শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে সুতাং ব্রীজের রড নিলামে না তুলে লুকিয়ে বিক্রি’র অভিযোগে থানায় আটক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

নিজস্ব প্রতিবেদক : শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত সুতাং ব্রিজ নির্মাণাধীন থাকায় ঠিকাদারের বিরুদ্ধে ভেঙ্গে ফেলা পুরাতন ব্রিজের সব রড বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে। শুধু তাই নয়, শনিবার (১৭ এপ্রিল) সন্ধ্যার পর প্রায় ৭টন রড বিক্রির সময় রডসহ একটি ট্রাকও আটক করেছে শায়েস্তাগঞ্জ থানা পুলিশ।

বিষয়টি নিয়ে এলাকায় বেশ ধুম্রজালের সৃষ্টি হয়েছে। চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা।

যদিও ঠিকাদার গোলাম ফারুক জানান, ‘তিনি ঢাকা থেকে একটি প্রতিষ্ঠানের সাথে চুক্তি করে বুলডোজার এনেছেন। চুক্তি অনুযায়ী যারা ব্রিজ ভেঙ্গে দেবে তারাই অবশিষ্ট ইট, পাথর ও রড নিয়ে যাবে। এছাড়াও তাদের সাথে অবশিষ্ট চুক্তির টাকা তো আছেই।’

অথচ হবিগঞ্জ এলজিইডি অফিস থেকে পুরাতন রডের দুই লক্ষ বিরানব্বই হাজার টাকার একটি এস্টিমেট দেয়া হয়েছিল। কিন্তু ঠিকাদার গোলাম ফারুক উচ্ছিষ্ট মালামাল নিলামে না তুলে লুকিয়ে বিক্রি করে ফেলছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, শায়েস্তাগঞ্জ উপজেলার সুতাং বাজারের প্রাণকেন্দ্রে অবস্থিত সুতাং ব্রিজটি বিগত প্রায় দশ বছর ধরেই ছিল ঝুঁকিপূর্ণ অবস্থায়। গত বছর পৌনে পাঁচ কোটি টাকার টেন্ডারে সুতাং নদীর ব্রিজের নির্মাণ কাজ শুরু হলে করোনার প্রভাবে তা থমকে যায়। যদিও চলতি বছরের শুরু থেকে ব্রিজ ভাঙ্গার কাজ শুরু হয়।

প্রথমে ধীরগতিতে ব্রিজ ভাঙার শুরু হলে এ বিষয়ে একাধিক সংবাদ প্রকাশের পর নির্মাণ কাজে গতি ফেরে। প্রথমে ঠিকাদার শ্রমিক দিয়ে হাতুড়ির সাহায্যে ব্রিজ ভাঙ্গার কাজ শুরু করেন। মাস দেড়েক এভাবে কাজ করার পর ঢাকা থেকে বুলডোজার এনে ব্রিজ পুরোপুরি ভাঙ্গার কাজ শেষ করেছেন। এ অবস্থায় এলাকার সাধারণ মানুষ চলাচলের জন্য ডায়াগেশন করা হয়েছে।

মোটামুটি ভাল গতিতে কাজ চলতে না চলতেই ঠিকাদারের বিরুদ্ধে উঠলো পুরাতন ব্রিজের রড বিক্রি করার অভিযোগ।

এ বিষয়ে প্রকল্পের (এসও) উপ সহকারি প্রকৌশলী মো. মাজেদুল ইসলাম জানান, ‘ঠিকাদার কিভাবে ব্রিজের মালামাল নিলামে না তুলে নিজেই বিক্রি করেছেন, সেটা আমার বোধগম্য নয়। আমরা ব্রিজের রডের একটি ইস্টিমেট ঠিকাদারকে বুঝিয়ে দিয়েছি। এ ব্যাপারে অনিয়ম হলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহন করবে।’

তবে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় অধিদপ্তর (এলজিইডি) শায়েস্তাগঞ্জ উপজেলার প্রকৌশলী মো. ফারুকের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁর নাম্বার বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব বলেন- ‘স্থানীয় লোকজনের অভিযোগের প্রেক্ষিতে সুতাং পুরাতন ব্রিজের রড বোঝাই ট্রাক আটক করে থানায় নিয়ে আসি। প্রকল্পের ঠিকাদার ও প্রকৌশলীকে বলা হয়েছে কাগজপত্র নিয়ে আসতে। তারা বলছে আগামীকাল (রোববার) কাগজপত্র নিয়ে আসবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!