বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৩:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে সম্ভাব্য মেয়র প্রার্থী ১০ জন,আওয়ামী লীগের ৭,বিএনপির ১,জাতীয় পার্টির ১,স্বতন্ত্র প্রার্থী ১জন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক : প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এদিকে গত রবিবার নির্বাচন কমিশন (ইসি) প্রথম ধাপে শায়েস্তাগঞ্জ পৌরসভাসহ দেশের ২৫টি পৌরসভা নির্বাচনের ভোটগ্রহনের দিন আগামী ২৮ ডিসেম্বর নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১১ ডিসেম্বর। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা রবিবার সন্ধ্যায় তফসিল অনুমোদন করেন। এরপরই নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর নির্বাচন ভবনে তফসিল ঘোষণা করেন। এর মধ্য দিয়ে সারাদেশে পৌরসভা নির্বাচনের আনুষ্ঠানিকতা শুরু হলো। ইসির সিনিয়র সচিব জানিয়েছেন, এবার ৪-৫ ধাপে সারাদেশে পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপের ২৫টিতে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করে ভোটগ্রহণ করা হবে। তিনি জানান, মার্চ, এপ্রিল বা জুনের মধ্যে যেসব পৌরসভার মেয়াদ শেষ হবে, সেগুলোর নির্বাচন মার্চের মধ্যে করা হবে।

এ ব্যাপারে হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ ছাদেকুল ইসলাম জানান, ১ম ধাপে হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে।

২য় দফায় হবিগঞ্জ, মাধবপুর ও নবীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে ওয়ার্ডের সীমানা বৃদ্ধির বিষয় নিয়ে মামলার জটিলতা থাকার কারণে চুনারুঘাট পৌরসভার নির্বাচন পিছিয়ে যেতে পারে। মামলার কাগজগুলো বাংলাদেশ নির্বাচন কমিশনে আমরা পাঠিয়েছি। তিনি বলেন- আমরা নির্বাচনের সকল ধরণের প্রস্তুতি নিচ্ছি। এদিকে শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনের তফসিল ঘোষণার খবর ছড়িয়ে পড়লে জোরেসুরে প্রচারণায় নামেন সম্ভাব্য মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা।

জানা যায় , এখন পর্যন্ত শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনে মেয়র পদে ১০ প্রার্থীর নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে ৭ জন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী। বিএনপির একজন, জাতীয় পার্টির একজন ও একজন স্বতন্ত্র প্রার্থী।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা হলেন শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার বর্তমান মেয়র মোঃ ছালেক মিয়া, জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র সহ সভাপতি ও দাউদনগর বাজার ব্যবসায়ী সংগঠনের সাধারণ সম্পাদক এবং পাঁচগ্রাম পঞ্চায়েত সভাপতি মোঃ আতাউর রহমান মাসুক, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও ওয়ার্কশপ এরিয়া ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি এবং বিশিষ্ট সমাজসেবক মোঃ ফজল উদ্দিন তালুকদার, শায়েস্তাগঞ্জ ব্যকস সভাপতি মোঃ আবুল কাশেম শিবলু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার প্যানেল মেয়র মোঃ মাসুদউজ্জামান মাসুক, পৌর আওয়ামী লীগের নেতা ও পৌরসভার সাবেক কাউন্সিলর মোঃ রাহেল মিয়া সরদার, ছাত্রলীগ নেতা মোঃ ইমদাদুল ইসলাম শীতল।

বিএনপি’র একক প্রার্থী হিসেবে মাঠে রয়েছেন পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক পৌর মেয়র ও সমাজসেবক এম এফ আহমেদ অলি। স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনী প্রচারণায় সরব বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক দানবীর মোঃ সারোয়ার আলম শাকিল (বিএ অনার্স)। এছাড়া সম্ভাব্য মেয়র প্রার্থী হিসেবে জাতীয় পার্টির নেতা লন্ডন প্রবাসী মোঃ আব্দুর রকিব এর নাম শোনা যাচ্ছে। তাদের মধ্যে অনেকেই পুরোদমে প্রচার-প্রচারণা চালালেও কয়েকজন রয়েছেন নিরব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!