বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

লাখাইর বুল্লা বাজারে কৃষকের পণ্য বিক্রির জায়গা এখন প্রভাবশালীদের দখলে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২

স্টাফ রিপোর্টার :

হবিগঞ্জের লাখাইর বুল্লা বাজারে স্থানীয় কৃষকদের উৎপাদিত পন্য বিপননে ভোগান্তি এখন চরমে। কৃষকের পণ্য বিক্রির জন্য নির্ধারিত জায়গা এখন প্রভাবশালীদের দখলে, আর কৃষকরা বসে রাস্তার কিনারে।

লাখাইর বৃহৎ ও ক্রমবর্ধিষ্নু বুল্লা বাজার এ প্রসিদ্ধ বাজার। এ বাজারে উপজেলা ও উপজেলার বাহিরের অনেক গ্রাম থেকে বিভিন্নধরনের কৃষি পন্য ও তৈরী কৃষি উপকরন বিপননের একটি নির্ভরযোগ্য কেন্দ্র।বাজারের আশে পাশের গ্রাম পশ্চিমবুল্লা, পূর্ববুল্লা, সিংহগ্রাম, পূর্ব সিংহগ্রাম, মনতৈল, রাঢ়িশাল, করাব, তেঘরিয়া, সুনেশ্বর , ভাদিকারাসহ অপরাপর গ্রামের এবং হবিগন্জ সদর উপজেলার ধল,বামকান্দি, বেকিটেকা, ফান্ড্রাইল ও শায়েস্তাগন্জ উপজেলার বিশাউরা, ব্রাহ্মণ ডোরা, নোয়াগাওসহ এতদন্চলের গ্রামগুলোর কৃষকগন তাদের উৎপাদিত ধান,গম, সরিষা, শাকসবজি ফলমূল, বাঁশের তৈরী কৃষি উপকরন এ বাজারে বিক্রি করে আসছে।আর এ সকল পন্য সামগ্রী বিক্রয়ের জন্য নির্ধারিত রয়েছে তোহা বাজার।

যেখানে উৎপাদনকারী কৃষক গন তাদের পন্য অস্থায়ীভাবে রেখে পাইকারি ও খুচরা মূল্যে বিক্রি করে থাকে। কিন্তু এ তোহা বাজারে এক শ্রেনীর ক্ষুদ্র ব্যবসায়ী অস্থায়ী চালা তৈরী করে ব্যবসা পরিচালনা করায় কৃষকগন তাদের উৎপাদিত পন্য করতে পড়েছেন বিপাকে।তারা তাদের রাখার কোন স্থান না পেয়েে চলাচলের রাস্তায় রাখতে গিয়ে ক্রেতাসাধারণ এর চলাচল যান চলাচল বিঘ্নত হয়।আর যদি কোন অস্থায়ী সেডের পন্য রাখতে যায় তখন ব্যবসায়ীদের বাধার মুখে পড়তে হয়।

এনিয়ে প্রায়শঃ উভের মধ্যে বসচার সৃষ্টি হয়।দীর্ঘদিন যাবৎ এ অবস্থা চলতে থাকলেও এর সমাধনে কোন কার্যক্রম পরিলক্ষিত হয়নি। এ ব্যাপারে বাজারের ব্যবসায়ীদের সাথে আলাপকালে জানা যায় ব্যবসায়ীদের ব্যবসার সুগমের লক্ষে বাজারে কয়েকটি স্থায়ী সেড যেমন মাল্টি পারপাস সেড,উইমেন্স কর্নার রয়েছে।

এ সেডগুলো ব্যবসায়ীদের মাঝে বরাদ্দ দেওয়া হলে ক্ষুদ্র ব্যাবসায়ীরা এ সকল সেডে স্থানান্তরিত হতে পারতে আর এতে তোহা বাজারে স্থানীয় কৃষকগন নির্বিঘ্নে তাদের পন্য বিক্রি করতে পারতো।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরীফ উদ্দীন এর সাথে আলাপকালে জানান বুল্লা বাজারের সমস্যা নিয়ে ঈদের পর সংসলিস্টদের নিয়ে বসে এর সমাধানের চেষ্টা করব।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!