রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

সকল প্রস্তুতি সম্পন্ন কাল বাদ জুমা শুরু ফান্দাউক দরবারের ২দিন ব্যাপী বার্ষিক মাহফিল

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বৃহস্পতিবার, ১১ মার্চ, ২০২১

মাহফিল ময়দান ঘুরে মোযযাম্মিল মাছুমী : ব্রাহ্মনবাড়িয়া নাসিরনগরে বলভদ্র নদীর তীর ঘেষে ফান্দউক খেলার মাঠে শতাব্দীর ঐতিহ্য ধন্য ফান্দাউক দরবার শরীফের পীরে কামেল মোকাম্মেল হযরত শাহসূফী আলহাজ্ব সৈয়দ আব্দুস সাত্তার নকশেবন্দী মোজাদ্দেদী রহঃ এবং মোজাদ্দেদে জামান হযরত সৈয়দ নাসিরুল হক মাসুম আল-কাদরী,চিশতী,নকশেবন্দী,মোজাদ্দদী ফান্দাউকী রহঃ এ-র বার্ষিক ঈসালে সাওয়াব মাহফিল ১২, ১৩ মার্চ ২০২১ইং মোতাবেক রোজ শুক্র ও শনিবার এ-র সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাহফিল ফেন্ডেলে জুমার নামাজ আদায়ান্তে দুই দিন ব্যপী মাহফিলের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

দরবার শরীফের বর্তমান গদ্দিনিশীন পীর আলহাজ্ব মাওঃ মুফতি সৈয়দ সালেহ আহমাদ মামুন আল-হোসাইনীর পবিত্র ফাতেহা শরীফ পাঠ করার মধ্য দিয়ে খতমে কুরআন,খতমে বোখারী, মিলাদ শরীফ ও দোয়া মোনাজাতের মাধ্যমে মাহফিলের শুভ উদ্ভোদন করবেন। দেশ বরেণ্য পীর মাশায়েখ এবং উলামায়ে কেরামগন দু’দিন ওয়াজ ফরমাইবেন। এবং ১৪ মার্চ রবিবার বাদ ফজর আখেরি মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্ত ঘোষণা করা হবে।

এবছর মাহফিলের প্রস্তুতি ঘিরে বিশাল কয়েকটি পেন্ডেল এবং সার্বিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। স্থানীয় প্রশাসনের অনুমোদনের ভিত্তিতে সারাদেশ দেশ থেকে আগত মুসল্লীদের রাস্তাঘাটে সার্বিক নিরাপত্তা জোরদারের জন্য নাসিরনগর, সরাইল, মাধবপুর, লাখাই উপজেলা পুলিশ প্রশাসনকে অবহিত করা হয়েছে। যাতে করে মুসুল্লিদের যাতায়াতে কোন ব্যত্যয় না ঘটে। মাহফিলে তাৎক্ষণিক চিকিৎসা সেবা, সিসিটিভির মাধ্যমে প্রতিটি এরিয়া পর্যবেক্ষণ সহ নির্ধারিত স্থানে মোটরসাইকেল ও গাড়ি পার্কিং করার রয়েছে সু-ব্যবস্থা।

মাহফিলের শুরু থেকে শেষ পর্যন্ত সারাক্ষণই তাবাররুক খাওয়ার রয়েছে সুশৃঙ্খল পরিবেশ। মাহফিলের প্রতিটি পেন্ডেল নির্মান করা হয় দরবার শরীফের ভক্ত মুরিদদের নিজস্ব তত্ত্বাবধানে। ফেন্ডেল নির্মানের দায়িত্বে থাকা কারী আবুল কালাম চৌধুরী এবং হাফেজ ফয়েজ মোল্লা জানান, এবছর মূল পেন্ডেলটি নির্মাণ করা হয়েছে ৩০০ হাত লম্বা ২৮০ হাত পাস এবং খিচুড়ি পেন্ডেলটি ১০০ হাত লম্বা ৬০ হাত পাশ। মাহফিল এরিয়ার অধূরে প্রায় ৩০০ টি শৌচাগার নির্মাণ করা হয়েছে ।

নির্ধারিত স্থান ব্যতিত মাহফিলের এরিয়াতে কোন খাবার হোটেল এবং কসমেটিকস দোকান বসানো সম্পূর্ণ নিষেধ। ঢাকা-সিলেট মহাসড়কের সরাইল বিশ্বরোড মোড় এবং রতনপুর বাস স্টেন্ড থেকে সিএনজি যোগে সরাসরি মাহফিলে আসা যাবে। এবং হবিগঞ্জ-লাখাই সড়কে সিএনজি এবং বাসে করে মাহফিলে আসার ব্যবস্থা রয়েছে। মাহফিল চলাকালীন যাতে গাড়িচালকগন অতিরিক্ত ভাড়া না নেয় এর জন্য স্থানীয় প্রশাসন পর্যবেক্ষণ করবেন। দরবার শরীফের মুখপাত্র পীরজাদা মাওঃ মুফতি সৈয়দ মঈনুদ্দীন আহমাদ আল-হোসাইনী জানান- অন্যান্য বছরের তুলনায় এবছর মাহফিলে আগত লক্ষ লক্ষ ভক্ত মুরিদ ও দ্বীন দরদী মুসুল্লীদের চিন্তা করে সাধ্যমতো প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

আগত মুসল্লীদেরকে করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে স্বাস্থ্য বিধি মেনে সকলকে মাস্ক পরিধান করে আসার জন্য বিশেষ ভাবে অনুরোধ করেন। পরিশেষে মাহফিলের সার্বিক সফলতার কামনা করে দেশবাসীর দোয়া, মহান আল্লাহর সাহাায্য কামনা করেন দরবার শরীফের পীরজাদা মাওলানা মুফতি সৈয়দ মঈনুদ্দিন আহমাদ আল-হোসাইনী, পীরজাদা মাওলানা সৈয়দ আবুবকর সিদ্দিক আল-হোসাইনী এবং পীরজাদা মাওলানা সৈয়দ বাকের মোস্তফা আল-হোসাইনী।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!