বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:১১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ পালনে সভা অনুষ্টিত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: শনিবার, ২৩ এপ্রিল, ২০২২

বাহার উদ্দিন, লাখাই থেকে :

হবিগঞ্জের লাখাইয়ে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন উপলক্ষে পুষ্টি কমিটির সভা শনিবার (২৩ এপ্রিল) দুপুরবেলা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন এর সভাপতিত্বে ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আবু হেনা মোস্তফা জামান এর সঞ্চালনায় অনুষ্টিত হয়।

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম আলম।

আলোচনায় অংশ নেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা গৌতম চন্দ্র রায়, বুল্লা ইউপি চেয়ারম্যান খোকন চন্দ্র গোপ, বামৈ ইউপি চেয়ারম্যান আজাদুর রহমান ফুরুক, লাখাই রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোঃ বাহার উদ্দীন, লাখাই প্রেসক্লাব সভাপতি এডভোকেট আলী নোয়াজ, অনলাইন প্রেসক্লাব সভাপতি আতাউর রহমান ইমরান প্রমুখ।

সভায় বক্তাগন বলেন ২৩- ২৯ এপ্রিল সপ্তাহব্যাপী পুষ্টি বিষয়ে জনগনকে বিশেষ করে মা ও কিশোর- কিশোরীদের মধ্যে সচেতনতামূলক প্রচারনা চালানোর উদ্যোগ গ্রহন করতে হবে। তারা বলেন আমাদের সুষম খাদ্য ও পুষ্টি উপাদানের ঘাটতি না থাকলেও পুষ্টি সম্পর্কীয় সম্যক ধারনার ঘাটতি রয়েছে।

খাদ্যাভ্যাসে রয়েছে অনেক ত্রুটি। কোন ধরনের খাবারে কি কি খাদ্য উপাদান রয়েছে এবং তা কিভাবে গ্রহন বা রন্ধন প্রনালী কেমন হলে খাদ্যের পুষ্টি উপাদান অটুট থাকবে সে সম্পর্কে জ্ঞানের সীমাবদ্ধতা রয়েছে। তাই প্রতিনিয়ত খাদ্যের মূল্যবান পুষ্টি উপাদানের অপচয় করে চলেছি।

তাই এ বিষয়ে জনসচেতনতার সৃষ্টি করতে হবে। প্রচুর শাকসবজি, ফলমূল, মাছ- মাংস গ্রহন করার পরও আমরা অপুষ্টিতে ভুগছি যা সত্যিই দুর্ভাগ্যের বিষয়। পুষ্টিকর খাদ্য গ্রহন নিশ্চিত করতে সকলের ঐক্যবদ্ধ প্রয়াস চালানোর আহবান জানানো হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!