বলে জানান।

এছাড়া তিনি স্থানীয় ভাবে কোন ব্যাক্তি বা গোষ্টি আইনশৃঙ্খলার বিঘ্নতা যাতে না ঘটাতে পারে সেই দিকেও তিনি সতর্ক অবস্হানে আছেন।

এমন কোন প্রভাব বিস্তার করতে চাইলে বিষয়টি কঠোরভাবে দমন করা হবে বলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!