বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

ভয়কে জয় করে টিকা নেয়ায় আগ্রহ শায়েস্তাগঞ্জবাসীর

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ৪ আগস্ট, ২০২১

সৈয়দ হাবিবুর রহমান ডিউক, শায়েস্তাগঞ্জ : করোনাভাইরাসের থেকে বাঁচতে ভ্যাকসিন প্রয়োগ শুরু হলে নানা ভয়, গুজব আর নানা কুসংস্কারে আচ্ছন্ন হয়ে ভ্যাকসিন গ্রহণ থেকে দূরে ছিল সাধারণ মানুষ। রাজনৈতিকভাবেও করা হয়েছিল ভ্যাকসিনের বিরোধিতা। যার প্রভাব পড়েছিল সারাদেশে, এমনকি হবিগঞ্জের শায়েস্তাগঞ্জেও।

তবে সময়ে সময়ে মানুষ বুঝতে শিখেছে। জেনেছে, টিকা নেওয়া ছাড়া করোনাভাইরাস থেকে রক্ষা নেই।

এমন বাস্তবতায় ভয়, গুজব আর নানা কুসংস্কারকে তুড়ি মেরে ভ্যাকসিন গ্রহণে আগ্রহী হয়ে উঠছেন শায়েস্তাগঞ্জের মানুষ। কমেছে নেতিবাচক ধারণা। সম্প্রতি শায়েস্তাগঞ্জে করোনায় আক্রান্তদের সংখ্যা বাড়তে থাকায় বাড়ছে ভ্যাকসিন গ্রহণে আগ্রহীদের সংখ্যাও।

জানা গেছে, শায়েস্তাগঞ্জে গতমাসে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে দুইজন মারা গেছেন। এছাড়া প্রতিদিনই গড়ে অন্তত ৪-৫ জন আক্রান্ত হচ্ছেন। শায়েস্তাগঞ্জে করোনার লক্ষণ থাকা সত্ত্বেও টেস্টের হার একেবারে কম। যদিও টিকা নেয়ার আগ্রহ তৈরি হয়েছে; এ খবর শায়েস্তাগঞ্জবাসীর জন্য স্বস্তিদায়ক। যেখানে উঠতি বয়সের তরুণ ও যুবকদের নিজ নিজ মোবাইল দিয়েই সুরক্ষা এপসের মাধ্যমে করোনার টিকা নেয়ার জন্য রেজিস্ট্রেশন করতে দেখা গেছে। এছাড়াও যারা ইন্টারনেট সম্পর্কে কম ধারণা রাখেন তারা কম্পিউটারের দোকান থেকে রেজিস্ট্রেশন করছেন। তবে, টিকার রেজিস্ট্রেশন করলে ও মোবাইলে এসএমএস আসতে দেরি হওয়ায় অনেকেরই টিকা নিতে বিলম্ব হচ্ছে।

উপজেলার নুরপুর ইউনিয়নের সুরাবই গ্রামের বাসিন্দা এনামুল হক জানান, ‘আমি কম্পিউটারের দোকান থেকে রেজিস্ট্রেশন করেছি। ১০ দিন পার হয়ে গেল, এখনো মোবাইলে মেসেজ আসেনি। তাই টিকা নিতে পারিনি।’

মো. হাবিব মিয়া জানান, ‘আমি মোবাইলে রেজিস্ট্রেশন করেছি এক সপ্তাহ আগে ১ম ডোজ নেয়ার জন্য। এখনো এসএমএস আসেনি।’ এভাবে অসংখ্য মানুষ রয়েছেন এসএমএস-এর অপেক্ষায়।

এদিকে শায়েস্তাগঞ্জ উপজেলায় অনেকেই করোনার টিকা নিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করছেন। এতে করে মানুষের মাঝে এক ধরণের উৎসাহ ও উদ্দীপনা তৈরি হয়েছে।

শায়েস্তাগঞ্জের গণমাধ্যমকর্মী এস এইচ টিটু গতমাসে হবিগঞ্জ সদর হাসপাতাল থেকে টিকা গ্রহন করেছিলেন। টিকা নেয়ার পর তার অনুভূতি জানতে চাইলে তিনি জানান, ‘টিকা নেয়ার পর আমার কোন ধরনের সমস্যা হয়নি। আমরা দুই ভাই একসাথে টিকা নিয়েছিলাম। চলতি মাসের ১১ তারিখে আমি দ্বিতীয় ডোজ নিব। করোনার মৃত্যু ঝুঁকি কমাতে সবাইকেই টিকা নেয়ার জন্য তিনি অনুরোধ জানান।

অপরদিকে চলতি আগস্ট মাসের প্রথম সপ্তাহ থেকে ইউনিয়নভিত্তিক টিকা কেন্দ্র চালু হতে যাচ্ছে। এতে করে উৎসব মুখর পরিবেশে ১৮ বছরের ঊর্ধ্বের নারী-পুরুষ টিকা গ্রহন করতে পারবেন। করোনার টিকা নেয়ার জন্য হবিগঞ্জ সদর হাসপাতালে যেতে হবে না। শুধুমাত্র আইডি কার্ড সাথে করে নিলেই টিকা দেয়া যাবে।

এ বিষয়ে নুরপুর ইউনিয়নের চেয়ারম্যান মুখলিছ মিয়া জানান, শায়েস্তাগঞ্জ উপজেলায় তিনটি ইউনিয়ন ও একটি পৌরসভা রয়েছে। আসছে ৭ আগস্ট একসাথে টিকা কেন্দ্রগুলো হয়তো উদ্বোধন করা হবে। এরপরে বিভিন্ন ইউনিয়নে ধারাবাহিকভাবে টিকা চালু হতে পারে। তবে, টিকা চালু হলে নুরপুর ইউনিয়নের ১,২,৩ নং ওয়ার্ডের টিকাকেন্দ্র হবে নুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৪,৫,৬ নং ওয়ার্ডের টিকাকেন্দ্র হবে পূর্ব নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় ও ৭.৮.৯ নং ওয়ার্ডের কেন্দ্র হবে শাহজীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়। যাদের বয়স ১৮ হয়ে গেছে, কিন্তু এনআইডি নেই তারাও নির্ধারিত ফরম ফিলাপ করে টিকা গ্রহন করতে পারবেন এবং পাসপোর্ট থাকলেও টিকা গ্রহন করা যাবে।

এ বিষয়ে আরও জানার জন্য শায়েস্তাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাদ্দাম হোসেনকে একাধিক বার মুঠোফোনে কল দিলে ও তিনি ফোন রিসিভ করেন নি।

শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মিনহাজুল ইসলাম জানান, ‘আজ হবিগঞ্জে টিকা প্রদান বিষয়ে আমাদের জরুরি সভা আছে। সারাদেশের সাথে শায়েস্তাগঞ্জেও ইউনিয়ন পর্যায়ে ৭ আগস্ট টিকা প্রদান চালু হবে। শায়েস্তাগঞ্জে যেহেতু উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেই তাই আমাদের কিছু লোকবলও সংকট রয়েছে। এ সংক্রান্ত সকল নির্দেশনা জানানো হবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!