শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

মানব পাচারকারীদের কবলে পড়া বানিয়াচঙ্গের ৩১ যুবকের খবর পাওয়া গেছে

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ৮ জুন, ২০১৫

manob pacharবানিয়াচঙ্গ  প্রতিনিধি : মানব পাচারকারীদের কবলে পড়ে বানিয়াচঙ্গ উপজেলার শতশত যুবক যুবতী ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ডের বিভিন্ন জেল, বর্ডার এলাকায় আটক থাকার খবর পাওয়া গিয়াছে।

 

ইতিমধ্যে বিভিন্ন সূত্রে ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও থাইল্যান্ডে আটক ৩১জনের তালিকা তথ্য যাচাই বাচাই করে বানিয়াচঙ্গ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নির্মলেন্দু চক্রবর্তী সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট প্রেরন করেছেন। কে কোন দেশে আটক রয়েছে এমন পৃথক তথ্য পাওয়া যায়নি বলে সরজমিনে যাচাইকারী এএসআই সামছুল হুদা নিশ্চিত করেন।

 

ঐসব দেশে আটক রয়েছে হবিগঞ্জ জেলার বানিয়াচঙ্গ উপজেলার ইকরাম গ্রামের মোঃ ইব্রাহিম পিতা আলী হোসেন, জাতুকর্ণপাড়া গ্রামের মোঃ হাফিজ রেজওয়ান পিতা আঃ মতিন, দোয়াখানী গ্রামের মোঃ লিটন মিয়া পিতা মোঃ তাহের আলী, হিয়ালা গ্রামের মোঃ ফজলু পিতা মোঃ নুরুল ইসলাম ও মবিন মিয়া পিতা মুহিন উল্লা, শ্রীমঙ্গলকান্দি গ্রামের মোঃ হানিফ পিতা মৃত সামছু উদ্দিন, সাইদুর পিতা: আঃ খালেক, ময়ধর আলী পিতা: মোঃ আলী হায়দার ও মোঃ মুসা পিতা মৃত মোঃ খুশিদ মিয়া, শেখের মহল্লা (মহরীপাড়া)র সোহাগ আলী পিতা সানোয়ার মিয়া, রাজপাড়া খাগাউড়া গ্রামের তাজুল পিতা জামাল খান, বড়কান্দি গ্রামের মোঃ তৌফিক মিয়া পিতা সরাজ মিয়া, মুন্সীর হাটি (বড়কান্দি) মোঃ একরাম পিতা ওয়াহাব মিয়া, বড়কান্দি গ্রামের আঃ ছালাম পিতা কনু মিয়া, মুন্সীর হাটি গ্রামের মোঃ মামুন খান পিতা: অলি রহমান, আমিরখানী গ্রামের জুলহাস পিতা সাইফুল মিয়া, শরীফখানী গ্রামের সুমন পিতা আঃ মালেক, দক্ষিণ সাঙ্গর মোঃ জাবেদ মিয়া পিতা শফিকুল ইসলাম ও হোসাইন আহমেদ পিতা নাজির মিয়া, পূর্ব রাজগাওঁ গ্রামের শিপন মিয়া পিতা হেকিম মিয়া, প্রথমরেখ গ্রামের সাইফুল ইসলাম (জুসেদ) পিতা রশিদ আহমদ, রাজপাড়া গ্রামের শরিফ খাঁন পিতা: সাহেব খাঁন, আমির খানী গ্রামের মোজাম্মেল পিতা ইউসুফ মিয়া ও সুমন মিয়া পিতা: ছমির মিয়া, উত্তর সাঙ্গর গ্রামের ইকবাল খাঁন পিতা: সহিদ, রাজপাড়া গ্রামের আঃ হালিম পিতা: মৃত আঃ মুকতাদির, মকা গ্রামের জারফান পিতা: আঃ করিম ও ইনজব পিতা: ইসকান্দর, বলাকীপুর গ্রামের মসুজ আলী পিতা: শেরআলী ও জমির পিতা: আঃ কাদের।

 

 

 

এ বিষয়ে অবসরপ্রাপ্ত সচিব ও সাবেক আইজিপি মো. মোদাব্বির হোসেন চৌধুরী এক প্রশ্নোত্তরে বলেন, দেশের সাধারন মানুষ আটক ছেলে মেয়েদের দেশে আনতে গিয়ে কেউ যাতে পুনরায় প্রতারকদের খপ্পরে না পড়ে সে জন্য আটকদের প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে সরাসরি স্বরাষ্ট্রমন্ত্রনালয়, প্রবাসী কল্যাণ মন্ত্রনালয় বা পররাষ্ট্র মন্ত্রনালয়ে জমা দেয়া উচিত অথবা জেলা প্রশাসকের মাধ্যমে পাঠানো যেতে পারে।

 

তিনি পাচারকারী দালালদের খোজে বের করে আইন প্রয়োগকারী সংস্থার কাছে সপোর্দ করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা নেওয়ার আহ্বান জানান।

 

হবিগঞ্জ জেলা ইউ.পি চেয়ারম্যান সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মমিন বিভিন্ন দেশে পাচারকৃত হবিগঞ্জ জেলার শত শত আটকে পড়া লোকদের উদ্ধারের উদ্যোগ গ্রহনের দাবীর বিষয়ে জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষন করা হলে হবিগঞ্জের ডেপুটি কমিশনার মোঃ জয়নাল আবেদীন জানান, জেলা কালেক্টরেট ভবনে আটকদের উদ্ধারে সহায়তা দেওয়ার জন্য জরুরীভাবে অফিস খোলা হয়েছে। আটকদের প্রয়োজনীয় কাগজপত্র জমা দেয়া হলে জরুরীভাবে উদ্ধারে কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!