রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৭:০৮ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

যুক্তরাষ্ট্র হবিগঞ্জ কল্যাণ সমিতির অর্থ প্রদান অনুষ্ঠানে এমপি আবু জাহির

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৯ নভেম্বর, ২০২০

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির বলেছেন, করোনা মহামারীতে আমেরিকাসহ উন্নত দেশে থাকা আমাদের প্রবাসীরা আজ গৃহবন্দী। কিন্তু নিজেরা কষ্টে থাকার পরও নিজের জন্মভূমির মানুষের মুখে তারা হাসি ফোটাতে চান। সরকারের সহযোগিতার পাশাপাশি প্রবাসীদের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসনীয়। বিশেষ করে আমেরিকায় বসবাসকারী হবিগঞ্জবাসীদের প্রাচীন সংগঠন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ কল্যাণ সমিতি যেভাবে ডায়াবেটিস হাসপাতালে ডায়ালাইসিস এর ব্যবস্থা, সরকারী মহিলা কলেজে ভবন নির্মাণসহ বিভিন্ন কল্যাণমূলক কাজে এগিয়ে এসেছে তা অন্যদের জন্য উদাহরণ সৃষ্টি করেছে। জেলার উন্নয়নে তাদের এই ভাল উদ্যোগগুলো অব্যাহত থাকলে হবিগঞ্জ আরও এগিয়ে যাবে।

শনিবার দুপুরে জেকে এন্ড এইচ কে হাই স্কুল এন্ড কলেজে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ কল্যাণ সমিতি ইনক এর উদ্যোগে বৈশ্বিক মহামারী কোভিড-১৯ দূর্যোগকালে হবিগঞ্জ সদর ও শায়েস্তাগঞ্জ উপজেলার ১৭৬টি দুঃস্থ পরিবারের মাঝে নগদ অর্থ ও মাস্ক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এমপি আবু জাহির বলেন, শীতে করোনার প্রকোপ বাড়ছে। এর জন্য সবাইকে সতর্ক থাকতে হবে। সতর্ক থাকার কোন বিকল্প নেই। মনে রাখতে হবে জীবনের মায়া সবার আগে। করোনার সময় আমি দিনরাত জনগনের পাশে থেকে কাজ করেছি। আমার এই কাজে সরকারের পাশাপাশি দলীয় নেতৃবৃন্দ ও প্রবাসীরাও এগিয়ে এসেছেন। করোনা ভাইরাস পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা দেশের মানুষকে সর্বোচ্চ সহযোগিতা দিয়ে যাচ্ছি। বিদেশে অনেক কষ্টে থেকেও প্রবাসীরা করোনা পরিস্থিতির মোকাবিলায় সহায়ক শক্তি হিসেবে কাজ করেছেন। যা অত্যন্ত প্রশংসনীয়। বিশেষ করে আমি যখন করোনা আক্রান্ত হই তখন আমার এলাকার জনগণের পাশাপাশি বিদেশে থাকা প্রবাসীরাও আমার জন্য দোয়া করেছেন। আমি জনগণের এই ভালবাসার জন্য কৃতজ্ঞ।

জেকে এন্ড এইচ কে হাই স্কুল ও কলেজের প্রধান শিক্ষক মোঃ জাহাঙ্গীর আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আইডিয়াল উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি রোটারিয়ান এমএ রাজ্জাক, হবিগঞ্জ রেড ক্রিসেন্ট ইউনিটের ভাইস চেয়ারম্যান সফিকুল বারী আউয়াল, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ ফখরুজ্জামান, ধর্মঘর কলেজের অধ্যক্ষ আলী আজগর, কবির কলেজিয়েট একাডেমীর অধ্যক্ষ জালাল উদ্দিন শাওন, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ফেরদৌস আহমেদ, প্রবাসী আওয়ামী লীগ নেতা জাকারিয়া চৌধুরী, অ্যাডভোকেট মো. আবু জাহির উচ্চ বিদ্যালয় বহুলার প্রধান শিক্ষক আসাদুজ্জামান ও হবিগঞ্জ সদর উপজেলা যুবলীগের যুগ্ম-আহবায়ক সাইফুল আলম তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন হবিগঞ্জ অগ্রণী ব্যাংকের সিনিয়র অফিসার শাহ জয়নাল আবেদীন রাসেল এবং পবিত্র কোরআন থেকে তিলাওয়াত করেন মাওলানা জামাল উদ্দিন। অনুষ্ঠানে সরকারী বৃন্দাবন কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আব্বাস উদ্দিন এর মৃত্যুতে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ ও সমাজকর্মীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ভার্চুয়ালি অংশ নেন যুক্তরাষ্ট্র হবিগঞ্জ কল্যাণ সমিতি ইনক এর সভাপতি মিজানুর রহমান শেফাজ, সাধারণ সম্পাদক আকবর হোসেন স্বপন, হবিগঞ্জ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক গফফার আহমেদ। নিউইয়র্ক প্রান্তে যুক্তরাষ্ট্র হবিগঞ্জ কল্যাণ সমিতি ইনক এর যে সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন তারা হলেন, আজদু মিয়া তালুকদার, সাব্বীর হোসেন, ইকবাল বাহার চৌধুরী, গিয়াস উদ্দিন, রোকন হাকিম, উসমান গনি তালুকদার শামীম, ইমরান আলী টিপু, দেলোয়ার হোসেন মানিক, মোহাম্মদ আলী খান জুনেদ, শাহ গোলাম রহিম শ্যামল, কাউছার চৌধুরী, জুয়েল মিয়া, মুহিত খান মুহিত, এ্যানী নন্দী চৌধুরী, শফিউদ্দিন তালুকদার, আতাউর রহমান, রেজাউল আজাদ ভূইয়া রেজু, জয়নাল চৌধুরী, শৌকত চৌধুরী, আবুল কালাম আজাদ টিপু, মোস্তাকিম চৌধুরী নাবিল, জুমন আহমেদ হাসান।

প্রবাসী নেতৃবৃন্দ সুন্দরভাবে অনুষ্ঠান আয়োজনের জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতেও হবিগঞ্জের উন্নয়নের স্বার্থ বিভিন্ন কর্মসূচি গ্রহণের আশ্বাস প্রদান করেন।

গতকালের অনুষ্ঠানে ১৭৬টি পরিবারের পক্ষে একজন করে নারী ও পুরুষ অনুষ্ঠানস্থলে এসে সহায়তা গ্রহণ করেন। তাদের প্রত্যেকের হাতে নগদ ৬শ’ করে টাকা ও দুইটি মাস্ক তুলে দেয়া হয়। এর আগে জেলার বিভিন্ন উপজেলায়ও অনুরুপভাবে অর্থ সহায়তা বিতরণ করা হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!