বুধবার, ২৯ জুন ২০২২, ০৬:২১ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সংকটে পাঠদান ব্যহত

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২০ জুন, ২০২২

সৈয়দ আখলাক উদ্দিন মনসুর, শায়েস্তাগঞ্জ :

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর শহরে ঐতিহ্যবাহী রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণি শিক্ষক সংকটের কারণে পাঁচ শতাধিক শিক্ষার্থীরা পাঠদান থেকে ব্যাহত হচ্ছে বলে অভিভাবক, শিক্ষার্থী ও শিক্ষকদের অভিযোগ।

জানা যায়, ১৯৪৬ সালে শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপিত হয়। হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ পৌর শহরে উপজেলার চরনুর আহমদ মৌজায় ১০৪৯ এসএ দাগে ২৭ শতাংশ এ বিদ্যালয়টি। পরে ১৯৭৩ সালে জাতীয় করণ করা হয় এ-গ্রেড। বিদ্যালয়টি স্বনামধন্য।

এ বিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থী ব্যবসা, সাংবাদিক, সরকারের সচিব, প্রশাসন, শিক্ষকসহ বিভিন্ন উচ্চ পযার্য়ে দায়িত্ব পালন করছেন। বর্তমানে এ বিদ্যালয়ে ৫৮৬ জন শিক্ষার্থী পড়াশোনা করেছে। শিক্ষক মাত্র ৭ জন।

স্কুলের ৫ম শ্রেণির শিক্ষার্থী আরিফ আহমেদ বলেন, দীর্ঘ দিন ধরে শিক্ষক সংকট থাকায় সকল শ্রেণির ক্লাস ঠিকমতো হচ্ছে না। এতে আমাদের স্কুলের শিক্ষাথর্ীদের দিন দিন অনেক ক্ষতি হচ্ছে। শিক্ষামন্ত্রীর কাছে আমাদের দাবি শায়েস্তাগঞ্জ রেলওয়ে কলোনী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দ্রুত শিক্ষক দেওয়া হউক।

উক্ত স্কুলে শিক্ষক দেওয়া হলে শিক্ষা কার্যক্রম আরো গতিশীল হবে। বিদ্যালয়ের এক অভিভাবক সৈয়দ হাফিজ উল্লা এ প্রতিনিধিকে বলেন, উক্ত স্কুলে আমার এক নাতি চতুর্থ শ্রেণির ছাত্র। দীর্ঘদিন ধরে শিক্ষক সংকট থাকায় ক্লাসের ছাত্র-ছাত্রীরা লেখাপড়ায় হিমশিম খাচ্ছে। তাই আমি এই স্কুলের প্রবীণ ছাত্র। সেই সময় শিক্ষকও ছিল। এখন শিক্ষক না থাকায় স্কুলের যে পরিমাণ শিক্ষক রয়েছে, তাদের দিয়ে পাঠদান করা সম্ভব নয়।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মেহেরুন নাহার এ প্রতিনিধিকে বলেন, শ্রেণিকক্ষে দীর্ঘদিন ধরে শিক্ষক সংকট থাকায় স্কুলে ৫৮৬জন শিক্ষার্থীকে ৭জন শিক্ষক দিয়ে ঠিকমত ক্লাস করাতে পারছি না। বিষয়টি জেলা ও উপজেলা শিক্ষা কর্মকতার্কে জানিয়েছি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!