সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:৫৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারঘাটের ইতিহাসে ব্যকসের প্রথম নির্বাচন ২১ নভেম্বর নির্বাচনী প্রচারণায় প্রার্থীরা সরব

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১৯ নভেম্বর, ২০২০

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট : হবিগঞ্জের চুনারুঘাট বাজার ব্যবসায়ি কল্যাণ সমিতি(ব্যকস)- এর ত্রি-বার্ষীক নির্বাচন(৩ বছর মেয়াদি) অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী শনিবার(২১ নভেম্বর ২০২০ইং)।সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ কার্যক্রম।নির্বাচনকে সামনে রেখে সকল প্রার্থীরা প্রচারণায় সরব।পোস্টার,ব্যানার আর মিছিলসহ ভোটারদের ধারে ধারে ভোট চাইতে দেখা যাচ্ছে প্রার্থীদের।

নির্বাচনে অংশগ্রহণকারী সভাপতি প্রার্থী ও আহ্বায়ক কমিটির প্রধান আলহাজ্ব আঃ ছালাম তালুকদার থেকে পাওয়া তথ্যমতে,দেশ স্বাধীনের পর এই প্রথম হচ্ছে ব্যকস নির্বাচন।২০০৫ সাল প্রায় পনেরো বছর আগ থেকে বাজারে ব্যকসের কার্যক্রম শুরু হলে ও কন্ঠভোটে(সিলেকশনে)ধাপে ধাপে সেক্রেটারী ও সভাপতির দায়িত্ব পালন করে গেছেন মরহুম আলহাজ্ব আবুল হোসেন আকল মিয়া।

এর আগে বিভিন্ন সমিতির মাধ্যমে পরিচালিত
হয়েছিল বাজার কমিটি’র কার্যক্রম।মরহুম আবুল হোসেন আকল মিয়া সর্বসম্মতিক্রমে একাধারে প্রায় এক যুগের ও উপরে দায়িত্ব পালন করাকালীন সময়ে গত ২০১৮ সালের ১ মার্চ দুর্বৃত্তদের হাতে খুন হন।

এর পর প্রায় ২ বছর ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেন আঃ ছালাম তালুকদার।।

পরবর্তীতে তাকে আহ্বায়ক করে গঠন করা হয় আহ্বায়ক কমিটি।সিদ্ধান্ত হয় নির্বাচনের।গত ২ অক্টোবর গঠন হয় ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন।আহ্বায়ক কমিটি নির্বাচন কমিশনকে দায়িত্ব হস্থান্তর করেন গত ১৭ অক্টোবর।নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী চুনারুঘাটের ইতিহাসে এই প্রথম ব্যকস নির্বাচন আগামী শনিবার(২১ নভেম্বর)।সভাপতি প্রার্থী আলহাজ্ব আঃ ছালাম তালুকদারের একমাত্র প্রতিদ্বন্দী আশরাফ ট্রাভেলস এন্ড ট্যুরস-এর সত্ত্বাধিকারী আলহাজ্ব আতাহার আলী।

নির্বাচন কমিশন থেকে পাওয়া তথ্য অনুযায়ী,ব্যকসের
মোট ভোটার সংখ্যা ১৩’শ ৭৬।
নির্বাচনে ১৮টি পদ সংখ্যার ১৫ টি পদে মোট প্রার্থী ৫৯ জন।প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন প্রার্থী।এতে সভাপতি প্রার্থী ২ জন,
সহ-সভাপতি ৯ জন,সাধারণ সম্পাদক ৩ জন,যুগ্ন সাধারণ সম্পাদক ৩ জন,সাংগঠনিক সম্পাদক ৪ জন,সহ-সাংগঠনিক সম্পাদক ৪ জন,কোষাধ্যক্ষ ৩ জন,সহ-কোষাধ্যক্ষ ২ জন,দপ্তর সম্পাদক ২ জন,সহ-দপ্তর সম্পাদক ২ জন,প্রচার সম্পাদক ২ জন,সহ-সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ২ জন,সমাজ কল্যাণ সম্পাদক ২ জন,ক্রীড়া সম্পাদক ৪ জন,সহ-ক্রীড়া সম্পাদক ২ জন।

এছাড়া সহ-প্রচার সম্পাদক,সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, সহ সমাজ কল্যাণ সম্পাদক ও ১০ জন সদস্য-সহ বিনা প্রতিদ্বন্দিতায় মোট ১৩ জন প্রার্থী নির্বাচিত হন।

প্রসঙ্গত,গত ২ অক্টোবর গঠিত ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশনের প্রধান কমিশনার অধ্যক্ষ ও দৈনিক তরফ বার্তা’র সম্পাদক ফারুক উদ্দিন চৌধুরী।অন্যান্যদের মাঝে নির্বাচন কমিশনারের দায়িত্বে আছেন বাবু প্রণয় কুমার পাল,প্রেসক্লাব সভাপতি সাংবাদিক আলহাজ্ব কামরুল ইসলাম,মাস্টার ফজলুল হক তরফদার আবিদ ও সাংবাদিক মোঃ ইসমাইল হোসেন বাচ্চু।

মাস্কসহ সকল প্রকার সাস্থ্যবিধি মেনে সকল ভোটারদের ভোট দিতে ও সকল প্রার্থীদের নির্বাচনী আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন নির্বাচন কমিশন।কোন প্রার্থী নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করলে তাঁর/তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!