বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:১৫ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

করোনাকালে দুই কোটি পর্যটক ভ্রমণ করেছে : পর্যটন প্রতিমন্ত্রী

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১

জামাল হোসেন লিটন,চুনারুঘাট : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, করোনাকালে দেশের ভেতরে দুই কোটি পর্যটক ভ্রমণ করেছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেন, পর্যটন শিল্পকে আন্তর্জাতিক মানের উন্নয়নে কাজ করছে সরকার। দেশের পর্যটনের টেকসই উন্নয়নে তৈরি হচ্ছে মহাপরিকল্পনা। দেশের মানুষের জীবনমান উন্নত হওয়ায় দেশে পর্যটনকেন্দ্রের সংখ্যা বাড়ছে। পর্যটন শিল্পে প্রচুর জনবল দরকার হয়। এখন অবধি দেশের পর্যটনে ৪৩ হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে। কক্সবাজারে নতুন তিনটি পর্যটন পার্ক তৈরি হচ্ছে। সেখানে আরও মানুষের কর্মসংস্থান হবে।

তিনি বলেন, জাতীয় অর্থনীতিতে পর্যটন শিল্পের ভূমিকা বাড়াতে পর্যটনকেন্দ্রগুলোতে উন্নয়নের কাজ চলছে। গ্রামীণ ও প্রান্তিক মানুষের উন্নয়নে পর্যটন যেন ভূমিকা রাখতে পারে সে বিষয়েও কাজ চলছে। দেশের প্রান্তিক পর্যায়ে কর্মসংস্থানের সুযোগ এই শিল্প বাড়িয়ে তুলছে। করোনাকালে প্রায় দুই কোটি পর্যটক দেশের অভ্যন্তরে ভ্রমণ করেছে। যা করোনায় ক্ষতি পুষিয়ে তুলতে পর্যটন শিল্পকে সাহায্য করেছে। আমাদের দেশের প্রতি পৃথিবীর বিভিন্ন দেশের মানুষের আকর্ষণ রয়েছে। এই সুযোগ কাজে লাগিয়ে সবাইকে নিয়ে এগিয়ে যেতে হবে।

বাংলাদেশ ট্যুরিজম বোর্ড আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন সচিব মো. মোকাম্মেল হোসেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!