বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৩৯ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দেশে আবারও বেড়েছে করোনাঃ গণপরিবহণে অর্ধেক যাত্রী বহণের নির্দেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৯ মার্চ, ২০২১

ডেস্ক : দেশে আবারও বেড়েছে করোনা সংক্রমণ। এমন অবস্থায় ফের গণপরিবহণে ৫০ শতাংশ (অর্ধেক) যাত্রী বহণের নির্দেশনা দিয়েছে সরকার। সোমবার (২৯ মার্চ) এ নির্দেশনা দেওয়া হয়।

একই সাথে করোনা সংক্রমণ রোধে জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০ টার পর বাইরে বের হওয়া ও অযথা ঘোরাফেরায় নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার। একই সাথে পর্যটন/ বিনোদন কেন্দ্র সিনেমা হল/ থিয়েটার হলে জনসমাগম সীমিত করতে হবে এবং সব ধরনের মেলা আয়োজন নিরুৎসাহিত করতে বলা হয়েছে। করোনা সংক্রমণ রোধে মোট ১৮ দফা নির্দেশনা চূড়ান্ত করেছে সরকার।

এসব নির্দেশনার মধ্যে মসজিদ, মন্দির ও ধর্মীয় উপাসনালয়ে যথাযথ স্বাস্থ্যবিধি নিশ্চিতের কথা বলা হয়েছে। এমনকি সব ধরনের জনসমাগম (সামাজিক/ রাজনৈতিক/ ধর্মীয়/অন্যান্য) সীমিত করতে হবে। উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সব ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হলো। বিয়ে/ জন্মদিনসহ যে কোনো সামাজিক অনুষ্ঠান উপলক্ষে জনসমাগম নিরুৎসাহিত করতে বলা হয়েছে।

একই নির্দেশনায় বিদেশ হতে আগত যাত্রীদের ১৪ দিন পর্যন্ত প্রাতিষ্ঠানিক (হোটেলে নিজ খরচে) কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে বলেও জানানো হয়েছে।

এর আগে করোনা সংক্রমণ শুরুর দিকে গণপরিবহনে অর্ধেক যাত্রী বহনের নির্দেশ দেয় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ। এসময় বাস ভাড়া ৬০ শতাংশ বাড়ায় সরকার। তবে করোনার সংক্রমণ কিছুটা কমে আসায় গত বছরের ১ সেপ্টেম্বর থেকে আবারও বাসের সব আসনে যাত্রী পরিবহন শুরু হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!