বুধবার, ২৯ জুন ২০২২, ০৭:৫২ অপরাহ্ন
নিয়োগ বিজ্ঞপ্তি ::
হবিগঞ্জ জেলার অনলাইন নিউজ পোর্টালের মধ্যে অন্যতম ও সংবাদ মাধ্যমে আলোড়ন সৃষ্টিকারী গণমাধ্যম দৈনিক শায়েস্তাগঞ্জ ডট কম-এ জরুরী ভিত্তিতে হবিগঞ্জ,নবীগঞ্জ,শায়েস্তাগঞ্জ,চুনারুঘাট,মাধবপুর,বাহুবল,বানিয়াচং,আজমিরিগঞ্জ,থানার সকল ইউনিয়ন,কলেজ, স্কুল থেকে প্রতিনিধি নিয়োগ চলছে। আগ্রহী প্রার্থীগণ যোগাযোগ করুন নিম্ন ঠিকানায় ইমেইল করার জন্য বলা হলো। Email : shaistaganjnews@gmail.com Phone: 01716439625 & 01740943082 ধন্যবাদ, সম্পাদক দৈনিক শায়েস্তাগঞ্জ

বিনা প্রতিদ্বন্ধীতায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হলেন এডভোকেট এম আকবর হোসাইন জিতু

দৈনিক শায়েস্তাগঞ্জ ডেস্ক ::
  • আপডেট টাইম :: সোমবার, ২০ জুন, ২০২২

মোঃ জামাল হোসেন লিটন, চুনারুঘাট :

দীর্ঘ নয় বছর পর চুনারুঘাট উপজেলা আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার (১৮ জুন) উপজেলা হলরুমে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আকবর হোসাইন জিতুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আনোয়ার আলীর সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

সম্মেলন উদ্বোধন করেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আবু জাহির এমপি। প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী। আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, সাংগঠনিক সম্পাদক নূর উদ্দিন চৌধুরী বুলবুল। চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিলে বিনা প্রতিদ্বন্ধীতায় তৃণমূল নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত হয়ে পুনরায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হলেন সাবেক পিপি এডভোকেট এম. আকবর হোসাইন জিতু।

জীবন বৃন্তান্ত: জন্ম: ১৪ই জুন ১৯৬২ খ্রি. চুনারুঘাট উপজেলার ১০নং মিরাশী ইউনিয়নের লাদিয়া গ্রামে। পিতা মরহুম আমির হোসেন, মাতা মরহুমা হাজী মস্তুরা বানু। তিনি পিতা মাতার একমাত্র সন্তান, যার পুরো নাম এডভোকেট আকবর হোসাইন, ডাক নাম জিতু। শিক্ষাগত যোগ্যতা এম.এসসি ও এল এল বি। পেশায় একজন আইনজীবী।

তৃণমূল থেকে উঠে আসা একজন রাজনৈতিক কর্মী ও সাদা মনের মানুষ। একজন সৎ ও স্বচ্ছ রাজনীতিবিদ হিসাবে সবার কাছে স্বীকৃত। ছাত্রলীগ থেকে রাজনীতিতে সম্পৃক্ত হয়ে কর্মীজীবনে তিনি সর্বপ্রথম নিজ ইউনিয়ন (মিরাশী) আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদে দীর্ঘদিন দায়িত্ব পালনে তৎপর ছিলেন। পরবর্তীতে উপজেলা আওয়ামীলীগের আইন বিষয়ক ও যুগ্ম সম্পাদকের দায়িত্ব পালন করেন।

পরবর্তীতে ২০১৩ইং সনে কাউন্সিলরদের গোপন ব্যালটের মাধ্যমে বিপুল ভোটের ব্যবধানে চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হন। সাবেক সমাজ কল্যাণ মন্ত্রী বর্ষীয়ান রাজনীতিবিদ মরহুম এনামুল হক মোস্তফা শহীদ এর একজন ঘনিষ্ট ও আস্তাভাজন হিসেবে তার সংস্পর্শে দীর্ঘদিন থাকার সুযোগ পেয়ে চুনারুঘাট উপজেলার প্রত্যান্ত অঞ্চলে উন্নয়নের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করেন।

