মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:১২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

যে দেশে মমতাময়ী মা আছে সে দেশে দুঃখ থাকতে পারেনা-চুনারুঘাটে প্রতিবন্ধী হামিদ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৪ জুলাই, ২০২১

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট : হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় ৯নং রানীগাঁও ইউনিয়নে ” আশ্রায়ন প্রকল্পের আওতায় ঘর পেয়ে এমন ভাবেই আলোচনা করছিলেন মুক্তিযোদ্ধা সন্তান প্রতিবন্ধী আব্দুল হামিদ।

“আশ্রয়নের অধিকার শেখ হাসিনার উপহার”এই স্লোগান কে সামনে রেখে দেশব্যাপী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা,বাংলাদেশের সফল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার উদ্যোগে ঘর উপহার বিতরণ করা হয়েছে। তেমনি একজন উপকার ভোগী আব্দুল হামিদ, পারকুল বস্তিতে বেড়ে ওঠা এক প্রতিবন্ধী যুবক। বীর মুক্তিযোদ্ধা পিতার সন্তান।জন্মের পর থেকেই তার জীবনে সবচেয়ে বড় সমস্যাটির নাম ‘বাধা’। তার সমবয়সীরা দলবেঁধে যখন স্কুলে যেত, প্রাণবন্ত শৈশব কৈশোর নিয়ে বেড়ে উঠত, তখন আব্দুল হামিদ এই সমাজের কাছে বোঝা হয়ে ঘরের এক কোণে পড়ে থাকত সারাদিন।

এ বিষয়ে কথা হলে আব্দুল হামিদ বলেন “দেখা গেল সবাই খেলছে। আমাকে কেউ খেলায় নিচ্ছে না। আমার সঙ্গে কেউ মিশছেও না। কারণ আমি তো ওদের মত সুস্থ্য, স্বাভাবিক না। শারীরিক সমস্যার কারণে শুধু সমবয়সীরা অবহেলা করেছে তা নয়। সমাজে ও নানারকম কটুক্তি শুনতে হয়েছে।”

জীবনের চারদিকে বাধার দেয়াল যখন এমনভাবে আষ্টেপৃষ্ঠে বেঁধে ফেলেছে, সেখানে নিজের জন্য একটি ঠিকানা রচনা করা এই জীবনে অসম্ভব ছিল।

যে অল্পতেই হাল ছেড়ে দিত, তীব্র বিরক্তি ও বিতৃষ্ণায় আশেপাশের জগতটার উপর ক্ষোভ উগরে দিত সেই যুবক আজ অসম্ভব পরিতৃপ্তি নিয়ে বললেন, “এমন একটা দিন আমি কখনও কল্পনা করিনি, আজ আমি আপনার সাথে কথা বলছি আমার নিজের বাড়ির বারান্দায় বসে, মাননীয় প্রধানমন্ত্রী আমার দুর্দশা দেখে সদয় হয়ে এ বাড়িটি উপহার দিয়েছেন। যে দেশে প্রতিটি মানুষের জন্য এমন মমতাময়ী মা আছেন, সেদেশে কোন মানুষ দুঃখী থাকতে পারেনা। আমার স্ত্রীও একজন প্রতিবন্ধী। আমরা এক জীবনে এই ঋণ শোধ করতে পারব না। সারাজীবন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করে যাব, মহান আল্লাহতালা যেন তাঁকে নেক হায়াত দান করেন।”

এ বিষয় উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ জানান,আব্দুল হামিদের ঘরের বারান্দায় বসে তার পরিতৃপ্ত মুখ দেখছিলাম আর মনে মনে মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানালাম প্রান্তিক পর্যায়ে এমন অসংখ্য সুবিধাবঞ্চিত ও ভাগ্যবিড়ম্বিত মানুষের দিনবদলের গল্প রচনার এ অবিচল স্বপ্নযাত্রায় আমার মত ক্ষুদ্রাতিক্ষুদ্র একজনকে যুক্ত করার জন্য। ধন্যবাদ মাননীয় প্রধানমন্ত্রী।
“অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের শেখ হাসিনা মডেল” সফল হোক।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!