শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

৫৪৩ দিন পর চুনারুঘাটে শিক্ষার্থীরা বিদ্যালয়ে আনন্দে ভাসছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১২ সেপ্টেম্বর, ২০২১

কাজী মাহমুদুল হক সুজন : সরকারি নির্দেশনা মোতাবেক ৫৪৩ দিন বাড়িতে থাকার পর আজ রবিবার থেকে শিক্ষাপ্রতিষ্ঠানমুখী হতে যাচ্ছে শিক্ষার্থীরা। খুলতে যাচ্ছে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান। সে আলোকে হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা শিক্ষা প্রতিষ্টানগুলো প্রস্তুতি গ্রহন করেছে। ফলে প্রায় ৭০ হাজার শিক্ষার্থী পর্যায়ক্রমে বিদ্যালয়ে যাচ্ছে।

শনিবার উপজেলার বেশ কয়েকটি প্রাথমিক,মাধ্যমিক,মাদ্রাসা ঘুরে দেখা যায় প্রতিষ্টানগুলোর রুম,বেঞ্চ, ডেক্স পরিস্কার পরিচন্ন করা হয়েছে। কোন কোন বিদ্যালয়ের আঙ্গিনা মাটি ভরাট,পানি নিস্কাসন ও ঘাস পরিস্কার করে পূর্বের ন্যায় ক্াস নেয়ার উপযুক্ত করে তোলা হয়েছে।

উপজেলার সাটিয়াজুরী উচ্চ বিদ্যালয়ে গিয়ে দেখা যায় সহকারীদের নিয়ে প্রধান শিক্ষক মোঃ ফরিদ আহমেদ নিজেই বিদ্যালয় আঙ্গিনায় পরিস্কার পরিচন্নের কাজ করছেন। এ প্রসঙ্গে তিনি বলেন এ প্রতিষ্টান আমার আমার আঙ্গিনা আমি নিজেই পরিস্কার করছি।

কচুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষক নেতা জামাল উদ্দিন জানান উপজেলার প্রাথমিক বিদ্যালয়গুলো সম্পুন্ন ভাবে প্রস্তুতি নিয়ে রেখেছে। ক্লাস নিতে কোন সমস্যা হবে না।

ঠিক তেমনি ভাবে মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক ও মাদ্রাসাগুরলো ক্াস নিতে ও তাদের প্রায় ৩৫ হাজার
ছাত্রছাত্রী পর্যায়ক্রমে বিদ্যালয়ে ফেরাতে প্রস্তুতি রয়েছে বলে জানিয়েছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শামসুল হক।

উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ মাসুদ রানা জানান সরকারি নির্দেশনা মোতাবেক উপজেলার ১৭১ টি প্রাথমিক বিদ্যালয় স্বাস্থ্য বিধি মেনে যাতে পাটদান করা যায় সেভাবেই প্রস্তুতি রাখা হয়েছে। ইতিমধ্যেই পরিস্কার পরিচন্নের কাজ সমাধা করা হয়েছে। মাস্ক, স্যানিলাইজার,সাবান পানির ব্যবস্তা রাখা হয়েছে প্রত্যেকি বিদ্যালয়ে।
তিনি নিজেও গত ১ সপ্তাহে বেশ কয়েকটি বিদ্যালয়ে এসব কাজ তদারকি করছেন।

উপজেলার প্রাথমিকে ছাত্রছাত্রী প্রায় ৩০ হাজার রয়েছে।সব মিলিয়ে সারা উপজেলায় প্রায় ৭০ হাজার শিক্ষার্থী রয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা( ভারপ্রাপ্ত) মিলটন চন্দ্র পাল বলেন রবিবার থেকে ক্লাস নিতে ও ছাত্রছাত্রীদের বিদ্যালয় ফেরাতে আমরা প্রস্তুতি নিয়েছি। উপজেলার প্রায় ৭০ হাজার ছাত্রছাত্রী রয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!