বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

তথ্য অধিকার দিবস উপলক্ষে (সুজন) হবিগঞ্জ জেলা কমিটির উদ্যোগে গোল টেবিল বৈঠক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৬ সেপ্টেম্বর, ২০২১

হবিগঞ্জ প্রতিনিধি : আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস (২০২১)উপলক্ষে রোববার বিকেলে সুশাসনের জন্য নাগরিক’র (সুজন) হবিগঞ্জ জেলা কমিটির উদ্যোগে হবিগঞ্জ প্রেসক্লাবে গোল টেবিল বৈঠকে অনুষ্ঠিত হয়েছে।

সুজন জেলা সিনিয়র সহসভাপতি এ এস এম মহসিন চৌধুরীর সভাপ্রতিত্বে ও সাধারণ সম্পাদক চৌধুরী মিজবাহ উল বারী লিটন এর সঞ্চালনায় গোল টেবিলে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলা তথ্য কর্মকর্তা পবন চৌধুরী, সমাজ অধিদপ্তরের হবিগঞ্জ জেলা সমন্বয়কারী বীর মুক্তিযোদ্ধা এম,এ রব, বীর মুক্তিযোদ্ধা উপাধক্ষ্য আব্দুজ জাহির,
প্রেস ক্লাবের সভাপতি চৌধুরী মোঃফরিয়াদ, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী মাসুদ আলী ফরহাদ প্রমূখ।

আরও বক্তব্য রাখেন, হবিগঞ্জ সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা, যমুনা টিভির জেলা প্রতিনিধি প্রদীপ দাস সাগর, একাত্তর টিভির জেলা প্রতিনিধি শাকিল চৌধুরী, সুজন জেলা সহ সভাপতি আঃ রাকিব, সাংগঠনিক সম্পাদক মীর দুলাল, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল জলিল, হবিগঞ্জ সদর উপজেলা সুজন সভাপতি সৈয়দ মাইনুল হক আরিফ (চেয়ারম্যান), সহ সভাপতি শেখ আবদুল কাদির কাজল, সাধারণ সম্পাদক মোতালিব তালুকদার দুলাল, হবিগঞ্জ পৌর শাখার, হারুনুর রহিম রুপজ, সাংগঠনিক সম্পাদক মহসিন আহমেদ, আজিজুল ইসলাম, লাখাই উপজেলা সাধারণ সম্পাদক বাহার উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মহিউদ্দিন রিপন, মোঃ হানিফ মিয়া, বাহুবল উপজেলা শাখার সাধারণ সম্পাদক সামসুদ্দিন, সায়েস্তাগঞ্জ উপজেলা সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম তুহিন, শায়েস্তাগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোঃ ফিরোজুল ইসলাম চৌধুরী, বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি আব্দুল কাদির কাজল, বাংলাদেশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এম,এ হান্নান, দৈনিক হবিগঞ্জের জননী পত্রিকার স্টাফ রিপোর্ট শাহানা আক্তার, সুনাইদ মিয়া, চন্দন দাস, বিশিষ্ট ব্যক্তি মৌওলানা আলহাজ্ব কিম্মত আলী, আব্দুল হাসিম, ন্যাপ হবিগঞ্জ জেলার সাধারণ সম্পাদক চৌধুরী ফরহাদ।

বক্তারা বলেন, দেশে সকল আইন রয়েছে জনগণের উপর প্রয়োগ করার জন্য কিন্তি একটি আইন রয়েছে যেটা জনগণ প্রশাসনের উপর প্রয়োগ করতে পারবে। সেটা হচ্ছে তথ্য অধিকার আইন। তাই এ আইন সম্পর্কে জনগণের মাঝে সচেতনতা বাড়াতে হবে।

দেশের সকল পর্যায়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকরণ, সুশাসন প্রতিষ্ঠা এবং সব স্তরে দুর্নীতি দূরীকরণের একটি কার্যকর হাতিয়ার হিসেবে তথ্য অধিকার আইনের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৩৯ নং অনুচ্ছেদে জনগণের চিন্তা, বিবেক ও বাকস্বাধীনতার নিশ্চয়তা দেওয়া হয়েছে। জনগণের ক্ষমতায়নের লক্ষ্যে তথ্য জানার অধিকারকে প্রাধান্য দিয়েই প্রণয়ন করা হয়েছে ‘তথ্য অধিকার আইন ২০০৯’ এবং এর যথাযথ বাস্তবায়নে ‘তথ্য কমিশন’ গঠন করা হয়েছে।

‘আধুনিক প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে জনগণকে তথ্য অধিকার সম্পর্কে সচেতন করতে এবং তথ্য সেবা নিশ্চিত করতে তথ্য কমিশন অনলাইন প্রশিক্ষণ ও অনলাইন ট্র্যাকিং সিস্টেম কার্যক্রম গ্রহণ করেছেন!

এর ফলে সব শ্রেণি-পেশার মানুষ এই আইনের সুফল ভোগ করতে পারবে এবং তথ্য জানার মাধ্যমে রাষ্ট্রীয় কার্যক্রমে অংশগ্রহণ করতে পারবে।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!