শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১১:১৬ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মাধবপুরে রাজনগর-সিধাই সীমান্তে কাটাতারের বেড়া নিমার্ন নিয়ে সীমান্তে উত্তেজনা// বিজিবি বিএসএফ পতাকা বৈঠক।

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শুক্রবার, ২৯ মে, ২০১৫

madhabpur news bgb 28-05-15

হামিদুর রহমান,মাধবপুর থেকে:-
মাধবপুর উপজেলার চৌমুহনী ইউনিয়নে সিধাই-রাজনগর সীমান্তে কাটাতারের বেড়া নিমার্ণ ও মন্দির সংস্কার নিয়ে সীমান্তে উত্তেজনা দেখা দিলে বিষয়টি মিমাংসা করার লক্ষ্যে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) উচ্চ পর্যায়ে এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বিজিবি সূত্রে জানা যায়,বৃহস্পতিবার দুপুর ১২টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ভারতীয় সিধাই সীমান্ত ক্যাম্পে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ হোসেন ও ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) ১৯৫ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সিতার চন্দ্র পালের মধ্যে দীর্ঘ এ পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়।

পতাকা বৈঠক সূত্রে জানা যায়, উপজেলার চৌমুহনী ইউনিয়নের রাজনগর-সিধাই সীমান্তের ১৯৮৭/৪এস মেইন পিলারের নোÑমেন্স লাইনের নিকটবর্তী স্থানে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) এর ১৯৫ব্যাটালিয়নের সিধায় সীমান্ত ক্যাম্প ও পুরাতন ঐতিহাসিক কালিমন্দিরটি ভারতীয় কাটাঁ তারের বেড়াঁর বাহিরে হওয়ায়। তারা নিরাপত্তাহীনতার অযুহাত দেখাচ্ছে। তাই ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) তাদের সিধায় সিমান্ত ক্যাম্পটি ও পুরাতন ঐতিহাসিক কালিমন্দিরটি নিরাপত্তার জন্যে এ সীমান্তের ৫০৫মিটার জায়গা জুড়ে কাটাঁ তারের বেড়া নির্মান করতে চাইতেছে । বিজিবি সূত্রে জানা যায়,সীমান্ত আইনে উল্লেখ রয়েছে নো-মেন্স লাইন থেকে ১৫০গজ ভিতরে কাটাঁ তারের বেড়া নির্মান করতে হবে। তাই বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (বিএসএফ) কে নো-মেন্স লাইনে কাটাঁ তারের বেড়া নির্মান করতে নিষেধ প্রদান করে আসছে। এ অমীমাংসিত বিষয়টি মীমাংসা করার লক্ষ্যে চতুর্থ বারের মতো বিজিবি ও বিএসএফ এর মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কিন্তু উভয় বাহিনী কোন সিদ্ধান্তে উপনিত হতে না পারায় অমীমাংসিত ভাবেই পতাকা বৈঠক সমাপ্ত হয়েছে।

এ ব্যপারে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ৫৫ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল সাজ্জাদ হোসেন দৈনিক বিজয়ের প্রতিধ্বনি কে বলেন, সীমান্ত আইন অনুসারে নো-মেন্স লাইনে যেহেতু কাটাঁ তারের বেড়া নির্মান ও স্থায়ী স্থাপনা নির্মান করার বিষয়ে নিষেধ রয়েছে তাই আমরা তাদেরকে কাটাঁ তারের বেড়া নির্মান করতে এবং মন্দিরটি সংস্কার করে স্থায়ী স্থাপনা (বিল্ডিং) নিষেধ করেছি। আমরা আমাদের উর্ধ্বতন কতৃপক্ষের সঙ্গে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত পরে জানাব বলেছি।

বিজিবি সূত্র আমাদের কে আরও জানায়, ভারতীয় সিধাই সীমান্তের পুরাতন ঐতিহাসিক কালিমন্দিরটি সংস্কার করে স্থায়ী বিল্ডিং নির্মান করতে চেয়ে ছিল বিএসএফ কিন্তুু নো-মেন্স লাইনে যেহেতু স্থায়ী স্থাপনা নির্মানে রাষ্ট্রীয় সীমান্ত আইনে নিষেধ রয়েছে। তাই বিজিবির পক্ষ থেকে এ স্থানে কালিমন্দিরটি সংস্কার করে স্থায়ী বিল্ডিং নির্মান করতে নিষেধ করা হয়েছে এবং সীমান্তে মাদক দ্রব্য ও চোরা চালান,মানবপাচার রোধে উভয় দেশের সীমান্ত রক্ষী বাহিনী প্রয়োজনীয় কঠোর পদক্ষেপ গ্রহন করবে বলে সিদ্ধান্ত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!