শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৪৪ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে জেলা প্রশাসকের নির্দেশ

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৪ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার :

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং বাজার মনিটিরিং কমিটির সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ অভিযোগ করেন যে, বাজারে ন্যাশনাল ও সৃষ্টি কোম্পানীসহ বেশ কয়েকটি কোম্পানীর সয়াবিন তেল আছে যারা বোতলের গায়ে ৫০০/১০০০ মিলি লিটারের লেভেল লাগিয়ে ৪০০/৯০০ মিলি লিটার তেল দিয়ে ক্রেতার কাছ থেকে পূর্ণ টাকা হাতিয়ে নিচ্ছে। এতে করে ক্রেতা সাধারণ প্রতারিত হচ্ছে। অন্যদিকে বেশ কয়েকদিন থেকে আটা ময়দার অর্ডার দেওয়ার পরও কোম্পানী সাপ্লাই দিচ্ছেনা, এই সুযোগে কিছু ব্যবসায়ী দাম বাড়িয়ে অতিরিক্ত টাকা আদায় করছে।

গতকাল রবিবার সকালে জেলা প্রশাসক ইশরাত জাহানের সভাপতিত্বে অনুষ্টিত সভায় ব্যবসায়ীরা এসব অভিযোগ করে জেলা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

উপস্থিত কয়েকজন নেতৃবৃন্দ বলেন, রমজান মাস আসার সাথে সাথে কাচা বাজারে বেগুন, শসা, লেবুসহ বিভিন্ন পণ্য সামগ্রীর দাম আকাশচুম্বী। তার সাথে শহরের বিভিন্ন বাজারে ভিন্ন ভিন্ন দাম।

এসময় ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি সামছুল হুদা এবং সাধারণ সম্পাদক মোঃ আলমগীর বলেন, প্রান্তিক চাষীরা যাতে তাদের উৎপাদিত পণ্য সরাসরি বাজারে এনে ক্রেতার কাছে বিক্রি করতে পারে তার জন্য কোর্ট স্টেশন এলাকায় চাষী বাজারের ব্যবস্থা করা হয়। কিন্তু এখানে কিছু লোক সিন্ডিকেট তৈরী করে পুরো এলাকা নিয়ন্ত্রণে নিয়েছে। প্রতিদিন সেখান থেকে হাজার হাজার টাকা চাঁদা আদায় করা হয়।

জবাবে জেলা প্রশাসক ইশরাত জাহান অতিরিক্ত জেলা প্রশাসক মিন্টু চৌধুরীর নেতৃত্বে ৩ সদস্যের কমিটি গঠন করে দেন।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মেয়র আতাউর রহমান সেলিম ও এনএসআই এর উপপরিচালক আজমুল হোসেন। কমিটি আগামী ৩দিনের ভিতরে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়। তাছাড়া কাচা বাজারে প্রতিটি পণ্যের মূল্য তালিকা প্রর্দশনের সিদ্ধান্ত হয়।

তিনি আরো বলেন, চৌধুরী বাজার এলাকায় যেসকল অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়েছে, সেগুলো পুনরায় কেউ স্থাপন করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। মাংস ব্যবসায়ীদের উদ্যেশ্যে বলেন, সরকার নিধার্রিত মূল্যে মাংস বিক্রি করতে হবে। প্রতি কেজি গরুর মাংস ৬০০টাকার উপরে বিক্রি করা যাবেনা। বিদুৎ বিভাগের সংশ্লিষ্ট কর্মকতার্কে বলেন, সারা দেশে চাহিদার চেয়ে বিদুৎতের উৎপাদন বেশী আছে, সুতরাং কোন কারণ ছাড়া যখন তখন লোড সেডিং করা যাবেনা, যদি কোন কারণে বিদুৎ বন্ধ রাখতে হয় তাহলে অবশ্যই আগে সবাইকে অকগত করবেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ভোক্তা সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকতার্ মাসুক আলী, ৭১টিভির জেলা প্রতিনিধি শাকিল চৌধুরী, কনজুমারস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সভাপতি দেওয়ান মিয়া প্রমুখ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!