শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

একজন মানবিক সহকারী কমিশনার ইভান

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ৩১ জুলাই, ২০২১

সৈয়দ সালিক আহমেদ : একজন মানবিক সহকারী কমিশনার ইভান। প্রতিদিনের মত শনিবার সকালে কঠোর লকডাউনে সরকারের নির্দেশনা বাস্তবায়নের লক্ষে মোবাইল কোর্টে বের হন। কাজ করতে করতে একসময় গিয়ে থামেন শহরের মোতালেব চত্বরে। বিজিবি-কে সাথে তিনি কাজ করছেন, যাদের মুখে মাস্ক নাই তাদেরকে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করছেন এবং তাৎক্ষণিকভাবে মাস্ক ব্যবহার নিশ্চিত করছেন।

সহাকরী কমিশনার মোঃ শোয়েব শাত-ঈল ইভান

শনিবার (৩১জুলাই) দুপুরে হবিগঞ্জ শহরের মোতালেব চত্বরে আমি আমার মত করে ছবি আর ভিডিও ধারণ করছি। হঠাৎ কানে ভেসে উঠল একজন মহিলার কান্নার শব্দ, তাকিয়ে দেখি একজন মহিলা কান্না করে মোবাইল কোর্টে দ্বায়িত্বে থাকা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ শোয়েব শাত-ঈল ইভানের কাছে হারিয়ে যাওয়া ছেলেকে খুজে পেতে সহায়তার জন্য কান্না করছেন।

বিজিবিসহ রাস্তায় মেবাইল কোর্টে দাড়ানো সহাকরী কমিশনার মোঃ শোয়েব শাত-ঈল ইভান।

সহকারী কমিশনার ইভান একদিকে মহিলার কথা শুনছেন আর অন্যদিকে তার ছেলের ছবি হাতে নিয়ে বেশ কয়েকবার দেখছেন, কয়েক মুহুর্তের জন্য মনে হলো ইভান চলে গেছেন অন্য কোথাও।

শাহেনা বেগমকে নিয়ে গাড়ীতে উঠছেন সহাকরী কমিশনার মোঃ শোয়েব শাত-ঈল ইভান।

শহরের মোহনপুর এলাকায় ভাড়াটিয়া বাসা থাকেন শাহেনা আক্তার। তিনি জানান, গত ২৫মে ২০২১ বিকাল ৩টার সময় তার ছেলে মিলন, বয়স ৮বছর, চকলেট আনার কথা বলে বাসা থেকে বের যায়, আর ফিরে আসেনি। বাবা হারা ৩ সন্তানকে নিয়ে অন্যের বাড়ীতে কাজ করে সংসার চালান শাহেনা আক্তার । থানায় জিডি করেছেন, এখনো ছেলের কোন সন্ধান পান নাই।

সব কথা শুনে সহকারী কমিশনার সাথে সাথে মোবাইলে কথা বললেন সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাসুক আলীর সাথে। তিনি মহিলাকে থানায় নিয়ে আসার অনুরোধ জানান।

সহকারী কমিশনার ইভান তখন হারিয়ে যাওয়া ছেলের মা-কে বললেন, চলেন আমার সাথে, থানায় গিয়ে খুজ করে দেখি। কয়েক সেকেন্ডের জন্য শাহেনা বেগমের মুখের হাসিটা যেন অমাবস্যার আধারে পূর্নিমার চাদ।

থানার মধ্যে কথা বলছেন সহাকরী কমিশনার মোঃ শোয়েব শাত-ঈল ইভান।

তারপর তিনি মিলনের মা শাহেনা বেগমকে নিজের গাড়ীতে করে সদর থানায় নিয়ে আসেন। থানায় এসে সেকেন্ড অফিসার জুয়েল আহমদের সাথে কথা বলেন। জুয়েল আহমদ জানান, আমরা সর্বোচচ গুরুত্ব দিয়ে বিষয়টা দেখছি এবং দেখব, ইতিমধ্যে সকল জেলায় এবং উপজেলায় ছবি এবং তথ্য দিয়েছি। খোজ পেলেই আমরা আপনাকে জানাব।

এরপর সহকারী কমিশনার ইভান নিজের পকেট থেকে মহিলার হাতে কিছু টাকা তুলে দিয়ে বলেন, আপনার ছেলের বিষয়টি পুলিশ যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখছে, ইনশাআল্লাহ অতিশীঘ্রই আমরা ভালো কোনো সংবাদ পাবো। আমার নাম্বারটি নিন, যেকোনো প্রয়োজনে ফোন দিবেন, আমি যথাসাধ্য চেষ্টা করবো, আপনার পাশে দাঁড়াবার জন্য।

কথা গুলো শেষ হতেই দেখে মনে হলো, শাহেনা বেগম কোথাও যেন একটা শান্তির ছোয়া পেলেন। আবারও একবুক আশা নিয়ে বাসা গেলেন। মানুষ মানুষের জন্য, মানবতা মানবতার জন্য।

ভালো থাকুক সহকারী কমিশনার মোঃ শোয়েব শাত-ঈল ইভান এর মতো দেশের তরে কাজ করে যাওয়া মানুষ গুলো, যারা স্বপ্ন দেখায় এক নতুন বাংলার আর নবদিগন্তের।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!