শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০২:১৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

চুনারুঘাটে তালের চারা রোপণ ব্যবস্থাপনা শীর্ষক মাট দিবস অনুষ্ঠিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১

এফ এম খন্দকার মায়া, চুনারুঘাট : হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলায় তালের চারা রোপণ ও পরবর্তী ব্যবস্থাপনা শীর্ষক মাট দিবস অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৫ সেপ্টেম্বর)সকাল ১০টায় ইনাতাবাদ হাজী আব্দুল মতলিব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সিএসও ও বিভাগীয় প্রধান,প্রশিক্ষণ ও প্রযুক্তি হস্তান্তর বিভাগ,বিএসআরআই এর ডক্টর মোহাম্মদ নুরুল কাসেম এর সভাপতিত্বে ও বৈজ্ঞানিক কর্মকর্তা ও অফিসার ইনচার্জ চুনারুঘাট উপকেন্দ্রের আশরাফুল আলমের সঞ্চালনায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপ পরিচালক,ডিএই হবিগঞ্জ মোহাম্মদ তমিজ উদ্দিন,বিশেষ অতিথি হিসাবে প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা,
কৃষিতত্ত্ব ও ফার্মিং সিস্টেম বিভাগ,ইশ্বরদী,পাবনা ডক্টর আবু তাহের সোহেল,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান লুৎফর রহমান মহালদার, উপজেলা কৃষি কর্মকর্তা মাহিদুর ইসলাম উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনিস্টিউট,ঈশ্বরদী,পাবনার আয়োজনে ও চুনারুঘাট উপকেন্দ্রের সহযোগিতায় তালের চারা রোপণ ও পরবর্তী ব্যবস্থাপনা শীর্ষক মাট দিবস পালন করা হয়েছে।চুনারুঘাট সহ দেশের বিভিন্ন অঞ্চলে কালের পরিক্রমায় হারিয়ে যাওয়া তালের গাছের চারা রোপণ ও গুরুত্ব সম্পর্কে জনসাধারণ কে উদ্বুদ্ধ ও আগ্রহী করা হচ্ছে।অনুষ্টান শুরুতেই অতিথিগন শায়েস্তাগঞ্জ থেকে আসামপাড়া ৩নং দেওরগাছ ইউনিয়নের ইনাতাবাদ অঞ্চলে পুরাতন রেলওয়ে সড়কের দু’পাশে ৯’শত তালের চারা রোপণ করা হয়।

এসময় অতিথিগণ বক্তব্যে বলেন,এক সময়ে ঐতিহ্য ও উপকারী বৃক্ষ ছিল তাল গাছ।কিন্তু কালের পরিক্রমায় ও পরিকল্পনার অভাবে যা হারিয়ে গেছে।যার ফলে আজ আমরা নানা ভাবে ক্ষতিগস্থ হচ্ছি।আমাদের উচিত সকলে অন্তত একটা তাল গাছ হলেও লাগানো।তাল গাছের ফল ব্যাপক উপকারী ও উপশম হিসাবে কাজ করে।প্রাকৃতিক ঘূর্ণিঝড় জলোচ্ছ্বাসও থেকেও আমাদের সকল কে রক্ষা করে।

এসময় উপস্থিত ছিলেন কৃষিবিদ ও ডিডিও আশিক ফারভেজ,
বৈজ্ঞানিক কর্মকর্তা ইশ্বরদী পাবনা সায়েম হোসেন,এডিডিটি হবিগঞ্জ নয়নমনি সূত্রধর,উপজেলা কৃষকলীগের সভাপতি মুজিবুর রহমান,উপজেলা সাংবাদিক ফোরামের সাংগঠনিক সম্পাদক ফুলমিয়া খন্দকার মায়া,চুনারুঘাট উপকেন্দ্র সহকারী মামুন আহমেদ, কামরুল হাসান,কৃষকলীগ ইউনিয়ন সভাপতি মিজানুর রহমানসহ উপকার ভোগীদের একাংশ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!