শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জে প্রাথমিক শিক্ষার উন্নয়ন শীর্ষক সেমিনার

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলায় জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শত বার্ষিকি উদ্যাপন উপলক্ষে ‘স্বাধীনতাত্তোর প্রাথমকি শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান এবং বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় প্রাথমিক শিক্ষা’ শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়েছে।

১৬ অক্টোবর শনিবার সকাল ১১টা হতে দুপুর ১টা পর্যন্ত উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার পরিষদের সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ মিনহাজুল ইসলাম এর সভাপতিত্বে উপজেলার ২৮টি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, প্রধান শিক্ষক ও সাংবাদিকদের উপস্থিতিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মন্ত্রণালয়ের অবসরপ্রাপ্ত সাবেক সচিব ও শায়েস্তাগঞ্জের তথা হবিগঞ্জের কৃতি সন্তান অশোক মাধব রায়।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যন ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুর রশিদ তালুকদার ইকবাল, ভাইস চেয়ারম্যান গাজীউর রহমান ইমরান, মহিলা ভাইস চেয়ারম্যান মুক্তা আক্তার।

উক্ত সেমিনারে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, জেলা পরিষদের সদস্য মোঃ আব্দুল্লাহ সরদার, উপজেলা রিপোটার্স ইউনিটির সভাপতি মোঃ মামুন চৌধুরী, অনলাইন প্রেসক্লাবের সভাপতি সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, পূর্ব বড়চর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিষদের সভাপতি হাজী মোঃ শফিকুল ইসলাম, পুরাসুন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ ইসাক আলী সেবন, কাজীরগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আব্দুল হামিদ গোলাম, নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ মুস্তাক আহমেদ খাঁন পুইক্কা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মোঃ আব্দুল মন্নান, পূর্ব বড়চর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শান্তা মোদক, ফরিদপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল হক।

এদিকে উপজেলা ২৮ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, প্রধান শিক্ষক ও সাংবাদিকরা বিদ্যালয়ের বিভিন্ন সমস্যা সেমিনারে তুলে ধরেন।

উপজেলায় কোন স্কুলে টিউবওয়েল, বিদ্যালয়ের বাউন্ডারী/দেওয়াল নেই। একটি বিদ্যালয়ের প্রধান শিক্ষক নেই। একটি বিদ্যালয়ের ২য় তলার ভবন ও বিদ্যালয়ের কিছু পুরাতন গাছ ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। এদিকে প্রধান অতিথি বলেন, উপজেলার ভিতরে যে সকল বিদ্যালয়ের সমস্যা রয়েছে আমি শায়েস্তাগঞ্জের সন্তান হয়ে প্রত্যেক বিদ্যালয়ের সমস্যা দূর করব এবং উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করব। তাই সকল বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও প্রধান শিক্ষককে উদ্দেশ্য করে বলেন, উপজেলার যে সকল শিক্ষা প্রতিষ্ঠানে সমস্যা রয়েছে দ্রুত গতিতে উপজেলা প্রশাসনের বরাবরে অভিযোগ দাখিল করতে হবে। এছাড়া স্থানীয় উপজেলা চেয়ারম্যানরা তদারকি করবেন প্রত্যেক বিদ্যালয়ে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!