শনিবার, ২১ মে ২০২২, ০৬:০৯ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

নবীগঞ্জে কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১ জনের ৩ মাস কারদন্ড

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ১৬ জানুয়ারী, ২০২২

নবীগঞ্জ প্রতিনিধি :

নবীগঞ্জে কুশিয়ারা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে মোঃ হায়দার আলী নামের এক ব্যক্তিকে ৩ মাস কারদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমান আদালত।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নে পারকুল এলাকায় অবস্থিত কুশিয়ারা নদী থেকে স্থানীয় কিছু প্রভাবশালী মহল বালু উত্তেলন করে আসছে দীর্ঘ দিন ধরে । মাঝে মধ্যে নবীগঞ্জ উপজেলা প্রশাসন খবর পেলে অভিযান চালিয়ে নৌকাসহ উত্তোলনকারীদের অর্থদন্ড ও জেলা জরিমানা করলেও থেমে নেই তারা । আড়ালে থাকা প্রভাবশালীরা তাদেরকে আইনের ফাঁক ফুকুর দিয়ে বের করে এনে ফের নদীর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন শুরু করেন। এতে নদীর পার্শ্ববর্তী একালার গ্রামের মানুষের ঘর-বাড়ি, মসজিদসহ নদীর পাড় ঝুকির মূখে রয়েছে।

নৌকাযোগে বালু উত্তেলনের খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা প্রশাসন রবিবার (১৬ জানুয়ারী) দুপুর ১১টার সময় নবীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যজিস্ট্রেট উত্তম কুমার দাশ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এ সময় নবীগঞ্জ থানার এস.আই গৌতম সরকারের নেতৃত্বে একদল পুলিশ সার্বিক সহযোগিতা করেন।

বালু উত্তেলনের অপরাধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ৪ ও ৬ ধারা লংঘনের দায়ে উক্ত আইনের ১৫(১) ধারা অনুযায়ী ভ্রাম্যমান আদালত মৌলভীবাজার উপজেলার হামরকোনা গ্রামের মোঃ হায়দার আলী (৩৮) নামের ১ ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) উত্তম কুমার দাশ বলেন, অবৈধভাবে বালু উত্তোলন যে করবে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমাদের এ ধরনের অভিযান সবসময় অব্যাহত থাকবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!