বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:০৩ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শিল্প সাহিত্য ও সংস্কৃতি মেধা বিকাশে ভুমিকা রাখে- জেলা প্রশাসক

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২২

সৈয়দ সালিক আহমেদ :

হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান বলেছেন, শিল্প সাহিত্য ও সংস্কৃতি বাঙ্গালী জাতির একটি অবিচ্চেদ্য অংশ। যে জাতি শিল্প এবং সাহিত্যে যতবেশী এগিয়ে থাকে সে জাতি ততবেশী উন্নতির চরম শিখরে । আমাদের ভবিষ্যত প্রজন্মেকে প্রাতিষ্ঠিানিক শিক্ষার পাশাপাশি শিল্প সাহিত্য ও সংস্কৃতির চচার্র প্রতি আগ্রহী করে তুলতে হবে। শিল্প সাহিত্য ও সংস্কৃতি চর্চার প্রতি যুব সমাজ যখনই আগ্রহী হয়ে উঠবে তখনই মাদকের ছোবল তাদেরকে ধরতে পারবেনা।

কাজেই আমাদের অভিবাবকদের দ্বায়িত্ব শিশুসহ যুবসমাজেকে সাহিত্য ও সংস্কৃতির প্রতি আগ্রহী করে তোলা। তিনি গতকাল শনিবার সকাল ১০টায় হবিগঞ্জ শিল্পকলা প্রাঙ্গনে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর ৪৮তম প্রতিষ্ঠা বার্ষিকী, বসন্তবরণ ও প্রশিক্ষণাথর্ীদের কোর্স সমাপনী সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, ১৯৭৪ সালে সর্বপ্রথম বাংলাদেশে শিল্পকলা একাডেমী গঠন করা হয়। হাটি হাটি পা পা করে আজ শিল্পকলা একাডেমী ৪৮বছরে পা দিয়েছে। ১৯৮৪সালে হবিগঞ্জে শিল্পকলা একাডেমী প্রতিষ্ঠা হয়। একাডেমীর এই দীর্ঘ সময়ে হবিগঞ্জ শিল্পকলা একাডেমী থেকে অনেক জ্ঞানী এবং গুনীজন তৈরী হয়েছেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংগীত, চারুকলা, নাটক, আবৃতি, নৃত্য এবং তবলাযন্ত্রের উপর ৫৯জন প্রশিক্ষণাথর্ীকে সনদ প্রদান করা হয়। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পকলা একাডেমীর একঝাক শিল্পী গান নৃত্য ও কবিতা আবৃতি করেন।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নিবার্হী কর্মকতার্ মোঃ নুরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) শৈলেন চাকমা, পৌর মেয়র আতাউর রহমান সেলিম, মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আব্দুশ শহিদ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সহকারী কমিশনার সোয়েব সাত-উল ইভান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!