শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে ১০দিনে ৪৫ জন করোনা আক্রান্ত,ভাইরাসের প্রদুর্ভাব মারাত্বকভাবে বৃদ্ধি

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১১ জুলাই, ২০২১

আনোয়ার হোসেন মিঠু, নবীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় করোনা ভাইরাসের প্রদুর্ভাব মারাত্বকভাবে বৃদ্ধি পাচ্ছ।

গত ১১ দিনে নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১১০ জনের নমুনা সংগ্রহ করা হয়। যার মধ্যে ৪৫ জনই করোনা সনাক্ত হয়েছেন। অথচ জুন মাসে ১১০ জনের নমুনা সংগ্রহ হলে সনাক্ত হয়েছিলেন ২৩ জন। সরকারী হিসেবে এ উপজেলায় করোনায় মারা গেছে ২ জন।

নবীগঞ্জে গরু বাজারে হাজার ও অধিক মানুষের সমাগম

বেসরকারী হিসেবে তার পরিমান হবে কয়েক গুন বেশী। এ পর্যন্ত হোম আইসোলেশনে রয়েছেন ৪৮ জন। হাসপাতালে ভর্তি আছেন ৭ জন। শ্বাস কষ্ট বেড়ে যাওয়ায় ২ জনকে প্রেরণ করা হয়েছে সিলেট শামছুদ্দিন হাসপাতালে। করােনায় এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছিল ১ হাজার ৮ শত ৫৭ জনের। এরমধ্যে ২৮৮ জনের সনাক্ত হয়েছে। সুস্থ্য হয়েছে এ পর্যন্ত ২৩১ জন। তবে ইদানিং দেখা যাচ্ছে মানুষের মাঝে পরীক্ষা করানোর প্রবনতা কিছুটা বৃদ্ধি পেয়েছে।

১লা জুলাই থেকে ১১ জুলাই পর্যন্ত ১১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৪৫ জনের দেহে করোনা পজেটিভ রিপোর্ট এসেছে। আক্রান্তের হার প্রায় ৪৬%।

ইতিপূর্বে আক্রান্তদের মধ্যে রবিবারের(১১জুলাই) রিপোর্ট অনুযায়ী ১জনও সুস্থ হননি। আক্রান্তদের ৪৮ জনই রয়েছেন হোম আইসোলেশনে। ৮ জন ছিল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ইউনিটে। এর মধ্যে শ্বাস কষ্ট বৃদ্ধি পাওয়ায় ২ জনকে সিলেট শামছুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ২৮৮ জন, এর মধ্যে সুস্থ হয়েছেন ২৩১ জন। সরকারী তথ্য মতে করোনায় এ উপজেলায় ২ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে পৌর এলাকার গয়াহরি গ্রামে ১ জন, করগাঁও ইউপির মুক্তাহার গ্রামে ১ জন। বেসরকারী হিসেবে কমপক্ষে মৃত্যু হয়েছে ৭ জনের। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ চম্পক কিশোর সাহা উপরোক্ত তথ্য
জানিয়েছেন।

বিপুল সংখ্যক নারী পুরুষ ও যুবক-যুবতী জ্বর, সর্দি কাশিতে ভোগছেন। অনেকে ভয়ে পরীক্ষার জন্য নমুনা দিচ্ছেন না। প্রাইভেট ডাক্তারের পরামর্শ নিলেও এরা লোকালয়ে বিচরণ করছেন। ফলে করোনা ভাইরাস দ্রুত ছড়াচ্ছে। হয়তো দেখা যাবে কিছুদিনের মধ্যেই বিশেষ করে শহরাঞ্চলের ঘরে ঘরে পৌঁছে যাবে করোনা। সরকার দেশে করোনা পরিস্থিতি মোকাবেলায় কঠোর লকডাউন ঘোষণার পর প্রশাসন তা বাস্তবায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু কেউই তার তোয়াক্ষা করছেন না। করোনা যে হারে লাফিয়ে বাড়ছে, তেমনিভাবে শহরে বাড়ছে মানুষের আনাগোনা এবং সিএনজি, রিক্সা, মিশুক ও টমটম গাড়ীর চলাচল।

এদিকে কঠোর লকডাউনের মাঝে শহর, হাট ও বাজারে বাড়ছে মানুষের ভীড়। বৃদ্ধি পাচ্ছে রিক্সা, টমটম, মিশুক ও সিএনজি গাড়ীর।

এদিকে কোরবানীর ঈদকে সামনে রেখে শহরতলীর ছালামতপুরস্থ পৌর পশুর হাট এবং উপজেলা প্রশাসনের তত্তাবধানে গজনাইপুর ইউপির জনতার বাজার পশুর হাটে সহস্রাধিক মানুষের উপচে পড়া ভীড় জমে। এতে করোনা সংক্রামনের আশংখ্যা বিশেষজ্ঞদের। সার্বিক দিক পর্যালোচনায় দেখা যাচ্ছে উপজেলার সর্বত্র করোনার ঝুঁকি বেড়েছে। গড়ে প্রতিদিন ১৫/২০ জনের নমুনা সংগ্রহ করা হচ্ছে। এরমধ্যে ৫/৭ জনের পজেটিভ রিপোর্ট আসছে।

এক্ষেত্রে প্রশাসনের পাশাপাশি সাধারন মানুষকেও সর্তক ও সাবধানে থাকার জন্য অনুরুধ করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ। অন্যতায় করোনা পরিস্থিতি আরও ভয়াবহ রূপ ধারন করতে পারে। সরকারের ঘোষিত লকডাউন বাস্তবায়নে প্রশাসনকে আরও কঠোর হওয়ার দাবী জানিয়েছেন বিশেষজ্ঞজন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!