শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে সুতাং নদীর শিল্প বর্জ্যের দূষনের প্রতিবাদে মানববন্ধন

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৬ জানুয়ারী, ২০২১

মোঃ বাহার উদ্দিন, লাখাই : শনিবার (১৬ জানুয়ারী) বিকাল ৩ঘটিকায় লাখাইর স্থানীয় বুল্লা বাজারে হবিগঞ্জের উজানে শায়েস্তাগঞ্জ উপজেলার অলিপুরের শিল্পাঞ্চল এর শিল্প কারখানার দূষিত বর্জ্যের দ্বারা ধ্বংস হওয়া সুতাং নদী রক্ষায় ও দূষনমুক্ত করার দাবিতে মানববন্ধন অনুষ্টিত হয়।

(সুজন) সুশাসনের জন্য নাগরিক লাখাই উপজেলা কমিটি কর্তৃক আয়োজিত মানব বন্দনে সভাপতিত্ব করেন লাখাই কমিটির সভাপতি ডাঃ ঝন্টু লাল দাশ। সুজন লাখাই কমিটির নির্বাহী সদস্য ও লাখাই রিপোর্টাস ইউনিটির সাধারন সম্পাদক বিল্লাল আহমদের সন্ঞ্চালনায় অনুষ্টিত মানব বন্ধনে প্রধান অতিথি ছিলেন সুজন জেলা কমিটির সভাপতি এডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন, বিশেষ অতিথি ছিলেন সুজন জেলা কমিটির সাধারন সম্পাদক চৌধুরী মিজবাউল বারী লিটন, সহ সাধারন সম্পাদক আব্দুল জলিল, পৌর কমিটির সাংগঠনিক সম্পাদক মহসিন আহমেদ, বিশিষ্ট রাজনীতিবিদ ও ব্যবসায়ী মাসুকুর রহমান মাসুক, বিশিষ্ট মুরুব্বী আলহাজ্ব আব্দুল আওয়াল তালুকদার, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট মোঃআলী নোয়াজ।

স্বাগত বক্তব্য রাখেন সুজন-লাখাই কমিটির সাধারন সম্পাদক মোঃ বাহার উদ্দিন।

বক্তব্য রাখেন সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন আহমেদ রিপন, সহ সভাপতি ছায়েদুর রহমান, কামাল উদ্দিন আহমেদ, উপজেলা সাহিত্য পরিষদের সভাপতি শাহীনুর রহমান মোল্লা শাহীন, হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক দেবাশীষ আচার্য্য, আদর্শ সাহিত্য পাঠাগারের সম্পাদক তাফাজ্জুল হক, সুজন-নির্বাহী সদস্য আলহাজ্ব জসিম উদ্দিন, ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ফজলে রাব্বি, রবিউল ইসলাম, এম.এ জলিল, সালাউদ্দিন প্রমূখ।

বক্তাগন বলেন, আমরাও শিল্পায়ন চাই তবে তা পরিবেশ, কৃষি এবং মৎস্য সম্পদকে ধ্বংস করে নয়। হবিগঞ্জের অলিপুরের শিল্পকারখানার দূষিত বর্জ্যের প্রভাবে ২০১৫ সাল থেকে লাখাইর প্রধান ও দীর্ঘ নদী সুতাং আজ অস্তিত্ব সংকটে, নদীর পানি গাঢ় কালো বর্ণ ধারন করেছে, দুর্গন্ধ ছড়াচ্ছে।

নদীর মাছ সহ জলজ প্রানী শুন্য হয়ে পড়েছে। এ অবস্থা চলতে থাকলে লাখাইর পরিবেশ ও জীব বৈচিত্র্যে দীর্ঘ মেয়াদী প্রভাব পড়বে।

এ থেকে উত্তোরনে শিল্পবর্জ্য বন্ধে উর্ধতন মহলের আশু হস্তক্ষেপের জোর দাবী জানান। এখনই শিল্পবর্জ্য বন্ধে কার্যকর পদক্ষেপ গ্রহন না করলে দূর্বার আন্দোলন গড়ে তোলার বিষয়ে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!