অধিকন্তু তিনি একজন শিক্ষানুরাগী ও পরিবেশকর্মী। গাজীপুর হাইস্কুল এন্ড কলেজ ২ বারের গভর্নিং বডির সাবেক সভাপতি বর্তমানে শায়েস্তাগঞ্জ মডেল কামিল মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি, সাবিহা চৌধুরী উচ্চ বিদ্যালয়, আদমপুর গাউছিয়া সুন্নীয়া দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। ২০১২ইং সন থেকে বাংলাদেশের ২য় বৃহত্তর প্রাকৃতিক বনাঞ্চল রেমা-কালেঙ্গা সহ-ব্যবস্থাপনা কমিটির সভাপতি, চুনারুঘাট উপজেলা কমিউনিটিং পুলিশী এর সভাপতি হিসাবে দায়িত্ব পালন করছেন। বন ও পরিবেশ রক্ষায় অবদান স্বরূপ ২০১৪ইং সনে প্রধানমন্ত্রী কর্তৃক তিনি জাতীয় পুরস্কার প্রাপ্ত। তার একান্ত প্রচেষ্টায় চুনারুঘাটের ঐতিহ্যবাহী খোয়াই ষ্টেডিয়াম ও রাকী আশ্রায়ন প্রতিষ্ঠিত হয়।

রাকী ঘাট ও শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নে সদা সর্বদা নিরলস পরিশ্রম করতঃ চুনারুঘাটের উন্নয়নকল্পে বর্তমান সাংসদ ও প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলীর সঙ্গে কাঁদে কাঁদ মিলিয়ে কাজ করে যাচ্ছেন। প্রতিটি জাতীয় নির্বাচনসহ স্থানীয় নির্বাচনে নৌকার বিজয় সুনিশ্চিত করতে জীবন বাজী রেখে কাজ করেন বলে নেতাকর্মীদের অভিমত। একজন উচ্চমানের আইনজীবী হয়েও তিনি সাদামাটা জীবনযাপনে অব্যস্থ।

তৃণমূল নেতাকর্মীদের সহিত আচার-আচরণে বিনয়ী,নম্র ও ভদ্র। দলের দুর্দিনে নেতাকর্মীদের আইনী সহায়তা ও অগ্রণী ভ‚মিকা পালন করছেন। উল্লেখ্য তিনি হবিগঞ্জ জেলার পাবলিক প্রসিকিউটর থাকাকালীন সময়ে চাঞ্চল্যকর সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলার পরিচালনা করেন এবং মামলার কাজে উল্লেখ্যযোগ্য অগ্রগতি সাধনে ভ‚মিকা পালন করেন, যাহা সর্বমহলে প্রশংসিত।

স্থানীয় নির্বাচনসহ প্রতিটি জাতীয় নির্বাচনে তাহার ভুমিকা জেলা ও কেন্দ্র ভুয়শী প্রশংসিত। জাতীয় সংসদ নির্বাচনে হবিগঞ্জ-৪ এলাকা থেকে বার বার মনোনয়ন চেয়েছেন এবং চাইবেন। কিন্তু অতীতে মনোনয়ন না পেয়েও দলের আদর্শ থেকে তিনি বিচ্যুতি হননি। নৌকার বিজয়ের লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তিনি আশাবাদী যে, দলের হাই কমান্ড অর্থাৎ জননেত্রী শেখ হাসিনা তাকে একদিন মূল্যায়ন করবেন।

ব্যক্তিগত জীবনে তিনি ২ পুত্র সন্তানের জনক। ১ম পুত্র এইচ এম জুলকার নাইন তনু, এম বি এম এস সমাপ্ত করে এফসিপিএস কোর্সে অধ্যায়নরত। ২য় পুত্র এইচ এম হাসনাইন ইনু, একজন কুরআনে হাফেজ এবং ঢাকার এরাবিক বিশ্ববিদ্যালয়ে মাস্টার্সে অধ্যয়নরত। স্ত্রী মিসেস খাইরুন্নাহার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তিনি দায়িত্ব পালনে সকলের দোয়া ও সহযোগীতা কামনা করছেন।

এডভোকেট আকবর হোসেন জিতু চুনারুঘাট উপজেলা আওয়ামীলীগের সভাপতি নির্বাচিত হওয়ায় কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট আবু জাহির এমপি, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরীসহ জেলা আওয়ামীলীগের সকল নেতৃবৃন্দের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এ জাতীয় আরো খবর
© All rights reserved © 2020 shaistaganj.com
Theme Dwonload From ThemesBazar.Com
themesbazarshaista41
error: Content is protected !!