শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৩০ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বাহুবলে ফদ্রখলা-কোর্টআন্দর সড়কটির বেহাল দশা

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ৪ জুলাই, ২০২১

নিজস্ব প্রতিনিধি : হবিগঞ্জের বাহুবল উপজেলার মিরপুর ইউনিয়নের দক্ষিণাঞ্চলের ফদ্রখলা কোর্টআন্দর এলাকায় প্রায় দুই কিলোমিটার রাস্তা ভেঙেচুরে যাওয়ায় ভোগান্তিতে পড়েছেন দশ গ্রামের মানুষ। কয়েকদিনের বৃষ্টিতে রাস্তায় কাদা জমে চলাচলে দুর্ভোগে পড়েছেন স্থানীয়রা। রাস্তাটির অবস্থা এমন হয়েছে, ছোট গর্তগুলো এখন বড় বড় গর্তে পরিণত হয়েছে। ফলে ঝুঁকিপূর্ণ হয়ে উঠেছে রাস্তাটি।

স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না করায় এমন অবস্থার সৃষ্টি হয়েছে। ফলে সামান্য এ রাস্তাটির জন্য উপজেলার শেষ প্রান্তের মানুষকে শহরে আসতে হয় দীর্ঘ রাস্তা ঘোরে। রাস্তার কিছু অংশ পিচঢালা থাকলেও প্রায় দুই কিলোমিটার রাস্তা এখন চলাচলের অনুপযোগী।

ঢাকা-সিলেট মহাসড়কের লস্করপুর রেলওয়ে ক্রসিং ঘেঁষে যাওয়া কোর্টআন্দর বীর মুক্তিযোদ্ধা আব্দুস শহীদ রাস্তাটি দিয়ে বাজারহাট থেকে ফিরতে হয় আশপাশের ১০ গ্রামের মানুষের। লস্করপুর রেলক্রসিং থেকে কোর্টআন্দর সরকারি প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত রয়েছে ভাঙাচোরা খানাখন্দে ভরপুর রাস্তা। যেখানে বড় বড় গর্ত তৈরি হয়েছে। এই গর্ত পেরিয়ে ভ্যান-রিকশা চলাচল করছে। কোনো কোনো সময় আবার ওইসব যানবাহন গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হচ্ছে।

স্থানীয় বাসিন্দা মাওলানা সিরাজুল ইসলাম জানান, রাস্তাটির অবস্থা খুবই নাজুক। এমন রাস্তা পুরো বাহুবল উপজেলায় আর কয়েকটা পাওয়া যাবে কিনা সন্দেহ রয়েছে। তাই স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্নিষ্ট কর্তৃপক্ষকে রাস্তাটি মেরামতের জন্য অনুরোধ জানান তিনি।

অটোরিকশা চালক আহমদ আলী জানান, এ রাস্তাটি যেন দেখার কেউ নেই। প্রতিদিন এ রাস্তা দিয়ে শত শত যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করে। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

ব্যবসায়ী দুলাল মিয়া জানান, রাস্তার এমন পরিস্থিতিতে তাদের ব্যবসায় বেশ ক্ষতি হচ্ছে। যানবাহন না চলায় তাদের বাড়তি ভাড়া গুনতে হচ্ছে। অন্য রাস্তা দিয়ে অনেক পথ ঘুরে যেতে হচ্ছে বলে সময়ও লাগছে বেশি।

এ বিষয়ে মিরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুদ্দিন লিয়াকত বলেন তার কাছে রাস্তা মেরামতের জন্য অর্থ বরাদ্দ নেই। স্থানীয় এমপির সঙ্গে কথা বলে বরাদ্দ এলে রাস্তাটির সংস্কার করা হবে।

এ ব্যাপারে নবীগঞ্জ – বাহুবল আসনের সংসদ সদস্য শাহনেওয়াজ মিলাদ গাজী বলেন, বাহুবলে বেশ কয়েকটি রাস্তার উন্নয়ন কাজ চলছে। পর্যায়ক্রমে ওই রাস্তাটিও সংস্কার করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!