বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:২৬ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বানিয়াচংয়ে সড়ক নির্মাণ কাজে অনিয়ম,এলাকাবাসী ইউএনও বরাবরে অভিযোগ দায়ের

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ১৮ জুন, ২০২১

স্টাফ রিপোর্টার, বানিয়াচং থেকে : বানিয়াচংয়ে উপজেলা সদরের সড়ক নির্মাণ কাজে অনিয়ম করায় কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী। সেই সাথে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগও দায়ের করা হয়েছে।

অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, বানিয়াচং উপজেলা সদরের ২নং উত্তর-পশ্চিম ইউনিয়নের গরীব হোসেন মহল্লা চৈড়ার পাড় জামে মসজিদের সামন থেকে হাজী জালাল উদ্দিনের বাড়ির সামন পর্যন্ত সিলেট বিভাগের গ্রামীণ অবকাঠামো প্রকল্পের ওই সড়ক নির্মাণে কাজ পায় শেখ সেলিম এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

যার ব্যয় ধরা হয়েছে ৩২ লাখ টাকা। পরে এই ঠিকাদারের কাছ থেকে কাজ কিনে নিয়ে আসে বানিয়াচংয়ের আরেক ঠিকাদার সেলিম মিয়া। অভিযোগে উল্লেখ করা হয়,চৈড়ার পাড় মসজিদের সামন থেকে হাজী জালাল উদ্দিনের বাড়ির সড়ক পর্যন্ত ছিল ইট সলিং করা। উক্ত সড়কের ইট উঠিয়ে ঠিকাদার সেলিম মিয়া তার শ্রমিকদের দিয়ে সড়কের বক্স করেছে ১৮ ইঞ্চি। বর্তমানে যে সড়কের এজিং করেছে তা আগের সড়কের ইট সলিং থেকে ৬ ইঞ্চি নিচু এবং এজিংয়ের সাইটে মাটি ভরাট না করেই কাজ শুরু করেছে শ্রমিকরা।

ফলে হালকা বৃষ্টিতে সেই এজিং ভেঙ্গে পড়ে গিয়েছে। সড়ক নির্মাণে সিডিউল মোতাবেক ১৮ ইঞ্চি কংক্রিট ও বালি দিয়ে পুর্ণ করার কথা থাকলেও ঠিকাদার কোনো কোনো জায়গায় ১২ থেকে ১৩ ইঞ্চি কংক্রিট ও বালি দিয়ে কাজ করে যাচ্ছে। নিয়ম অনুযায়ি কাজ না হওয়ায় এলাকাবাসী সেই কাজ বন্ধ করে দিয়েছেন। সড়কের কাজ বিগত ২০১৯ সনের শেষ দিকে শুরু করলেও এখন পর্যন্ত ১০শতাংশ কাজ শেষ করতে পারেনি ঠিকাদার প্রতিষ্ঠান।

এদিকে অভিযোগের অনুলিপি উপজেলা পরিষদের চেয়ারম্যান,উপজেলা প্রকৌশলী ও উক্ত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এর বরাবরে প্রেরণ করা হয়েছে।

কাজের অনিয়মের বিষয়ে এলাকার বিশিষ্ট ব্যক্তি খেলু মিয়া জানান, সড়কের কাজের দুই নাম্বার হওয়ায় আমরা এলাকাবাসী মিলে সেই কাজ বন্ধ করতে বলেছি। বিষয়টি বারবার উপজেলা ইঞ্জিনিয়ারকে জানালেও তিনি আসার কথা বলেও আর আসেননি। মতিউর রহমান নামে আরেক এলাকাবাসী জানান,এই সড়কের মধ্যে বালু আর কংক্রিটের যে মিশ্রণ দিয়েছে সেটা খুব নিম্নমানের। আমাদের দাবি যেন শিডিউল মোতাবেক সড়কের কাজটা হয়।

এই বিষয়ে বানিয়াচং উপজেলা প্রকৌশলী মিনারুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান,একট লিখিত অভিযোগ উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবরে দেয়া হয়েছে সেটা জানতে পেরেছি। আর সেটার অনুলিপি আমাদের কার্যালয়েও পাঠিয়েছে। বিষয়টা সরেজমিনে গিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা জানান,একটা অভিযোগ পেয়েছি। অভিযোগের পরিপ্রেক্ষিতে বিষয়টি খতিয়ে দেখার জন্য উপজেলা ইঞ্চিনিয়ারকে বলে দিব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!